বাংলা নিউজ > ক্রিকেট > বিশ্বকাপ > বিশ্বকাপের আগে বড় ধাক্কা খেল টিম অস্ট্রেলিয়া! হাত ভাঙল হেডের, ওয়ার্নারের ওপেনিং সঙ্গীর খোঁজ

বিশ্বকাপের আগে বড় ধাক্কা খেল টিম অস্ট্রেলিয়া! হাত ভাঙল হেডের, ওয়ার্নারের ওপেনিং সঙ্গীর খোঁজ

হাত ভাঙল ট্র্যাভিস হেডের, চিন্তা অস্ট্রেলিয়া শিবিরে (ছবি-এএফপি)

ওয়ানডে বিশ্বকাপের আগে বড় ধাক্কা খেল টিম অস্ট্রেলিয়া। শুক্রবার দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে একদিনের আন্তর্জাতিক ম্যাচ খেলতে নেমেছিল অজি বাহিনী, সেই ম্যাচেই হাত ভেঙে যায় তারকা ওপেনার ট্র্যাভিস হেডের। এরপরেই আগামী মাসে বিশ্বকাপে তাঁর অংশগ্রহণ নিয়ে সংশয় দেখা দিয়েছে।

ওয়ানডে বিশ্বকাপের আগে বড় ধাক্কা খেল টিম অস্ট্রেলিয়া। শুক্রবার দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে একদিনের আন্তর্জাতিক ম্যাচ খেলতে নেমেছিল অজি বাহিনী, সেই ম্যাচেই হাত ভেঙে যায় তারকা ওপেনার ট্র্যাভিস হেডের। এরপরেই আগামী মাসে বিশ্বকাপে তাঁর অংশগ্রহণ নিয়ে সংশয় দেখা দিয়েছে। শুক্রবার সেঞ্চুরিয়নে দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে ম্যাচ চলাকালীন জেরাল্ড কোয়েটজির বলে আঘাতে পান ট্র্য়াভিস হেড। সেই সময়ে তাঁকে অবসর নিতে হয়েছিল। হেডের চোট প্রসঙ্গে অস্ট্রেলিয়ার কোচ অ্যান্ড্রু ম্যাকডোনাল্ড বলেছেন, ‘এটি নিশ্চিত একটা ফ্র্যাকচার, তবে সেরে উঠতে কত দিন সময় লাগবে তা এখনই বলা কঠিন। আগামীকাল এটা মূল্যায়ন করা হবে।’ ২৯ বছর বয়সি হেড, যিনি ওয়ানডেতে অস্ট্রেলিয়ার পক্ষে ইনিংসের শীর্ষে ছিলেন, তিনি যদি ৫ অক্টোবর ভারতে শুরু হতে যাওয়া বিশ্বকাপ থেকে বাদ পড়তে পারেন তবে তাঁর দল তাঁকে খুব মিস করবে।

অজি কোচ আরও বলেন, ‘তাঁর আগামীকাল আরও কিছু স্ক্যান করা হবে। তারপরেই বিষয়টা পরিষ্কার হবে। আমাদের মাথায় রাখতে হবে যে বিশ্বকাপ খুব কাছে এসে গিয়েছে।’ হেড গত দেড় বছরে অস্ট্রেলিয়ার সেরা অল ফর্ম্যাটের ব্যাটার। এই ব্যাটারটি ঘরের মাটিতে প্রতিপক্ষের উপর আধিপত্য বিস্তার করেছে এবং এই বছরের শুরুতে ভারতের বিরুদ্ধে অস্ট্রেলিয়ার প্রথম বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপের ফাইনালে জয়ের মূল কারণ ছিলেন। ২০২৩ সালের অ্যাশেজেও হেড ভালো পারফর্ম করে ছিলেন এবং উসমান খোয়াজা এবং স্টিভ স্মিথের পরে অস্ট্রেলিয়ার জন্য তৃতীয় সর্বোচ্চ রান স্কোরার হিসাবে আবির্ভূত হয়েছিলেন ট্র্যাভিস হেড।

ইতিমধ্যেই দুটি আক্রমণাত্মক হাফ সেঞ্চুরি করে চলতি দক্ষিণ আফ্রিকা সিরিজে দুর্দান্ত ফর্মে ছিলেন অস্ট্রেলিয়ার এই বাঁহাতি ব্যাটার। হেডের অনুপস্থিতিতে ওয়ার্নারের সঙ্গী কে হবে তা নিয়ে প্রশ্ন উঠছে। ওপেনারের জন্য ক্যামেরন গ্রিনকে ডাকতে পারে অস্ট্রেলিয়া। এই অজি অলরাউন্ডার ভারতের বিরুদ্ধে ভালো করেছিলেন এবং তিনি তার আক্রমণাত্মক ব্যাটিং শৈলীতে ভূমিকাটি ভালোভাবে পূরণ করতে পারেন বলে আশা করা হচ্ছে।

এদিনের ম্যাচের কথা বললে, টস জিতে বল করার সিদ্ধান্ত নিয়েছিল অস্ট্রেলিয়া। তবে মিচেল মার্শের এই সিদ্ধান্কে ভুল প্রমাণ করে অস্ট্রেলিয়া। প্রথমে ব্যাট করতে নেমে এনরিখ ক্লাসেনের ১৭৪ রানের দৌলতে তারা স্কোর বোর্ডে তোলে ৪১৬ রান। কুইন্টন ডি'কক ৬৪ বলে ৪৫ রান করেন। রিজা হেন্ডরিক্স ৩৪ বলে ২৮ রান করে আউট হন। এরপরে রাসি ভ্যান ডার দাসেন ৬৫ বলে ৬২ রান করেন। দলের অধিনায়ক এডেন মার্করাম ১১ বলে ৮ রান করে সাজঘরে ফিরে যান। ডেভিড মিলার ৪৫ বলে অপরাজিত ৮২ রানের ইনিংস খেলন। এর জবাবে অস্ট্রেলিয়া দল মাত্র ২৫২ রানেই গুটিয়ে যায়। অজিদের হয়ে এদিন অ্যালেক্স ক্যারি সর্বাধিক ৯৯ রানের ইনিংস খেলেন। এছাড়া টিম ডেভিড ২৫ বলে ৩৫ রান, মার্নাস ল্যাবুশান ২২ বলে ২০ রান করেন। এছাড়া অস্ট্রেলিয়ার আর কোনও ব্যাটার ২০ রান করতে পারেননি। ৩৪.৫ ওভারেই ১০ উইকেট হারায় তারা। এর ফলে ১৬৪ রানে ম্যাচটি জিতে যায় দক্ষিণ আফ্রিকা। ম্যাচের নায়ক হয়েছেন এনরিখ ক্লাসেন। তবে এদিনের ম্যাচে ট্র্যাভিস হেডের চোট সকলকে ভাবাচ্ছে।

ক্রিকেট খবর

Latest News

MLC 2024: ৩০ বলে ৭৭ রান! IPL 2025 নিলামের আগে বাইশ গজে ঝড় তুললেন RCB প্রাক্তনী ১৯৯৩-এর ২১ জুলাই কী হয়েছিল কলকাতায়? কেন ১৩ জনের স্মৃতিতে পালিত হয় 'শহিদ দিবস'? রাহুলের নামে নিয়মভঙ্গের অভিযোগ, তবে কি পুজোয় আসছে না প্রসেনজিৎ-অনির্বাণের ছবি? গুরু পূর্ণিমায় কোচ দ্রাবিড়ের প্রশংসায় রোহিত শর্মা…মাহি বন্দনায় শিবম-পন্ত! গুরু পূর্ণিমায় করুন হলুদ দিয়ে এই কাজ, বদলে যাবে জীবন, দূর হবে যে কোনও বাধা আষাঢ় পূর্ণিমায় রাশি অনুসারে করুন এই মন্ত্র জপ, লক্ষ্মীনারায়ণের কৃপায় হবেন সফল 'আমাদের সবথেকে বড় উদ্যোগ...' মেয়ের প্রথম ছবি পোস্ট করেই কী লিখলেন রিচা-আলি? ইনস্টাগ্রামে অর্জুনকে আনফলো থেকে বিচ্ছেদ জল্পনা নিয়ে এবার মুখ খুললেন শ্রীজা 'গণতন্ত্রের জন্যে গুলি খেয়েছি, আর ওরা বলে…', ডেমোক্র্যাটদের পালটা তোপ ট্রাম্পের গুরু পূর্ণিমার দিন করুন এই বিশেষ ব্যবস্থাগুলি, গুরু দোষ থেকে মিলবে মুক্তি

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.