বাংলা নিউজ > ভোটযুদ্ধ > গ্রামের লড়াই > Panchayat Vote 2023: নজিরবিহীন!পঞ্চায়েত ভোটপর্বে বাংলা ভাষায় মুখ খুললেন রাজ্যপাল, সঙ্গে কড়া বার্তা

Panchayat Vote 2023: নজিরবিহীন!পঞ্চায়েত ভোটপর্বে বাংলা ভাষায় মুখ খুললেন রাজ্যপাল, সঙ্গে কড়া বার্তা

রাজ্যপাল সিভি আনন্দ বোস (PTI Photo)  (PTI)

রাজ্যপাল সাংবাদিক বৈঠকে জানিয়েছেন, যে সব এলাকায় হিংসার ঘটনা হয়েছে তার দু একটা পকেটে ঘুরে দেখেছি। স্থানীয় প্রশাসনের সঙ্গে কথা বলেছি। যাঁরা হিংসার ঘটনায় আক্রান্ত হয়েছেন তাদের পরিবারের সঙ্গেও কথা বলেছি।

রাজ্যপাল সিভি আনন্দ বোস। শুধু রাজভবনে বসে বিবৃতি দিয়েই তিনি বিরত থাকছেন এমনটা নয়। সরাসরি হিংসা কবলিত এলাকায় চলে যাচ্ছেন তিনি। কথা বলছেন সাধারণ মানুষের সঙ্গে। সেখান থেকেই কড়া বার্তাও দিচ্ছেন তিনি। রাজ্যপালকে সামনে পেয়ে ভরসা পাচ্ছেন অনেকেই।

শনিবার ক্যানিংয়ে হিংসা কবলিত এলাকায় যান রাজ্যপাল। সেখান থেকেও শান্তি ফেরাতে, ভোটে গণতন্ত্র ফেরাতে সবরকম উদ্যোগ নিলেন রাজ্যপাল। এদিন এক মহিলা রাজ্যপালের কাছে নালিশ করেন, ভয়াবহ পরিস্থিতি। আপনাকে এখন অভিযোগ করছি। রাতে কী হবে জানি না।

তবে বরাবরই ইংরেজিতে বিবৃতি দেন রাজ্যপাল। কিন্তু এদিন ক্য়ানিংয়ে গিয়ে কিছুটা অন্যরকম হল। তিনি ইংরেজির মাঝেই কিছুটা বাংলা শব্দ ব্যবহার করেন। তিনি বলেন, ছাড়ব না, ছাড়ব না, হবে না হবে না। এরপর বাকিটা ইংরেজিতেই বলেন তিনি। তিনি বলেন, গণতন্ত্রে এ ধরণের গুণ্ডাগিরি চলতে পারে না। যে কোনও মূল্য়ে হোক তা দমন করতেই হবে।

রাজ্যপাল সাংবাদিক বৈঠকে জানিয়েছেন, যে সব এলাকায় হিংসার ঘটনা হয়েছে তার দু একটা পকেটে ঘুরে দেখেছি। স্থানীয় প্রশাসনের সঙ্গে কথা বলেছি। যাঁরা হিংসার ঘটনায় আক্রান্ত হয়েছেন তাদের পরিবারের সঙ্গেও কথা বলেছি। যে পুলিশ আধিকারিকরা আক্রান্ত হয়েছেন তাদের সঙ্গে আমার কথা হয়েছে। যা দেখলাম তাতে স্তম্ভিত। এই ধরণের হিংসার ও গুন্ডামির ঘটনা কীভাবে চলতে পারে। বিষ্মিত রাজ্যপাল।

সেই সঙ্গেই রাজ্যপাল হিসাবে তাঁর নিজের ভূমিকার কথা স্মরণ করিয়ে দেন তিনি। রাজ্যপাল সিভি আনন্দ বোস বলেন, আমি সংবিধানের প্রতি দায়বদ্ধ। কোথাও মানুষ আক্রান্ত হলে আমাকে হস্তক্ষেপ করতেই হবে। ভয়হীনভাবে যাতে বাংলার মানুষ ভোট দিতে পারেন তার ব্যবস্থা করব। জানিয়েছেন রাজ্যপাল সিভি আনন্দ বোস।

শুক্রবার ভাঙড়ে গিয়েছিলেন রাজ্যপাল। তিনি যেখানে ছিলেন সেখান থেকে কিছুটা দূরেই উদ্ধার হয় বোমা। সেখানে গিয়েও কড়া বার্তা দিয়েছিলেন রাজ্যপাল। তাঁর যাওয়ার রাস্তায় আইএসএফ কর্মীরা একেবারে হাত জোড় করে তাঁকে অভিবাদন জানান। আর শনিবার ক্যানিংয়ে গেলেন রাজ্যপাল। সেখানেও তিনি স্থানীয়দের নানাভাবে আশ্বস্ত করান। হিংসার বিরুদ্ধে কড়া বার্তা দেন। তবে এর আগেই তিনি জানিয়েছিলেন, নো ওয়ার্ড ওনলি অ্য়াকশন। সাংবাদিক বৈঠক থেকে উঠে যাওয়ার মুহূর্তে সাংবাদিকরা তাঁকে প্রশ্ন করেছিলেন, কোন অ্য়াকশন নেওয়া হবে? নীরব ছিলেন রাজ্যপাল। তবে রাজ্যপাল যেভাবে সরাসরি ঘটনাস্থলে গিয়ে সাধারণ মানুষের পাশে দাঁড়াচ্ছেন তাতে কিছুটা হলেও স্বস্তিতে সাধারণ মানুষ।

 

ভোটযুদ্ধ খবর

Latest News

প্রথম ৫ দফায় কোন আসনে মোট কত ভোট পড়ল? অবশেষে জানাল কমিশন! 'হাওয়া পালটাল নাকি?' ‘ওঁদের বিয়েতে নিমন্ত্রণ পাইনি, আদৃত ভালো থাকুক’, উচ্ছেবাবুর জন্মদিনে সৌমিতৃষা! দুয়ারে দুর্যোগ! আশঙ্কা ঘূর্ণিঝড় আছড়ে পড়ার, আগে-পরে কী কী করবেন এবং করবেন না ভোটষষ্ঠীতে ধরনায় বসলেন অভিজিৎ গঙ্গোপাধ্যায়, প্রাক্তন বিচারপতি সরাসরি পথে ‘মমতা বন্দ্যোপাধ্য়ায়ের ‘লুঙ্গি ব্রিগেড’ পুরো শক্তি নিয়ে…’ ভিডিয়ো পোস্ট বিজেপির 'এরকম করবেন না', নির্বাচনের প্রসঙ্গ উঠতেই ক্ষেপে লাল রাঘব-পরিণীতি দুবাইতে চুপি চুপি দেখা, পাকিস্তানি এই অভিনেত্রীর সঙ্গেই চুটিয়ে প্রেম করছেন বাদশা ফর্মে নেই, রান নেই… রিঙ্কুকে T20 WC-এর দলে না রাখার সিদ্ধান্তকে সমর্থন পানেসরের মেদিনীপুরে টিকিট দেয়নি BJP, নিজের জেলায় ভোট দিতে ফিরে কী বললেন দিলীপ? মহিষাদলে TMC নেতা খুনে আটক ৫, রিপোর্ট চাইল কমিশন, ‘BJP-র কাজ’ দাবি পরিবারের

Latest IPL News

ফর্মে নেই, রান নেই… রিঙ্কুকে T20 WC-এর দলে না রাখার সিদ্ধান্তকে সমর্থন পানেসরের দ্রাবিড়ের পরিবর্ত হিসেবে জোরালো হচ্ছে KKR মেন্টর গম্ভীরের নাম KKR: বেঙ্কটেশ আমার সঙ্গে তামিল ভাষায় কথা বলে, আর আমি হিন্দিতে- শ্রেয়স আইয়ার ৪৮ হাজার ৭ নম্বর জার্সি! ধোনির ফ্যান ফলোয়িং দেখে অবাক হয়ে গিয়েছিলেন ল্যাঙ্গার ম্যাচ হারলেও দলের এই ক্রিকেটারের প্রশংসা করলেন সঞ্জু! বুমরাহর সঙ্গে তুলনা করলেন বুদ্ধি না থাকলে প্রতিভা কোনও কাজে আসে না- রিয়ান পরাগের উপর চটলেন সুনীল গাভাসকর IPL 2024 Final-এ KKR-কে হারিয়েই হবে আসল সেলিব্রেশন- শাহবাজ আহমেদের হুঙ্কার RR-র হারে কাঁদল খুদে মেয়ে, ১৬ বলে ১০ করা ক্যাডমোরকে খেলিয়ে রোষের মুখে সাঙ্গাকারা RR vs SRH: ম্যাচের টার্নিং পয়েন্ট কোনটা ছিল? হারের কারণ তুলে ধরলেন সঞ্জু স্যামসন রিঙ্কু-রাসেলদের নাম নেই, আইপিএলের ফাইনালের আগে কাদের দিয়ে দল সাজালেন সৃজিত?

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.