বাংলা নিউজ > ক্রিকেট > বিশ্বকাপ > World Cup 2023: বাংলাদেশের সাফল্যের জন্য শাকিবদের দলে যোগ দিলেন ভারতের শ্রীরাম

World Cup 2023: বাংলাদেশের সাফল্যের জন্য শাকিবদের দলে যোগ দিলেন ভারতের শ্রীরাম

বিশ্বকাপের জন্য বাংলাদেশ দলে যুক্ত হলেন শ্রীধরন শ্রীরাম (ছবি-এক্স)

Bangladesh team Technical Consultant Sridharan Sriram: ২০২৩ ক্রিকেট বিশ্বকাপে বাংলাদেশ দলের টেকনিক্যাল কনসালট্যান্টের দায়িত্ব সামলাবেন ভারতের শ্রীধরন শ্রীরাম। একটি বিজ্ঞপ্তি দিয়ে এই বিষয়টি নিশ্চিত করেছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড। ২০২২ টি-টোয়েন্টি বিশ্বকাপেও তিনি এই দায়িত্ব পালন করেছিলেন।

২০২৩ ক্রিকেট বিশ্বকাপে বাংলাদেশ দলের টেকনিক্যাল কনসালট্যান্টের দায়িত্ব সামলাবেন ভারতের শ্রীধরন শ্রীরাম। একটি বিজ্ঞপ্তি দিয়ে এই বিষয়টি নিশ্চিত করেছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড। ২০২২ টি-টোয়েন্টি বিশ্বকাপেও তিনি এই দায়িত্ব পালন করেছিলেন। এবার ওয়ানডে বিশ্বকাপের আগে তাঁকে আবার বাংলাদেশ দলে ফিরিয়ে আনা হল। ভারতের প্রাক্তন স্পিন বোলিং এই অলরাউন্ডার শ্রীরাম জাতীয় দলের হয়ে ২০০০ থেকে ২০০৪ সাল পর্যন্ত আটটি ওয়ানডে খেলেছেন। তবে প্রথম শ্রেণির ক্রিকেট খেলেছেন প্রায় ১৮ বছর ধরে।

২০১৮ থেকে ২০২২ সাল পর্যন্ত অস্ট্রেলিয়া জাতীয় দলের সহকারী কোচ ছিলেন শ্রীরাম। সেই সময়ই ২০২১ সালে প্রথমবারের মতো টি-টোয়েন্টি বিশ্বকাপ জেতে অস্ট্রেলিয়া। এর আগে ২০১৫ থেকে ২০১৮ সাল পর্যন্ত অস্ট্রেলিয়া দলের স্পিন কনসালট্যান্ট হিসেবে কাজ করেছিলেন শ্রীধরন শ্রীরাম। আইপিএলেও কাজ করেছেন শ্রীরাম। রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালুরু, পঞ্জাব কিংস, দিল্লি ডেয়ারডেভিলসের সঙ্গেও কাজ করেছেন তিনি। বর্তমানে শ্রীরাম আইপিএলের দল লখনউ সুপার জায়ান্টস দলের সঙ্গে যুক্ত রয়েছেন।

ভারতের মাটিতে ৫ অক্টোবর থেকে শুরু হচ্ছে ওয়ানডে বিশ্বকাপের আসর। এই টুর্নামেন্টে বাংলাদেশ দলের টেকনিক্যাল কনসালট্যান্ট হিসেবে থাকবেন ভারতীয় কোচ শ্রীধরন শ্রীরাম। গত বছর টি-টোয়েন্টি এশিয়া কাপ ও বিশ্বকাপেও তিনি শাকিবদের সঙ্গে ছিলেন এবার আরও একটি বিশ্বকাপের আগে তাঁকে আবারও বাংলাদেশ দলে ফিরিয়ে আনা হল। বিসিবির ক্রিকেট পরিচালনা বিভাগের প্রধান জালাল ইউনুস বিষয়টি নিশ্চিত করেছেন, তিনি বলেছেন, ‘বিশ্বকাপের জন্য আমরা তাঁকে দলের সঙ্গে যুক্ত করছি। তিনি টেকনিক্যাল কনসালট্যান্ট হিসেবে কাজ করবেন।’

প্রাক্তন ভারতীয় ক্রিকেটার এবং বিশ্বব্যাপী স্বনামধন্য স্পিন-বোলিং কোচ শ্রীধরন শ্রীরাম আসন্ন বিশ্বকাপ ২০২৩-এর জন্য বাংলাদেশের সাপোর্ট স্টাফদের সঙ্গে যোগ দিতে প্রস্তুত। তিনি ৫ অক্টোবর ভারতে শুরু হওয়া ওডিআই বিশ্বকাপে বাংলাদেশ দলের একজন প্রযুক্তিগত পরামর্শদাতা হিসাবে কাজ করবেন এবং তিনি শাকিব আল হাসানদের সঙ্গে মিলে বাংলাদেশ দলের সাফল্যের জন্য কাজ করবেন।

জানা গিয়েছে গুয়াহাটিতে দলের অনুশীলন ম্যাচের সময়ই যোগ দেবেন শ্রীধরন শ্রীরাম। সেখানে বিশ্বকাপের আগে দুটি প্রস্তুতি ম্যাচ খেলবে বাংলাদেশ। ২৯ সেপ্টেম্বর শ্রীলঙ্কা ও ২ অক্টোবর মুখোমুখি হবে ইংল্যান্ডের। তারপর বাংলাদেশ এই টুর্নামেন্টে নিজেদের প্রথম ম্যাচ খেলবে ৭ অক্টোবর আফগানিস্তানের বিরুদ্ধে। এর আগে ২০২২ এশিয়া কাপের আগে টি-টোয়েন্টিতে টেকনিক্যাল পরামর্শক হিসেবে যোগ দেন শ্রীরাম। তার অধীনেই অস্ট্রেলিয়ায় ২০২২ সালের টি-টোয়েন্টি বিশ্বকাপ খেলেছিল বাংলাদেশ।

রোহিতদের প্রস্তুতির রোজনামচা, পাল্লা ভারি কোন দলের, ক্রিকেট বিশ্বকাপের বিস্তারিত কভারেজ, সঙ্গে প্রতিটি ম্যাচের লাইভ স্কোরকার্ড বিস্তারিত ক্রীড়াসূচি - এর জন্য চোখুন HT Bangla - তে

ক্রিকেট খবর
বন্ধ করুন

Latest News

'খলিস্তানি' মন্তব্যের প্রতিবাদ, কলকাতায় বিজেপির সদর দফতর ঘেরাও করলেন শিখরা 'তুমি তো সত্যিই তাই...' সৌরভ কিপটে! অভিযোগ করে দাদাগিরিতে কী বলল খুদে প্রতিযোগী? এজেন্টদের ফাঁদে পড়ে রাশিয়ায় যুদ্ধে লড়তে হচ্ছে বহু ভারতীয়কে! সরব ওয়েইসি ৪৯-এ পা রাজের, 'বাবলি' শুভশ্রী কী উপহার দিলেন বেটার হাফকে? প্রেমিকের অনুরোধে লিঙ্গ পরিবর্তন করে প্রেমে প্রত্যাখ্যাত! পুলিশের দ্বারস্থ যুবক কলকাতায় মেসি! বৃহস্পতিবারই মায়ামিতে নতুন মরশুম শুরু করবেন তার আগেই এল বড় খবর JFC vs EBFC Live Streaming: জামশেদপুর-ইস্টবেঙ্গল ম্যাচ কখন,কোথায় ফ্রি-তে দেখবেন? এভাবেই চলবে নিউ গড়িয়া-রুবি মেট্রো, উদ্বোধনের আগেই দেখে নিন মেট্রোর কেবিন থেকে অ্যাপার্টমেন্টের দাম ৯৫ কোটি টাকা, কার পার্কিং ৫টা, বিক্রি হল কোথায়? কিনলেন কে? ইংরেজিটা ঠিক হচ্ছে তো? ভয়ে-ভয়ে থাকেন ভালো অফিসাররাও, ট্রেনিং দিচ্ছি, বললেন মমতা

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.