বাংলা নিউজ > ভোটযুদ্ধ > লোকসভার ভোটযুদ্ধ > Mamata Banerjee on CPIM: 'সিপিএম বাড়ি বাড়ি গিয়ে বলছে…ভোটটা দাও বিজেপিকে,' ফাঁস করলেন মমতা

Mamata Banerjee on CPIM: 'সিপিএম বাড়ি বাড়ি গিয়ে বলছে…ভোটটা দাও বিজেপিকে,' ফাঁস করলেন মমতা

মমতা বন্দ্যোপাধ্য়ায়। ফাইল ছবি (PTI)

বিগতদিনেও সিপিএমের সঙ্গে ফবর তীব্র শত্রুতা ছিল। এখনও সেই শত্রুতা কোনও অংশে কমেনি। সেক্ষেত্রে ফরওয়ার্ড ব্লক প্রার্থী বেশি ভোট পেয়ে যাক সেটা কোনওভাবেই চাইবে না সিপিএম। আবার তৃণমূল বেশি ভোট পেলেও সমস্যার। সেক্ষেত্রে পড়ে রইল বিজেপি।

দক্ষিণ দিনাজপুরের কুমারগঞ্জের  সভা থেকে সিপিএমকে একেবারে খুল্লমখুল্লা আক্রমণ শানালেন মমতা বন্দ্যোপাধ্য়ায়। তিনি বলেন, ‘সিপিএম শুনেছি জলপাইগুড়িতে, আমাকে সাংবাদিকরা বলেছেন, বাড়ি বাড়ি গিয়ে বলেছে তোমাদের ভোটটা ফরওয়ার্ড ব্লককে দেবে না, ভোটটা দিয়ে দাও বিজেপিকে। তাদের আপনারা ভোট দেবেন। কংগ্রেসও তাই। শুধু ভোট কাটার জন্য় দেখে দেখে দাঁড়িয়েছে। ভাবছে মুসলিম ভোটটা যদি ভাগ করা যায়, তাতে বিজেপি কংগ্রেসের ভোট নিয়ে, সিপিএম কংগ্রেসের ভোট নিয়ে আমরা যদি আবার জিতে যাই। ’

কার্যত সিপিএমকে নিশানা করে একের পর এক তোপ দাগলেন মমতা বন্দ্যোপাধ্য়ায়। তবে রাজনৈতিক পর্যবেক্ষকদের মতে, এই রাজনৈতিক সমীকরণটা কোচবিহারে হলেও হতে পারে। কোচবিহার বরাবরই ফরওয়ার্ড ব্লকের গড়। কিন্তু বর্তমানে সেই কোচবিহারে ফরওয়ার্ড ব্লকের ক্ষমতা কার্যত তলানিতে। তবে বিগতদিনেও সিপিএমের সঙ্গে ফবর তীব্র শত্রুতা ছিল। এখনও সেই শত্রুতা কোনও অংশে কমেনি। সেক্ষেত্রে ফরওয়ার্ড ব্লক প্রার্থী বেশি ভোট পেয়ে  যাক সেটা কোনওভাবেই চাইবে না সিপিএম। আবার তৃণমূল বেশি ভোট পেলেও সমস্যার। সেক্ষেত্রে পড়ে রইল বিজেপি। 

তবে রাজনৈতিক পর্যবেক্ষকদের মতে, এবার ভোটপর্বে অত্যন্ত তাৎপর্যপূর্ণভাবে বিজেপি এবার কোচবিহারে ঘোষণা করেছিল, জেতার পরেই সিপিএমের বন্ধ পার্টি অফিস খোলার ব্যবস্থা করা হবে। তবে কি সিপিএমকে তার প্রতিদান দেবে বিজেপি? 

তবে মমতা বন্দ্যোপাধ্য়ায় যেভাবে সিপিএমকে নিশানা করেছে তা যথেষ্ট তাৎপর্যপূর্ণ। অনেকের মতে, এর আগের লোকসভা ভোটে বামেদের ভোট রামের বাক্সে পড়েছিল বলে দাবি করা হয়। তবে কি এবারও সেই পদ্ধতিতেই বামেদের ভোটে সুবিধা পাবে গেরুয়া শিবির? 

এনিয়ে ইতিমধ্য়েই নানা কথা শোনা যাচ্ছে। তবে বাম বা বিজেপি নেতৃত্ব সরাসরি এনিয়ে মুখ খুলতে চাননি। তাদের দাবি, এসব একেবারেই সত্যি কথা নয়। তবে সত্যি কথাটা ঠিক কী? 

মমতা কিন্তু জানিয়েছেন, সিপিএম শুনেছি জলপাইগুড়িতে আমাকে সাংবাদিকরা বলেছেন, বাড়ি বাড়ি গিয়ে বলেছে তোমাদের ভোটটা ফরওয়ার্ড ব্লককে দেবে না, ভোটটা দিয়ে দাও বিজেপিকে। তাদের আপনারা ভোট দেবেন। কংগ্রেসও তাই। শুধু ভোট কাটার জন্য় দেখে দেখে দাঁড়িয়েছে। ভাবছে মুসলিম ভোটটা যদি ভাগ করা যায়, তাতে বিজেপি কংগ্রেসের ভোট নিয়ে, সিপিএম কংগ্রেসের ভোট নিয়ে আমরা যদি আবার জিতে যাই।

তবে  রাজনৈতিক মহলের দাবি, এই সমীকরণ যদি এবারও প্রয়োগ করা হয় তবে আখেরে সুবিধা হবে বিজেপিরই। 

ভোটযুদ্ধ খবর

Latest News

ধনু, মকর, কুম্ভ, মীনের মধ্যে আজ কারা লাকি? জেনে নিন ৩০ মের রাশিফলে সিংহ, কন্যা, তুলা, বৃশ্চিকের মধ্যে আজ লাকি কারা? রইল ৩০ মের রাশিফল মেষ, বৃষ, মিথুন, কর্কটের মধ্যে আজ কেরিয়ার, প্রেমে লাকি কারা? রইল ৩০ মের রাশিফল দিল্লির কোটলা ছিল বোলারদের বধ্যভূমি, IPL-এ ব্যাটাররা সমস্যায় পড়েছেন মুল্লানপুরে 'সেকেন্ড' বাংলা! CAA-র অধীনে বঙ্গের আবেদনকারীদের নাগরিকত্ব দেওয়া শুরু কেন্দ্রের নতুন রূপে নতুন শো নিয়ে ফিরছেন সুদীপা, কবে থেকে-কোথায় দেখা যাবে সুদীপার সংসার? আমি তোমার কিছু হতে দেব না- ২১ সেকেন্ডের কথায় ভক্তের অপারেশনের দায়িত্ব নিলেন মাহি আগামিকাল কালাষ্টমীতে করুন এই উপচার, কাল ভৈরব হবেন প্রসন্ন, হবে না অর্থের অভাব 'ঘণ্টা টিপে দাও গাইজ...' আইপিএলের ট্রফি জিতেই ব্লগিংয়ের চেষ্টা রিঙ্কুর! গুঁড়িয়ে দিতে পারে শত্রুর ব়্যাডার! ক্ষেপণাস্ত্র রুদ্রম ২-র পরীক্ষা সফল ভারতের

Latest IPL News

দিল্লির কোটলা ছিল বোলারদের বধ্যভূমি, IPL-এ ব্যাটাররা সমস্যায় পড়েছেন মুল্লানপুরে আমি তোমার কিছু হতে দেব না- ২১ সেকেন্ডের কথায় ভক্তের অপারেশনের দায়িত্ব নিলেন মাহি কোহলির দিকে সমালোচনার আঙুল তোলায় প্রাণনাশের হুমকি পেয়েছিলেন প্রাক্তন কিউয়ি তারকা বুর্জ খলিফাতে ভেসে উঠল KKRও কিং খানের ছবি! নাইটদের জয়কে সেলিব্রেট করল দুবাই ভারতের নতুন কোচ নিয়োগ পিছিয়ে যেতে পারে? রিপোর্টে উঠেছে কারণ, জড়িয়ে গৌতির নাম ১০ বছর পর ট্রফি জয় কেকেআরের, গর্বিত শাহরুখ লিখলেন, 'তোমাদের সবাইকে ভালোবাসি' ভারতীয় দলে ঋষভ পন্তের নাম দেখে কেমন প্রতিক্রিয়া ছিল, উত্তর দিলেন পন্টিং T20 WC 2024: ও যেভাবে প্র্যাকটিস করে! কোহলিকে নিয়ে মুগ্ধতা কাটছে না উইল জ্যাকসের যাঁরা বাদ পড়েছেন, IPL ফর্মের নিরিখে তাঁদের নিয়ে গড়া ভারতের বিশ্বকাপ একাদশ কোহলির সমালোচনা করে বিতর্কের মুখে রায়ডু! CSK-র প্রাক্তনীর পাশে কেভিন পিটারসেন

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.