বাংলা নিউজ > ভোটযুদ্ধ > গ্রামের লড়াই > WB Panchayat Election Result 2023: বাংলার পঞ্চায়েত নির্বাচনে হিংসার ভয়ে অসমে পাড়ি মানুষজন, টুইট করলেন হিমন্ত

WB Panchayat Election Result 2023: বাংলার পঞ্চায়েত নির্বাচনে হিংসার ভয়ে অসমে পাড়ি মানুষজন, টুইট করলেন হিমন্ত

অসমের মুখ্যমন্ত্রী হিমন্ত বিশ্বশর্মা (HT_PRINT)

এই ঘটনা নিয়ে অসমের অন্তর্গত ধুবরির পুলিশ সুপার জানান, ঝাপুসাবারির রণপাগলি এমভি স্কুলে ১৩৩ জনকে আশ্রয় দেওয়া হয়েছে। যদিও এই টুইটের পর কোচবিহারের তৃণমূল কংগ্রেস নেতৃত্ব জানান, এই ঘটনা পুরোটা সাজানো। বাংলাকে বদনাম করার জন্য করা হয়েছে। বাংলায় নিরাপত্তার ব্যাপারে আশ্বস্ত করেছে পুলিশ । 

গ্রামবাংলা কার? এই প্রশ্নের নিষ্পত্তি করতে শুরু হয়েছে পঞ্চায়েত নির্বাচনের গণনা। এই আবহে গণনার দিন উঠে এল এক নতুন দাবি। তাও আবার অসম থেকে। পঞ্চায়েত নির্বাচনের সময় এবং তার প্রাক্কালে হিংসা ও অশান্তির ঘটনা লেগেই ছিল কোচবিহারে। শনিবার পঞ্চায়েত নির্বাচনের দিন কোচবিহার জেলায় যেভাবে বুথের মধ্যে খুন হয়েছেন স্থানীয় এক যুবক তাতে আলোড়ন ছড়িয়ে পড়েছিল। তাই নাকি ভয়ে বহু মানুষ অসমে পৌঁছে গিয়েছে। এমনই দাবি করেছেন অসমের মুখ্যমন্ত্রী হিমন্ত বিশ্বশর্মা। অথচ আজ, মঙ্গলবার সকালে নানা গণনাকেন্দ্রে শুরু হয় ভোটগণনা। সকাল ৮টা থেকে শুরু হয়েছে ভোট গণনা। রাজ্যের ২২টি জেলার গ্রামীণ মানুষজনের মতামত ব্যালট বাক্সে বন্দি। সেগুলি রয়েছে ৭৬৭টি স্ট্রংরুমে। রাজ্যের বিভিন্ন জেলার মোট ৩৩৯টি ভোট গণনাকেন্দ্রে সেই ব্যালট বাক্স খোলা শুরু হয়েছে।

এদিকে কোচবিহার জেলার বেশ কয়েকজন রাজনৈতিক কর্মী এবং সাধারণ মানুষ অসমের ধুবড়িতে আশ্রয় নিয়েছেন বলে দাবি করলেন অসমের মুখ্যমন্ত্রী হিমন্ত বিশ্বশর্মা। পঞ্চায়েত নির্বাচনের গণনার প্রাক্কালে ভয়ে মানুষ সেখানে আশ্রয় নিয়েছেন বলে তাঁর দাবি। বাংলার ভোট গণনা কেন্দ্রগুলিতে কড়া নিরাপত্তা ব্যবস্থা রাখা হয়েছে। গণনাকেন্দ্রের ধারেকাছে কোনও জমায়েত করতে দেওয়া হচ্ছে না। প্রত্যেক কেন্দ্রে এক কোম্পানি কেন্দ্রীয় বাহিনী মোতায়েন রয়েছে। ৩৩৯টি কেন্দ্রে গণনার প্রথমে গ্রাম পঞ্চায়েত, তার পর পঞ্চায়েত সমিতি এবং সব শেষে জেলা পরিষদের আসনে গণনা করা হচ্ছে।

ঠিক কী দাবি অসমের মুখ্যমন্ত্রীর?‌ এই ঘটনা ঘটেছে বলে দাবি করেছেন অসমের মুখ্যমন্ত্রী হিমন্ত বিশ্বশর্মা। তিনি আবার একটি টুইটও করেছেন। সেখানে তিনি লেখেন, ‘‌১৩৩ জন মানুষ ভয়ে অসমের ধুবরি জেলায় আশ্রয় নিয়েছেন। কারণ পশ্চিমবঙ্গে পঞ্চায়েত নির্বাচন নিয়ে হিংসার বাতাবরণ তৈরি হয়েছে। আমরা তাঁদের ত্রাণ শিবিরে আশ্রয় দিয়েছে এবং খাবার ও ওষুধ দিয়েছি।’‌ অন্যদিকে তবে গণনার নিরাপত্তা ব্যবস্থা জোরদার করেছে রাজ্য নির্বাচন কমিশন। ১৪৪ ধারা জারি রাখা হয়েছে ভোট গণনাকেন্দ্রে। এমনকী গণনাকেন্দ্রে থাকছে সিসি ক্যামেরার নজরদারি। এক কোম্পানি আধাসেনা জওয়ানদের নিয়ে ত্রিস্তরীয় নিরাপত্তা রাখা হয়েছে। স্পর্শকাতর এলাকাগুলির পাহারায় মোতায়েন রয়েছে কেন্দ্রীয় বাহিনী ও রাজ্য পুলিশ।

আরও পড়ুন: সামশেরগঞ্জের বিধায়ককে ধাক্কা দিল কেন্দ্রীয় বাহিনী, ভোটগণনার দিন তপ্ত জেলা

আর কী জানা যাচ্ছে?‌ এই ঘটনা নিয়ে অসমের অন্তর্গত ধুবরির পুলিশ সুপার জানান, ঝাপুসাবারির রণপাগলি এমভি স্কুলে ১৩৩ জনকে আশ্রয় দেওয়া হয়েছে। যদিও এই টুইটের পর কোচবিহারের তৃণমূল কংগ্রেস নেতৃত্ব জানান, এই ঘটনা পুরোটা সাজানো। বাংলাকে বদনাম করার জন্য করা হয়েছে। বাংলায় নিরাপত্তার ব্যাপারে আশ্বস্ত করেছে পুলিশ। ৩৩৯টি ভোটগণনা কেন্দ্রে স্ট্রংরুমের সংখ্যা ৭৬৭। গণনাকক্ষের সংখ্যা ৩,৫৯৪। গ্রাম পঞ্চায়েতের ফল ঘোষণা করবেন কাউন্টিং অফিসার। পঞ্চায়েত সমিতি এবং জেলা পরিষদের ফল ঘোষণা করবেন বিডিও। প্রতিটি গণনাকেন্দ্রে একজন করে অফিসার আছেন।

ভোটযুদ্ধ খবর

Latest News

ভারতে রোহিঙ্গা ও বাংলাদেশিদের ঢোকাত, ত্রিপুরা থেকে মূল চক্রীকে ধরল NIA T20 WC খেলতে আমেরিকায় রোহিত, ইনস্টায় 'বিতর্কে' জড়ালেন স্ত্রী! পরে মুছলেন পোস্ট কাজের ফাঁকে ছুটির প্রবণতা কেন বাড়ছে, কী বলছেন গবেষকরা বিশ্বকাপের আগেই সুখবর পেল আমেরিকা, ICC-র লিস্ট-এ স্ট্যাটাস পেল মেজর লিগ ক্রিকেট পড়াশুনা শেষ হলেই হস্টেল ছাড়তে হবে, কত দিনে? জানিয়ে দিল যাদবপুর বিশ্ববিদ্যালয় ষষ্ঠীতে 'জয়ী' নারীশক্তি, বাংলার কোন কোন আসনে মহিলা ভোটেরাররা ঘোরালেন ভোট অঙ্ক? বৃষ রাশিতে হতে চলেছে বুধাদিত্য রাজযোগ, ৩ রাশির বাড়বে মান সম্মান, হবে অর্থ লাভ জাহির খানের বউ সাগরিকা-র সঙ্গে ডিনারে বিরাট, ছেলে-মেয়ে নিয়ে অনুষ্কা একা বাড়িতে? আইরিশদের বিরুদ্ধে অভিযান শুরু, তার পরেই ভারত-পাক ম্যাচ, রোহিতদের বিশ্বকাপ সূচি গজেন্দ্র চৌহানের অপসারণের কারণ ছিলেন পায়েল! পর্দার ‘যুধিষ্ঠি’ এখন বলছেন…

Latest IPL News

T20 WC 2024: ও যেভাবে প্র্যাকটিস করে! কোহলিকে নিয়ে মুগ্ধতা কাটছে না উইল জ্যাকসের যাঁরা বাদ পড়েছেন, IPL ফর্মের নিরিখে তাঁদের নিয়ে গড়া ভারতের বিশ্বকাপ একাদশ কোহলির সমালোচনা করে বিতর্কের মুখে রায়ডু! CSK-র প্রাক্তনীর পাশে কেভিন পিটারসেন আগে তো লেখা শেখো-KKR-কে শুভেচ্ছা জানাতে গিয়ে,KKL লিখে চরম কটাক্ষের মুখে উমর আকমল দ্রাবিড়ের পর রোহিতদের কোচ হিসেবে গম্ভীরকেই চূড়ান্ত করতে চলেছে BCCI- রিপোর্ট বিলাসবহুল জীবনের পর যখন বাস্তব সামনে আসে… ধারাভিতে যাওয়ার পর দার্শনিক LSG কোচ ছেলেরা পাগল হচ্ছে.... হঠাৎ নাইট কোচের কথা থামিয়ে কী বললেন গম্ভীর- ভিডিয়ো ব্যাটিং অর্ডার চূড়ান্ত ফ্লপ-পরের মরশুমে শক্তিশালী হয়ে ফেরার দাবি SRH-এর সহকারীর হুইলচেয়ারে এয়ারপোর্টে যেতেন না- জীবনের সবচেয়ে খারাপ সময়কে মনে করলেন পন্ত নিজেদের দুর্গ আগলে রেখেও অ্যাওয়ে ম্যাচে ডাহা ফেল, আশা জাগিয়েও কেন ব্যর্থ দিল্লি?

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.