HT বাংলা থেকে সেরা খবর পড়ার জন্য ‘অনুমতি’ বিকল্প বেছে নিন
বাংলা নিউজ > ভোটযুদ্ধ > শশীকলাকে কী নেওয়া হবে, তা নিয়ে দ্বিধাবিভক্ত AIADMK

শশীকলাকে কী নেওয়া হবে, তা নিয়ে দ্বিধাবিভক্ত AIADMK

সামনেই তামিলনাডুতে ভোট। ভোট বড় বালাই। ভোটের কথা চিন্তা করে অঙ্ক কষে চলেছেন এআইএডিএমকে–র নেতারা।

শশীকলা

জেল থেকে ছাড়া পেয়েছেন জয়ললিতা ঘনিষ্ট শশীকলা্য কিন্তু তাকে কী ফের এআইএডিএমকে–তে নেওয়া হবে। তা নিয়ে দ্বিধাবিভক্ত এখন জয়ললিতার দল। দলের দুই শীর্ষ নেতার মধ্যে এখন এই নিয়েই মতপার্থক্য তৈরি হয়েছে। তামিলনাডুর মুখ্যমন্ত্রী ই পলানিস্বামী চাইছেন, শশীকলাকে দলে ফেরত নেওয়া হবে না। কিন্তু উপ মুখ্যমন্ত্রী তথা  ও পনিরসেলভম অবশ্য মনে করেন, শশীকলা আসতে পারেন। তবে তাঁকে বর্তমান দলীয় নেতৃত্বের অধীনে থাকতে হবে।লঅর্থাৎ শশীকলাকে দলে নিতে তাঁর কোনও আপত্তি নেই।

সামনেই তামিলনাডুতে ভোট। ভোট বড় বালাই। ভোটের কথা চিন্তা করে অঙ্ক কষে চলেছেন এআইএডিএমকে–র নেতারা। ওয়াকিবহাল মহলের মতে, শশীকলাকে দলে টানার পিছনে পনিরসেলভমের একটা রাজনৈতিক অঙ্ক আছে।পনিরসেলভম মুক্কুলাথোর সম্প্রদায়ের ভোটকে নিজেদের দিকে টানতে বেশি আগ্রহী। শশীকলা যেহেতু এই সম্প্রদায়ের প্রতিনিধিত্ব করেন, তাই ওই শশীকলা দলে টানতে পারলেই পনিরসেলভমের সুবিধা। কারণ, পনিরসেলভম নিজে অবশ্য বদিন্যায়াকানুর কেন্দ্র থেকে ভোটে লড়ছেন।এই কেন্দ্রে মুক্কুলাথোর সম্প্রদায়ের প্রচুর ভোটার আছে। ফলে শশীকলা দলে এলে তাঁর ব্যক্তিগত সুবিধাই হবে।কিন্তু মুখ্যমন্ত্রী পলানিস্বামী কী চাইবেন, সেটাই বড় প্রশ্ন।

এদিকে শশীকলার ভাগ্নে তথা এএমএমকে–র প্রধান টিটিভি দিনাকরণ কোভিপাত্তি বিধানসভা কেন্দ্র থেকে লড়ছেন। ফলে এআইএডিএমকে–র নেতারা ভাবছে, দিনাকরণ মুক্কুলাথোর সম্প্রদায়ের একটা বড় অংশের ভোট টানতে পারে। শশীকলাকে যদি এআইএডিএমকেতে আনা যায়, তাহলে ওই ভোট দিনাকরণ খুব বেশি টানতে পারবে না। মুক্কুলাথোর সম্প্রদায়ের প্রাধান্য রয়েছে, এই রকম তামিলনাডুতে ২৫টি কেন্দ্র রয়েছে। ফলে শশীকলার সঙ্গে কী করা হবে, সেই নিয়ে এখন দোটানায় শাসক দল।উল্লেখ্য, জয়ললিতার মৃত্যুর পর দুর্নীতি মামলায় ৪ বছরের জেল হয় শশীকলার।

ভোটযুদ্ধ খবর

Latest News

বুদ্ধপূর্ণিমা কবে থেকে পড়ছে? শুভ ব্রহ্ম মুহূর্তের তিথি কখন শুরু হচ্ছে? দেখে নিন অভিজিৎ ‘জিরো’-ওয়েট, সবথেকে দুর্বল BJP প্রার্থী, তমলুক থেকে এসে ভোট দেবাংশুর টাকার ব্যাগ নিয়ে ঘুরছে আইপ্যাক, বিস্ফোরক অভিযোগ লকেটের দাঙ্গা করিয়েছেন, মসজিদ ভেঙেছেন, কার্তিক মহারাজকে ফের বেলাগাম আক্রমণ মমতার T20I Tri Series: রুদ্ধশ্বাস ম্যাচে এক রানে নেদারল্যান্ডসকে হারাল আয়ারল্যান্ড অসীমা–লকেট বাগযুদ্ধে তুমুল আলোড়ন ধনেখালিতে, চোর–ডাকাত সম্বোধনে উত্তেজনা যা করেছি,বেশ করেছি…অ্যাশেজে বেয়ারস্টোর বিতর্কিত আউট নিয়ে বলছেন প্য়াট কামিন্স ভোটের 'পঞ্চমীতে' ঝড়-বৃষ্টি বনগাঁয়! লণ্ডভণ্ড ভোটগ্রহণ, ভেঙে পড়ল ছাউনি সুস্পষ্ট দীপিকার বেবি বাম্প, ৫ মাসের প্রেগন্যান্ট বউকে আগলে ভোট দিলেন রণবীর চট্টগ্রাম থেকে বিপুল পরিমাণ উদ্বাস্তু আশ্রয় নিয়েছে মিজোরামে, হঠাৎ কী এমন ঘটল?‌

Latest IPL News

SA সিরিজের জন্য WI দল ঘোষণা, IPL 2024-এর কারণে শক্তিশালী দল গড়তে পারেনি উইন্ডিজ হোম অ্যাডভান্টেজ কাজে লাগাতে পারেনি… PBSK-র ব্যর্থতার কারণ জানালেন সঞ্জয় বাঙ্গার IPL-র স্বার্থে বড় আত্মত্যাগ ক্যারিবিয়ানদের, অধিনায়ককে ছাড়াই নামছে T20 সিরিজে ধোনির ভবিষ্যত কি সেটা ও ভালো করেই জানে:- মাহির প্রশংসা করে এরিক সিমন্সের মন্তব্য IPL 2024: ধোনির ১১০ মিটারের ছক্কায় 'রিঙ্কু ভীতি' গ্রাস করেছিল যশ দয়ালের বাবাকে কোহলি একা নন, ধোনির সঙ্গে ড্রেসিংরুমে দেখা করতে যান এই প্রাক্তন RCB তারকাও T20 WC 2024-এর আগে রোহিতদের সতর্ক করলেন রায়না, হার্দিকের ফর্ম নিয়েও মুখ খুললেন MI ছাড়ছেন রোহিত? ভক্তদের হার্টবিট বাড়িয়ে দিল হিটম্যানের পোস্ট, শুরু জল্পনা ভারতের তরুণ ওপেনারকে বল করতে ভয় পাচ্ছেন বিশ্বকাপ জয়ী অধিনায়ক প্যাট কামিন্স! সঞ্জুদের কপাল পোড়াল বৃষ্টি, ভেস্তে যাওয়া ম্যাচ থেকে ১ পয়েন্ট নিয়ে এলিমিনেটরে RR

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.
প্রচ্ছদ ছবিঘর দেখতেই হবে ২২ গজ