বাংলা নিউজ > ভোটযুদ্ধ > লোকসভার ভোটযুদ্ধ > Jayanta Roy: ভোটই দিতে পারলেন না জলপাইগুড়ির বিজেপি প্রার্থী জয়ন্ত রায়, ডাক্তারবাবুর হল কী!

Jayanta Roy: ভোটই দিতে পারলেন না জলপাইগুড়ির বিজেপি প্রার্থী জয়ন্ত রায়, ডাক্তারবাবুর হল কী!

জয়ন্ত রায়। ছবি ফেসবুক

ভোট হল। সবাই ভোট দিলেন। কিন্তু যিনি প্রার্থী তিনিই ভোট দিতে পারলেন না। এ আবার কেমন কথা! 

জয়ন্ত রায়। জলপাইগুড়ি লোকসভা আসন থেকে এবারের বিজেপি প্রার্থী তিনি। মোটামুটি নির্বিঘ্নে ভোট মিটেছে। কিন্তু প্রশ্ন উঠছে জয়ন্ত রায় কি নিজে ভোট দিয়েছেন? 

সূত্রের খবর, জয়ন্ত রায় নিজেই ভোট দিতে পারেননি বলে খবর। তবে এবারই প্রথম নয়, ২০১৯ এর লোকসভা ভোটেও তিনি ভোট দিতে পারেননি। আসলে মূল বিষয়টি হল তিনি জলপাইগুড়ি লোকসভা কেন্দ্র থেকে ভোটে দাঁড়ালেও তিনি পাশের লোকসভা কেন্দ্র দার্জিলিংয়ের ভোটার। সেকারণে তিনি যে কেন্দ্রে দাঁড়িয়েছেন সেখানেই ভোট দিতে পারলেন না। 

জলপাইগুড়িতে ভোটের দিন কার্যত এক জায়গা থেকে অপর জায়গায় চষে বেরিয়েছেন তিনি। তিনি সংবাদ মাধ্যমকে জানান, আমি নিজের ভোটটাই দিতে পারিনি। এটা খুব যন্ত্রণার। 

এদিকে এবার কি জয়ন্ত রায় তাঁর আসন ধরে রাখতে পারবেন? এনিয়ে নানা প্রশ্ন ঘুরছে এলাকায়। তবে জয়ন্ত রায় নিজে অবশ্য় জানিয়েছেন, আমার জেতা নিয়ে কোনও সংশয় নেই। কারণ জলপাইগুড়ির মানুষের বিজেপির প্রতি বিশ্বাস, আস্থা রয়েছে।

এদিকে অনেকের মতে, এবার মোটের উপর শান্তিপূর্ণ ছিল জলপাইগুড়ির ভোট। বড় কোনও অশান্তির ঘটনা হয়নি। এনিয়ে জয়ন্ত রায় সংবাদমাধ্যমে জানিয়েছেন, কিছু জায়গায় তৃণমূল কংগ্রেস ভোটারদের ভয় দেখাতে চেয়েছিল। কিন্তু জলপাইগুড়ির মানুষ আমাদের পক্ষে ভোট দেওয়ার জন্য় একেবারে মুখিয়ে ছিলেন। সেই সঙ্গেই তিনি নির্বাচন কমিশনের ভূমিকারও প্রশংসা করেন। তাঁর মতে ভোট পরিচালনার ক্ষেত্রে অত্যন্ত কার্যকরী ভূমিকা নিয়েছে নির্বাচন কমিশন। 

তবে উত্তরবঙ্গে প্রথম দফায় যে তিন কেন্দ্রে ভোট হয়েছে তার মধ্য়ে কার্যত ভোটদানের নিরিখে একেবারে প্রথমে রয়েছে জলপাইগুড়ি। ভোটদানের দিন বিকেল পাঁচটা পর্যন্ত তিনটি লোকসভা কেন্দ্রে পড়েছিল ৭৭.৫৭ শতাংশ। কোচবিহারে ভোট পড়েছিল ৭৭.৭৩ শতাংশ। আলিপুরদুয়ারে ভোট পড়েছিল ৭৫.৫৪ শতাংশ। জলপাইগুড়িতে ভোট পড়েছিল ৭৯.৩৩ শতাংশ।

এদিকে এবার ভোটপর্বে যথেষ্ট চাপের মধ্য়ে থাকতে হয়েছিল জয়ন্ত কুমার রায়কে। তাঁকে পাওয়া যাচ্ছে না বলে পোস্টারও পড়েছিল এলাকায়। ‘সন্ধান চাই! সন্ধান চাই! নিখোঁজ জয়ন্তকুমার রায়’। এভাবেই পোস্টার পড়েছিল ময়নাগুড়ি ও জলপাইগুড়ি শহরের বিভিন্ন জায়গায়। ময়নাগুড়ির হাতিরবাড়ি, বিডিও অফিস সংলগ্ন এলাকা, দক্ষিণ খাগড়াবাড়ি, জলপাইগুড়ি শহরের শান্তিপাড়া, নীচমাঠ রাস্তার পাশে, বিদ্যুতের খুঁটিতে এই পোস্টার দেখা গিয়েছিল। সেই পোস্টারে লেখা ছিল, শেষ দেখা গিয়েছিল ২০১৯ সালের ২৯ মে। লাটাগুড়িতে। পরনে গেরুয়া কুর্তা এবং কালো ফ্রেমের চশমা।

ভোটযুদ্ধ খবর

Latest News

সিংহ-কন্যা-তুলা-বৃশ্চিকের কেমন কাটবে রবিবার? জানুন রাশিফল মেষ-বৃষ-মিথুন-কর্কট রাশির কেমন কাটবে রবিবার? জানুন রাশিফল এবারের মতো আইপিএল থেকে বিদায় CSK-র, লম্বা লাফ দিয়ে এলিমিনেটরে কোহলিরা পাক সেনার ৯ গুলি খেয়েও হার মানেনি! চান্দু চ্যাম্পিয়নের বায়োপিকে কার্তিক আরয়ান রুদ্ধশ্বাস লড়াইয়ে ধোনিদের ছিটকে দিয়ে প্লে-অফের টিকিট পকেটে পুরল আরসিবি ইন্ডিয়া জোট ক্ষমতায় এলে প্রধানমন্ত্রী কে হবেন? HT-তে মুখ খুললেন প্রিয়াঙ্কা CAA-র অধীন নাগরিকত্ব প্রাপ্ত পাকিস্তানি শরণার্থীদের সঙ্গে সাক্ষাৎ মোদীর গ্রেফতার বিভব! আপ বলছে 'ভুয়ো মামলা', দল 'U Turn' নিয়েছে-ক্ষোভ স্বাতীর বিজেপির প্রকল্পে ১,১৪০ কোটি টাকার ক্ষতি! নিজের সরকারকেই অভিযুক্ত করলেন মন্ত্রী ভিসা ছাড়াই রাশিয়ায় যেতে পারবেন ভারতীয়রা, এই বছরেই সই হবে চুক্তি

Latest IPL News

রুদ্ধশ্বাস লড়াইয়ে ধোনিদের ছিটকে দিয়ে প্লে-অফের টিকিট পকেটে পুরল আরসিবি আদৌ আউট ছিলেন ফ্যাফ? তৃতীয় আম্পায়ারের সিদ্ধান্ত নিয়ে ফের প্রশ্ন উঠে গেল- ভিডিয়ো নীতা আম্বানির সঙ্গে দীর্ঘ কথোপথন রোহিতের, থেকে যাওয়ার অনুরোধ করলেন MI-এর মালকিন? শুরু হয়েই বৃষ্টিতে থমকাল RCB vs CSK ম্যাচ, আতঙ্কের চোরা স্রোত বেঙ্গালুরু শিবিরে WPL-এ খেলেন RCB-তে, IPL-এ সমর্থন CSK-কে, তারকাকে ‘লাথি মেরে তাড়াতে’ বলল ফ্যানরা ICC ট্রফি জয়ের দারুণ সুযোগ… ভারতের কোচ হওয়ার প্রস্তাব নিয়ে ইঙ্গিত ল্যাঙ্গারের ‘৬ বছর ধরে শুনে আসছি’, ধোনির অবসর প্রসঙ্গে মুখ খুললেন প্রাক্তন প্রোটিয়া অধিনায়ক মাহি ভাই এবং আমি হয়তো শেষ বার একসঙ্গে খেলব- কোহলির দাবিতে ধোনির অবসরের ইঙ্গিত 'ধোনি নয়, চেন্নাইয়ের অধিনায়ক হওয়ার কথা ছিল আমার', বিস্ফোরক বিশ্বকাপজয়ী তারকা হয়ত এটাই শেষ! ধোনি বনাম কোহলি মহারণে জুড়ল ‘অ্যানিম্য়াল’ টুইস্ট, ভিডিয়ো ভাইরাল

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.