বাংলা নিউজ > ক্রিকেট > বিশ্বকাপ > SA vs AUS: সবুজ মতো কী শূন্যে ভাসছে! ইডেনে ডাইভ দিয়ে অবিশ্বাস্য ক্যাচ দাসেনের- ভিডিয়ো

SA vs AUS: সবুজ মতো কী শূন্যে ভাসছে! ইডেনে ডাইভ দিয়ে অবিশ্বাস্য ক্যাচ দাসেনের- ভিডিয়ো

দাসেনের সেই ক্যাচ, হতবাক মার্শ। (ছবি সৌজন্যে এক্স)

অবিশ্বাস্য ক্যাচ ধরলেন রাসি ভ্যান ডার দাসেন। ইডেনে কভারে ফিল্ডিং করার সময় মিচেল মার্শের ক্যাচটা অবিশ্বাস্য কায়দায় ধরেন। বলটা কভারের দিকে আসছে দেখেই দাসেন নিজের ডানদিকে ঝাঁপিয়ে পড়েন। নিজের শরীরটা পুরো শূন্যে ভাসিয়ে দেন।

ইডেন গার্ডেন্সে মাধ্যাকর্ষণ শক্তিকে হার মানালেন রাসি ভ্যান ডার দাসেন। কভারে অবিশ্বাস্য কায়দায় শূন্যে ভেসে মিচেল মার্শের অবিশ্বাস্য ক্যাচ নিলেন দক্ষিণ আফ্রিকার তারকা ক্রিকেটার। দাসেন যখন ক্যাচটা ধরেন, তখন মাটির সঙ্গে পুরো সমান্তরাল ছিল তাঁর শরীর। যে ক্যাচটা একেবারে বাঁধিয়ে রাখার মতো। সেই ছবিটা যদি কখনও ইডেনে বাঁধিয়ে রাখা হয়, তাহলে অবাক হওয়ার কিছু থাকবে না। কারণ ক্যাচটা এতটাই ভালো ছিল। আর এবার বিশ্বকাপের সেরা ক্যাচ হওয়ার দৌড়েও প্রবলভাবে থাকবে সেই ক্যাচ।

বৃহস্পতিবার ইডেনে দ্বিতীয় সেমিফাইনালে দক্ষিণ আফ্রিকার দেওয়া ২১৩ রানের লক্ষ্যমাত্রা তাড়া করতে নেমে অষ্টম ওভারের চতুর্থ বলে দ্বিতীয় উইকেট হারায় অস্ট্রেলিয়া। সেই উইকেটটা যত না বেশি বোলার কাগিসো রাবাডার, তার থেকে বেশি ছিল দাসেনের। কারণ বলটায় একেবারেই চার লেখা ছিল। রাবাদা বলটা করতেই নির্ঘাত মার্শেরও চোখ জ্বলজ্বল করে উঠেছিল। যিনি তখন পাঁচ বলে শূন্য রানে ব্যাট করছিলেন। ড্রাইভ মারেন অজি ব্যাটার। কভারে নিজের ডানদিকে ঝাঁপিয়ে অবিশ্বাস্য ক্যাচ নেন দাসেন।

মার্শের ব্যাট থেকে বেরিয়ে বলটা কভারের দিকে আসছে দেখেই দাসেন নিজের ডানদিকে ঝাঁপিয়ে পড়েন। নিজের শরীরটা পুরো শূন্যে ভাসিয়ে দেন। শরীরকে দিয়ে যতটা ডাইভ দেওয়া যায়, সেটার সর্বোচ্চসীমায় পৌঁছে যান প্রোটিয়া তারকা। দু'হাত দিয়ে বলটা তালুবন্দি করে নেন। ফলে সজোরে মাটিতে পড়লেও বলটা তাঁর থেকে ফসকে যায়নি। তারপরই ফেটে পড়েন উচ্ছ্বাসে। যে ক্যাচ দেখে হতবাক হয়ে যান ব্যাটার মার্শও।

আরও পড়ুন: Miller record in SA vs AUS match: ২৪/৪-তে নেমে ইতিহাস মিলারের! প্রথম প্রোটিয়া হিসেবে বিশ্বকাপের নক-আউটে করলেন ১০০

দক্ষিণ আফ্রিকা বনাম অস্ট্রেলিয়া ম্যাচ

বৃহস্পতিবার প্রথমে ব্যাট করে ৪৯.৪ ওভারে ২১২ রান তোলে দক্ষিণ আফ্রিকা। আর সেটার জন্য যাবতীয় কৃতিত্ব প্রাপ্য ডেভিড মিলার এবং হেনরিখ ক্লাসেনের। তাঁরা পঞ্চম উইকেটে ৯৫ রান যোগ করেন। শেষপর্যন্ত ১১৬ বলে ১০১ রান করেন মিলার। ৪৮ বলে ৪৭ রান করে আউট হয়ে যান ক্লাসেন। অস্ট্রেলিয়ার হয়ে তিনটি করে উইকেট নেন মিচেল স্টার্ক এবং প্যাট কামিন্স।

সেই রান তাড়া করতে নেমে প্রথম ছয় ওভারেই বিনা উইকেটে ৬০ রান তুলে ফেলে অস্ট্রেলিয়া। সপ্তম ওভারের প্রথম বলেই আউট হয়ে যান ডেভিড ওয়ার্নার (১৮ বলে ২৯ রান)। তারপর আউট হয়ে যান মার্শ (ছয় বলে শূন্য রান)। আপাতত ১৩ ওভারে অস্ট্রেলিয়ার স্কোর দুই উইকেটে ৯৮ রান। ট্র্যাভিস হেড খেলছেন ৫৫ রানে। সঙ্গে আছেন স্টিভ স্মিথ (সাত রান)।

আরও পড়ুন: World Cup 2023: নতুন ইতিহাস লেখা হল ইডেনে, বিশ্বকাপের ৪৮ বছরে এত সেঞ্চুরি আগে কখনও দেখা যায়নি

ক্রিকেটের যাবতীয় টাটকা খবর, বিশ্বকাপের সূচি, WC-এ ইন্ডিয়ার খেলা, কোন ব্যাটসম্যান সবচেয়ে বেশি রান করল, সর্বোচ্চ উইকেট শিকারির তালিকা, পয়েন্টস টেবিল, লাইভ স্কোর, সব খেলোয়াড়দের পরিসংখ্যান জানার জন্য পড়ুন HT বাংলা।

ক্রিকেট খবর

Latest News

ইদ উল আদাহ ২০২৪ এর শুভেচ্ছা ঝটপট পাঠিয়ে নিন প্রিয়জনকে, রইল ১৫ মেসেজ টসে জিতল Netherlands , প্রথমে বোলিং করার সিদ্ধান্ত নিল| সিংহ, কন্যা, তুলা, বৃশ্চিকের মধ্যে লাকি কারা? রইল ১৭ জুন সোমবারের রাশিফল 8 ওভার শেষে Bangladesh-র স্কোর 44/4 মেষ, বৃষ, কর্কট, মিথুনের মধ্যে আজ কারা লাকি! সোমবার ১৭ জুনের রাশিফল দেখে নিন পাকিস্তান ডুবলেও ধোনিকে টপকে T20 বিশ্বকাপে ইতিহাস অধিনায়ক বাবরের! পেলেন সিংহাসন গোল করেও স্বপ্নের প্রত্যাবর্তন হল না এরিকসনের, স্লোভেনিয়া ম্যাচ ড্র করল ডেনমার্ক PAK vs IRE: বিপর্যস্ত পাক ব্যাটিং,শাহিনকে সঙ্গে নিয়ে দলকে জিতিয়ে মান রাখলেন বাবর সিকিমে আটকে পড়া পর্যটকদের উদ্ধার করতে পারল না বিমান, কালিম্পংয়েও বিপর্যয় Taapsee Pannu: 'গোপন বিষয় ছিল না…' বিয়ে নিয়ে অবশেষে মুখ খুললেন তাপসী

T20 WC 2024

PAK vs IRE: বিপর্যস্ত পাক ব্যাটিং,শাহিনকে সঙ্গে নিয়ে দলকে জিতিয়ে মান রাখলেন বাবর দ্রাবিড়ের পরিবর্ত হিসেবে গম্ভীরের নাম জুনের শেষে ঘোষণা হতে পারে- রিপোর্ট রোহিতের থেকে শৃঙ্খলা শিখেছি… অধিনায়কের সঙ্গে ছবি পোস্ট করে গুজব ওড়ালেন শুভমন ২ বল বাকি থাকতে কোনও মতে জয়!স্কটল্যান্ডের লড়াইকে কুর্নিশ অস্ট্রেলিয়ান অধিনায়কের ফ্লোরিডায় সুপার সপারে পেট্রল শেষ হয়ে যায়, ম্যাচ বাতিল নিয়ে বিস্ফোরক নভজ্যোত সিধু T20 WC 2024-এ কোহলির খারাপ ফর্ম নিয়ে চিন্তায় টিম ইন্ডিয়া? কী বললেন বিক্রম রাঠোর? ভিডিয়ো-ফ্লোরিডায় ম্যাচ বাতিল হতেই কানাডা ড্রেসিং রুমে ছুটলেন দ্রাবিড়! কি করলেন? বিশ্বকাপ থেকে বাবররা ছিটকে যেতেই ক্ষোভ উগরে দিলেন প্রাক্তন পাক অধিনায়ক ইংল্যান্ডের বিরুদ্ধে ২০০+ স্ট্রাইক রেট,৩ রানের ইকোনমি দিয়ে ক্রিকেটকে বিদায় উইজের আমেরিকা ক্রিকেটের 'সেনসেশান' সৌরভ নেত্রাভালকার! চিনে নিন তাঁর তারকা স্ত্রী'কে

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.