বাংলা নিউজ > ক্রিকেট > বিশ্বকাপ > T20 WC 2024-এ বিরাট নাকি বোর্ডের প্রথম পছন্দ নয়! ৩ নম্বরে ইশানকে চাইছেন সকলে- রিপোর্ট

T20 WC 2024-এ বিরাট নাকি বোর্ডের প্রথম পছন্দ নয়! ৩ নম্বরে ইশানকে চাইছেন সকলে- রিপোর্ট

ওডিআই বিশ্বকাপ ২০২৩-এ ব্যর্থতার পরে বিরাট কোহলি (ছবি-PTI)

ওডিআই বিশ্বকাপ ২০২৩-এর সর্বোচ্চ রান সংগ্রাহক বিরাট কোহলি নাকি আর ভারতের টি-টোয়েন্টি একাদশের প্রথম পছন্দ নয়। এমন কথা শুনলে হয়তো অনেকেই অবাক হবেন, তবে এটাই নাকি আসল সত্যি! ২০২৪ সালের জুনে অনুষ্ঠিত হতে চলছে টি-টোয়েন্টি বিশ্বকাপ। সেই নিয়েই শুরু হয়েছে আলোচনা।

ওডিআই বিশ্বকাপ ২০২৩-এর সর্বোচ্চ রান সংগ্রাহক বিরাট কোহলি নাকি আর ভারতের টি-টোয়েন্টি একাদশের প্রথম পছন্দ নয়। এমন কথা শুনলে হয়তো অনেকেই অবাক হবেন, তবে এটাই নাকি আসল সত্যি! ২০২৪ সালের জুনে অনুষ্ঠিত হতে চলছে টি-টোয়েন্টি বিশ্বকাপ। সেই কারণে সমস্ত আলোচনা এখন দ্রুত ওডিআই থেকে টি-টোয়েন্টিতে স্থানান্তরিত হয়েছে। নয়াদিল্লিতে অধিনায়ক রোহিত শর্মা, প্রধান কোচ রাহুল দ্রাবিড় এবং অজিত আগরকরের নেতৃত্বে নির্বাচক কমিটির সঙ্গে পাঁচ ঘণ্টার বৈঠকে নাকি এমন কথাটাই উঠে আসছে। বিসিসিআই শীর্ষ কর্তারা আমেরিকা ও ওয়েস্ট ইন্ডিজে অনুষ্ঠিত আসন্ন টি টোয়েন্টি ইভেন্টের জন্য একটি রোডম্যাপ তৈরি করেছেন। T20 বিশ্বকাপের জন্য স্কোয়াড চূড়ান্ত করার আগে ভারতকে মাত্র ছয়টি টি-টোয়েন্টি খেলতে হবে। তিনটি দক্ষিণ আফ্রিকায় এবং তিনটি আফগানিস্তানের বিরুদ্ধে খেলবে ভারত।

জানা গিয়েছিল কোহলি, রোহিত এবং জসপ্রীত বুমরাহ দক্ষিণ আফ্রিকা সফরে সাদা বলের খেলা থেকে বিরতির জন্য অনুরোধ করেছিলেন। এর ফলে বিশ্বকাপের আগে আফগানিস্তানের বিরুদ্ধে মাত্র তিনটি টি-টোয়েন্টি ম্যাচ খেলতে হবে ভারতীয় দলকে। এর মধ্যেই নির্বাচকদের পূর্ণ শক্তির স্কোয়াড বাছাই করতে হবে। দৈনিক জাগরণ-এর একটি প্রতিবেদন অনুসারে, রোহিত এবং বুমরাহ যখন একাদশে স্বয়ংক্রিয় পছন্দ, টি-টোয়েন্টি বিশ্বকাপের দলে কোহলির স্থান নিশ্চিত করা হয়নি।

বিসিসিআই-এর সচিব জয় শাহ, সহ-সভাপতি রাজীব শুক্লা এবং কোষাধ্যক্ষ আশিস শেলার এবং সভায় উপস্থিত নির্বাচকরা রোহিতকে জানিয়েছিলেন যে তারা চান যে তিনি যেন টি-টোয়েন্টি বিশ্বকাপে ভারতীয় দলের নেতৃত্ব দেন। অস্ট্রেলিয়ায় অনুষ্ঠিত টি-টোয়েন্টি বিশ্বকাপ ২০২২-এর সেমিফাইনালের পর থেকে রোহিত এবং কোহলি দুজনেই এই ফর্ম্যাটে খেলেননি। কিন্তু ঘরের মাঠে ওডিআই বিশ্বকাপে যে ধরনের পারফরম্যান্স করে রোহিত শর্মা ১২৫ স্ট্রাইক রেটে ৫৯৭ রান করেছেন, তাতে সকলেই চান যেন হিটম্যান এই দায়িত্ব সামলান।

তবে কোহলি সম্পর্কে অবশ্য এখনও এমন কথা বলা যাবে না যে, সকলেই তাঁকে এই দলে চান। যদিও প্রাক্তন অধিনায়ক সদ্য সমাপ্ত বিশ্বকাপে ক্রিকেটের রেকর্ড বইয়ে নিজের নাম তুলেছেন। তিনি সচিন তেন্ডুলকরের ৪৯টি ওডিআই সেঞ্চুরির সংখ্যাকে টপকে গিয়েছিলেন এবং বিশ্বকাপের একক সংস্করণে ৭০০-এর বেশি রান করা প্রথম ক্রিকেটার হয়েছিলেন। এমন অবস্থাতে কোহলি নাকি আসন্ন টি টোয়েন্টি বিশ্বকাপে তাদের প্রথম পছন্দ নন। টি-টোয়েন্টি বিশ্বকাপের জন্য ইশান কিষানই তাদের প্রথম পছন্দ। তাঁকেই ৩ নম্বরে দেখতে চান সকলে।

বৈঠকে উপস্থিত বিসিসিআইয়ের এক আধিকারিক জাগরণকে বলেছেন যে নির্বাচক এবং বোর্ড এমন একজন খেলোয়াড় চায় যে যে প্রথম থেকেই আক্রমণাত্মক ক্রিকেট খেলতে পারে। ইশান কিষান এই মুহূর্তে ৩ নম্বর স্থান দখলের দৌড়ে এগিয়ে রয়েছেন বলে মনে করা হচ্ছে। অস্ট্রেলিয়ার বিরুদ্ধে হোম সিরিজে ওই পজিশনে ব্যাটিংয়ে বেশ কয়েকটি ভালো ইনিংস খেলেছিলেন এই বাঁহাতি ব্যাটার।

যদি বিরাট কোহলি, যিনি টি-টোয়েন্টিতে বিশ্বের আগে আইপিএল ২০২৪ ভালো খেলেন তাহলে মত বদলাতে পারে বলে মনে করা হচ্ছে। তবে তার মাঝেও রয়েছে অনেক প্রশ্ন। আসলে কোহলি সাধারণত রয়্যালের হয়ে ওপেন করেন। কর্মকর্তার মতে চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালোর এবং এই মুহূর্তে ভারতীয় টি-টোয়েন্টি দলের ওপেনিং স্লট পূর্ণ। যশস্বী জসওয়াল বা শুভমন গিলের সঙ্গে ওপেনিং করতে নামবেন রোহিত শর্মা। ফলে সেই জায়গা পূর্ণ হয়েগিয়েছে।

এরপরে কিশানকে যদি ৩ নম্বরে দেখা হয় তবে সূর্যকুমার যাদব, রিঙ্কু সিং, হার্দিক পান্ডিয়া এবং রবীন্দ্র জাদেজার মতো ব্যাটিং অর্ডারে বাকি স্লট পূরণ করবেন। এর মানে, গত দুই দশকে ভারতের সর্বশ্রেষ্ঠ সাদা বলের ক্রিকেটার কোহলির জন্য কোনও প্লেন নেই। বিসিসিআইয়ের এই কর্মকর্তা অবশ্য বলেছেন, নির্বাচক এবং বোর্ডের অন্যান্য সিনিয়র সদস্যরা শীঘ্রই কোহলির সঙ্গে তাঁর টি-টোয়েন্টি পরিকল্পনা নিয়ে আলোচনা করবেন। সংক্ষিপ্ততম ফর্ম্যাটে খেলতে আগ্রহী নয় এমন বিসিসিআইকে কোহলি নিজেই জানালে কোনও দ্বিধা থাকবে না। ২৬ ডিসেম্বর থেকে দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে দুই ম্যাচের টেস্ট সিরিজের জন্য ৩৫ বছর বয়সি ভারতীয় দলে ফিরবেন।

রোহিতদের প্রস্তুতির রোজনামচা, পাল্লা ভারি কোন দলের, ক্রিকেট বিশ্বকাপের বিস্তারিত কভারেজ, সঙ্গে প্রতিটি ম্যাচের লাইভ স্কোরকার্ড IPL সূচি - এর জন্য চোখুন HT Bangla - তে

ক্রিকেট খবর
বন্ধ করুন

Latest News

'বাংলায় বিষ ঢোকানো হচ্ছে', শুভেন্দুর 'কুকথা'র কোলাজ ভিডিয়ো দিয়ে লিখলেন অভিষেক পাক বিচারপতিকে ‘ইসলামের শত্রু’ বলে আক্রমণ, পাশে দাঁড়াল সুপ্রিম কোর্ট: Report রাঁচিতে দেওয়া হোক ধোনিদের ম্যাচ, BCCI-কে অনুরোধ CSK সমর্থকদের মন কষাকষি আগেই ঘুচেছে! সৌরভকে দেখেই ছুটে এসে বুকে জড়ালেন শাহরুখ, রইল ভিডিয়ো উচ্চমাধ্যমিকে এডুকেশনের প্রশ্ন কেমন হল? নম্বর উঠবে বেশি? জানালেন শিক্ষক সমাজসেবার জন্য সরকারি চাকরির বলিদান! পথিকৃতের 'দাদাগিরি'তে মুগ্ধ সৌরভ বললেন কী? শ্রবণা নক্ষত্রে শুক্রর প্রবেশ, এই ৪ রাশির মানুষ হবেন ধনী ইংল্যান্ডের বিরুদ্ধে টেস্ট উইকেটের সেঞ্চুরি অশ্বিনের, এই নজির ভারতের আর কারও নেই রঞ্জি ম্যাচ না খেলার জন্য ইশান,শ্রেয়সের কেন্দ্রীয় চুক্তি বাতিল হতে পারে- রিপোর্ট আটকে ৭ লাখ খোরপোশের মামলা! শ্রাবন্তী বলছেন, ‘ভালো চরিত্র পেতে পরিচালকের সঙ্গে…’

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.