বাংলা নিউজ > ভোটযুদ্ধ > লোকসভার ভোটযুদ্ধ > লোকসভার আগে গোষ্ঠীকোন্দল মেটাতে মঞ্চেই দুই নেতার হাত মিলিয়ে দিলেন শতাব্দী

লোকসভার আগে গোষ্ঠীকোন্দল মেটাতে মঞ্চেই দুই নেতার হাত মিলিয়ে দিলেন শতাব্দী

শতাব্দী রায়।

রামপুরহাট ১ নম্বর পঞ্চায়েত সমিতির কাষ্ঠগড়া গ্রাম পঞ্চায়েত আগে তৃণমূলের দখলে ছিল। তবে গত পঞ্চায়েত নির্বাচনে তা ছিনিয়ে নিয়েছে বিজেপি। যদিও এই পঞ্চায়েতের মাসড়া এবং দখলবাটি পঞ্চায়েতে তৃণমূল ভালো ফল করেছে। 

দলের গোষ্ঠীকোন্দলের জেরে পঞ্চায়েত ভোটে ব্যাপক প্রভাব পড়েছে। বীরভূমের বেশ কয়েকটি পঞ্চায়েত এবং পঞ্চায়েত সমিতি হাতছাড়া হয়েছে তৃণমূল কংগ্রেসের। এবার লোকসভা ভোটে সেরকম যাতে না ঘটে তার জন্য দলের নেতাকর্মীদের একসঙ্গে কাজ করার বার্তা দিলেন বীরভূমের তৃণমূল প্রার্থী শতাব্দী রায়। শুধু তাই নয়, গোষ্ঠীকোন্দল মেটাতে প্রকাশ্যে মঞ্চেই একে অপরের বিরোধী দুই নেতার হাত মিলিয়ে দিলেন তৃণমূল প্রার্থী।

আরও পড়ুনঃ বোকামি করেছে, দল নিশ্চই সমর্থন করে না, সন্দেশখালি হামলা নিয়ে শতাব্দী রায়

রামপুরহাট ১ নম্বর পঞ্চায়েত সমিতির কাষ্ঠগড়া গ্রাম পঞ্চায়েত আগে তৃণমূলের দখলে ছিল। তবে গত পঞ্চায়েত নির্বাচনে তা ছিনিয়ে নিয়েছে বিজেপি। যদিও এই পঞ্চায়েতের মাসড়া এবং দখলবাটি পঞ্চায়েতে তৃণমূল ভালো ফল করেছে। তবে কাষ্ঠগড়া গ্রাম পঞ্চায়েতে ১৩ টি আসনের মধ্যে মাত্র ৩ টি আসনে জয়ী হয়েছিল তৃণমূল কংগ্রেস।

অন্যদিকে, পঞ্চায়েত সমিতির ৩ টি আসনের মধ্যে ১ টিতে তৃণমূল জয়ী হয়েছিল। তবে বাকি দুটিতে জয়ী হয়েছিল বিজেপি। কেষ্টগড়ে এমন হারের ফলে স্বাভাবিকভাবেই অস্বস্তিতে পড়েছিল ঘাসফুল শিবির। তবে পর্যালোচনা করে দলের নেতৃত্ব জানতে পারেন, গোষ্ঠীদ্বন্দ্ব এবং সঠিক প্রার্থী নির্বাচন না হওয়ার ফলেই তৃণমূল কংগ্রেসের এরকম হাল হয়েছিল। 

এরপরে দলের অন্দরের গোষ্ঠী কোন্দল মেটাতে তৎপর হয় তৃণমূল কংগ্রেস। এলাকার বিধায়ক আশিস বন্দ্যোপাধ্যায়ও একাধিবার এই সমস্যা মেটাতে উদ্যোগে হয়েছিলেন। তবে তাতে বিশেষ কাজ হয়নি।

এবার সামনেই লোকসভা নির্বাচন। কিন্তু, দুই গোষ্ঠীর বিবাদের জেরে ওই পঞ্চায়েতে দলীয় কর্মীদের সেরকমভাবে সক্রিয় হতে দেখা যাচ্ছে না। শনিবার সেখানে দলের কর্মীদের নিয়ে বৈঠক করেন শতাব্দী রায়। জানা যায়, এখানকার দুই নেতা সঞ্জয় দত্ত এবং নিখিল কোনাইয়ের মধ্যে দ্বন্দ্ব দীর্ঘদিনের। তাই এই দুই নেতাকে মঞ্চে ডেকে হাত মিলিয়ে দেন শতাব্দী রায় এবং দুজনকে একসঙ্গে কাজ করার বার্তা দেন।

এবারের নির্বাচনে প্রতিটি বুথ থেকে লিড দেওয়ার বার্তা দিয়েছেন শতাব্দী রায়। এর পাশাপাশি মাসড়া এবং দখলবাটি পঞ্চায়েতের কর্মীদের নিয়েও বৈঠক করেন তৃণমূল প্রার্থী। সেখানেও কর্মীদের একসঙ্গে কাজ করার বার্তা দেন তিনি। অন্যদিকে, প্রচারে নেমে বিজেপি প্রার্থী দেবাশিস ধর বিদায়ী সাংসদের ভূমিকা নিয়ে প্রশ্ন তোলেন। একাধিক সরকারি প্রকল্পের সুবিধা স্থানীয়রা না পাওয়ার জন্য তিনি তৃণমূল প্রার্থীর দিকে অভিযোগের আঙুল তুলেছেন।

ভোটযুদ্ধ খবর

Latest News

Nigeria Women বনাম Kenya Women ম্যাচ শুরু হতে চলেছে, পাল্লা ভারি কোন দিকে? বুমরাহ-র ইয়র্কারে মুগ্ধ ব্রেট লি, বিশ্বকাপের আগে দিলেন দরাজ সার্টিফিকেট ঋতুকালীন ছুটি পাবেন মহিলারা, বড় সিদ্ধান্ত সিকিম হাইকোর্টের চলতি মরশুমে মুম্বইয়ের বোলিং মেন্টরের দায়িত্বে পেসার ধাওয়াল কুলকার্নি রাহুলের বক্তৃতার মাঝে কি উঠল ‘মোদী… মোদী’ স্লোগান? না, ভাইরাল ভিডিয়োটি এডিট করা Uganda Women বনাম Botswana Women ম্যাচ শুরু হতে চলেছে, পাল্লা ভারি কোন দিকে? সাদা সিধে ছেলের পেটে এত...খেতে বসে গম্ভীরকে গার্লফ্রেন্ডের কথা কেন বলেছিল নারিন? সদ্য বিয়ে হয়েছে,বৃষ্টি ভেজা শরীরে উষ্ণতা ফুলকি নায়িকার! বরের সাথে ঠাসা রোম্যান্স 'মণিশঙ্কর আইয়ার কে?', 'চিনের আগ্রাসন' মন্তব্য নিয়ে খোঁচা দিলেন জয়রাম রমেশ চুরি করতে ঘরে ঢুকেছিল চোরেরা, মালিক ফিরে এসে হাতে নাতে ধরে ফেলায় পরিণতি হল ভয়ানক

Latest IPL News

ডেটা গুরুত্বপূর্ণ,তবে মাঠে অধিনায়কই বস-গম্ভীরকে নিয়ে হইচইয়ের মাঝে দাবি KKR কোচের ধোনি, জাদেজাদের নেতৃত্ব দেওয়াটা কতটা কঠিন চ্যালেঞ্জ ছিল? মুখ খুললেন রুতুরাজ দিল্লির কোটলা ছিল বোলারদের বধ্যভূমি, IPL-এ ব্যাটাররা সমস্যায় পড়েছেন মুল্লানপুরে আমি তোমার কিছু হতে দেব না- ২১ সেকেন্ডের কথায় ভক্তের অপারেশনের দায়িত্ব নিলেন মাহি কোহলির দিকে সমালোচনার আঙুল তোলায় প্রাণনাশের হুমকি পেয়েছিলেন প্রাক্তন কিউয়ি তারকা বুর্জ খলিফাতে ভেসে উঠল KKRও কিং খানের ছবি! নাইটদের জয়কে সেলিব্রেট করল দুবাই ভারতের নতুন কোচ নিয়োগ পিছিয়ে যেতে পারে? রিপোর্টে উঠেছে কারণ, জড়িয়ে গৌতির নাম ১০ বছর পর ট্রফি জয় কেকেআরের, গর্বিত শাহরুখ লিখলেন, 'তোমাদের সবাইকে ভালোবাসি' ভারতীয় দলে ঋষভ পন্তের নাম দেখে কেমন প্রতিক্রিয়া ছিল, উত্তর দিলেন পন্টিং T20 WC 2024: ও যেভাবে প্র্যাকটিস করে! কোহলিকে নিয়ে মুগ্ধতা কাটছে না উইল জ্যাকসের

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.