বাংলা নিউজ > ভোটযুদ্ধ > লোকসভার ভোটযুদ্ধ > BJP candidate Thakur Viswadeep Singh: ১০ বছরে বিজেপি প্রার্থীর বয়স বেড়েছে ১৫ বছর, মনোনয়ন বাতিলের দাবি

BJP candidate Thakur Viswadeep Singh: ১০ বছরে বিজেপি প্রার্থীর বয়স বেড়েছে ১৫ বছর, মনোনয়ন বাতিলের দাবি

বিজেপি প্রার্থী ঠাকুর বিশ্বদীপ সিং

ফিরোজাবাদ কেন্দ্রের ওই বিজেপি প্রার্থী গত ১৮ এপ্রিল নির্বাচনী হলফনামা জমা দিয়েছেন। তাতে তিনি দাবি করেছেন, তাঁর বর্তমান বয়স ৭৫ বছর। অথচ ২০১৪ সালে তিনি নির্বাচনে লড়েছিলেন। তখন হলফনামায় তিনি বয়স জানিয়েছিলেন ৬০ বছর।

উত্তরপ্রদেশের ফিরোজাবাদের এক বিজেপির প্রার্থীর বয়স ঘিরে বিতর্ক তৈরি হয়েছে। নির্বাচনী হলফনামা অনুযায়ী, ওই বিজেপি প্রার্থীর বয়স ২০১৪ থেকে ২০২৪ সালের মধ্যে ১৫ বছর বেড়েছে। বিজেপি প্রার্থীর নাম ঠাকুর বিশ্বদীপ সিং। ১০ বছরের জায়গায় কীভাবে ১৫ বছর বাড়ল বয়স? তাই নিয়ে তুঙ্গে রাজনৈতিক তরজা। এই অবস্থায় নির্বাচনী হলফনামায় ভুল তথ্য দেওয়ার জন্য বিজেপি প্রার্থীর মনোনয়ন বাতিলের দাবি জানিয়েছেন বিরোধীরা।

আরও পড়ুনঃ দেশের সম্পদ মুসলিমদের দেওয়ার কথা বলেছিলেন মনমোহন? মোদীর দাবির সত্যতা কতটা?

ফিরোজাবাদ কেন্দ্রের ওই বিজেপি প্রার্থী গত ১৮ এপ্রিল নির্বাচনী হলফনামা জমা দিয়েছেন। তাতে তিনি দাবি করেছেন, তাঁর বর্তমান বয়স ৭৫ বছর। অথচ ২০১৪ সালে তিনি নির্বাচনে লড়েছিলেন। তখন হলফনামায় তিনি বয়স জানিয়েছিলেন ৬০ বছর। ফলে কীভাবে ১০ বছরের মধ্যে ১৫ বছর বেড়ে গেল বিজেপি প্রার্থীর বয়স? তাই নিয়ে তীব্র সমালোচনা সরব হয়েছে সমাজবাদী পার্টি থেকে শুরু করে অন্যান্য বিরোধীরা। 

এবিষয়ে সমাজবাদী পার্টির (এসপি) জেলা সভাপতি শিবরাজ সিং নির্বাচন কমিশনের সামনে বিষয়টি তুলে ধরেন। তিনি বলেন, ‘আমরা মনোনয়ন দাখিলের সময় বিজেপি প্রার্থী ঠাকুর বিশ্বদীপ সিংয়ের হলফনামায় দেওয়া ভুল তথ্যের বিষয়টি কমিশনকে জানিয়েছি। আমরা তাঁর মনোনয়ন বাতিল করার দাবি জানিয়েছি।’

এই অভিযোগের পরিপ্রেক্ষিতে শনিবার নির্বাচন কমিশন উভয় পক্ষের যুক্তি শুনেছে। তবে বিজেপি প্রার্থীর পক্ষেই রায় দিয়েছে নির্বাচন কমিশন। হলফনামায় জানানো ৭৫ বছর বয়সের কথা স্বীকার করেছেন বিজেপি প্রার্থী। তাঁর আইনজীবী রাজেশ কুমার কুলশ্রেষ্ঠ এবং অলোক কুলশ্রেষ্ঠ এই বিষয়কে বিতর্ক সৃষ্টির চেষ্টা বলে উড়িয়ে দিয়েছেন। 

তাদের যুক্তি ছিল, এর আগে মনোনয়ন ফর্মে জন্ম তারিখ উল্লেখ ছিল না। হলফনামায় উল্লেখ করা বর্তমান বয়স ৭৫ বছর সঠিক। নির্বাচনী আধিকারিক সমাজবাদী পার্টির আপত্তি খারিজ করেছেন বলে তাঁরা জানিয়েছেন। ঠাকুর নিজেই তাঁর হলফনামায় তথ্যটি সঠিক ছিল বলে দাবি করেছেন। উল্লেখ্য, এর আগে ২০১৪ সালে বিএসপির টিকিটে লোকসভা নির্বাচনে প্রতিদ্বন্দ্বিতা করেছিলেন ঠাকুর। পরে ২০২২ সালে তিনি বিজেপিতে যোগ দিয়েছিলেন। এবারের লোকসভায় বিজেপি তাঁকে প্রার্থী করেছে। তাঁর প্রতিপক্ষ হিসাবে ফিরোজাবাদ থেকে লড়ছেন সমাজবাদী পার্টির অক্ষয় যাদব এবং বিএসপির চৌধুরী বশির। 

ভোটযুদ্ধ খবর

Latest News

নন্দীগ্রামে রাতভর ঝামেলা, দাবি অভিজিতের, ভোটের সকালে শুনলেন ‘চাকরি চোর’ কটাক্ষ রূপ আর বাহারি সৌন্দর্য থাকলেই ইন্ডাস্ট্রিতে অনেক দূর যাওয়া যায়: ডলি সিং 'অনেক ভাবনা আছে…', ৭ দিন ধরে চলবে রূপসার বিয়ের উৎসব! দিদির মঞ্চে ফাঁস পরিকল্পনা বাংলায় BJP সর্বোচ্চ কত আসনে জিততে পারে? শাহেরই ‘অঙ্ক' কষে বলে দিলেন অভিষেক! সম্পর্কের ক্ষেত্রে কাদের আজ সতর্ক থাকতে হবে? কী বলছে আজকের প্রেম রাশিফল দ্রাবিড়ের বদলি হবেন না লক্ষ্মণ! ভারতীয় দলে নয়, IPL-এ ফিরতে চান ভিভিএস- রিপোর্ট ভোটের আগেই অশান্ত তমলুক লোকসভা আসন, খুন হলেন মহিষাদলের তৃণমূল নেতা ষষ্ঠীতে বাংলায় নির্বাচন ৮ আসনে, একুশে নিরিখে আসন ধরে ধরে কোথায় এগিয়ে BJP, TMC? ভোট ষষ্ঠীর ৫৮ আসনে গতবার কটিতে জিতেছিল BJP? আজকের দফায় বিরোধীরা কোথায় এগিয়ে? মিলবে একেবারে ছিপছিপে চেহারা! একটুও মেদ থাকবে না শরীরে, জানুন অসাধারণ কিছু টোটকা

Latest IPL News

দ্রাবিড়ের বদলি হবেন না লক্ষ্মণ! ভারতীয় দলে নয়, IPL-এ ফিরতে চান ভিভিএস- রিপোর্ট IPL: W-0 -0-W-0-1- ১২তম ওভারে ম্যাচের রাশ SRH-এর মুঠোয় এনে দিলেন শাহবাজ- ভিডিয়ো ICC-র অ্যাম্বাসাডর নই, তবে ২০১১ বিশ্বকাপের ট্রফি আছে, পাক সাংবাদিককে জবাব রায়নার পরপর ২ বলে ২ উইকেট, উড়িয়ে দিলেন সামাদের স্টাম্প, আবেশ বদলে দিলেন ম্যাচের রং লন্ডন থেকে স্নাতকোত্তর ডিগ্রি সারার! মডেলিং নিয়ে ব্যস্ত সচিন কন্যা কত নম্বর পেল? কার্তিককে নিয়ে আবেগে ভাসলেন কোহলি, চোখের জল ধরে রাখতে পারলেন না স্ত্রী দীপিকা IPL থেকে অবসর নেওয়ার পরে T20 WC 2024-এ দেখা যাবে কার্তিককে! বড় দায়িত্ব পেলেন DK আমারও বয়স হচ্ছে- IPL-এ নিজের পারফরম্যান্স নিয়ে বলতে গিয়ে কী ইঙ্গিত করলেন অশ্বিন? কবে অবসর নেবেন কোহলি? হঠাৎ করেই বিশ্বকে অবাক করে দেবেন বিরাট, মাইকেল ভনের দাবি তাহলে হয়তো RCB অনেক আগেই IPL জিতে যেত… অম্বাতি রায়ডুর নিশানায় বিরাট কোহলি?

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.