বাংলা নিউজ > ভোটযুদ্ধ > লোকসভার ভোটযুদ্ধ > Rajasthan Lok Sabha Vote: আজব টুইস্ট! নিজের প্রার্থীকে ছেড়ে অন্য দলের প্রার্থীকে ভোটের আপিল কংগ্রেসের, খবরে রাজস্থান

Rajasthan Lok Sabha Vote: আজব টুইস্ট! নিজের প্রার্থীকে ছেড়ে অন্য দলের প্রার্থীকে ভোটের আপিল কংগ্রেসের, খবরে রাজস্থান

রাজস্থানের বানসওয়াড়া দুঙ্গারপুরে কংগ্রেস সমর্থিত ভারক আদিবাসী পার্টির প্রার্থীকে সমর্থন করার আর্জি কংগ্রেসের। ( প্রতীকী ছবিPTI Photo/Shailendra Bhojak) (PTI04_17_2024_000207A) (PTI)

কংগ্রেসের নেতা বিক্রম বামনিয়া তো স্পষ্টই বলছেন, ‘ আমরা জনগণকে স্পষ্টভাবে কংগ্রেস প্রার্থীকে ভোট না দেওয়ার জন্য বলছি।’ এই কেন্দ্রে শুক্রবারই ভোট। সেদিন প্রার্থীদের ভাগ্য নির্ধারণ করতে চলেছেন এই কেন্দ্রের জনতা।

ঘটনা রাজস্থানের বানসওয়ার-দুঙ্গারপুর লোকসভা কেন্দ্রের। সেখানে খাতায় কলমে কংগ্রেসের প্রার্থী এখন অরবিন্দ দামোর। আর সেখানের কংগ্রেস চাইছে মানুষ ভোট দিন কেন্দ্রের ভারত আদিবাসী পার্টির রাজকুমার রোয়াতকে। এবার প্রশ্ন উঠতে, পারে সেখানে এমন ঘটনা কেন ঘটছে? তার উত্তরে জানতে হবে শুরু থেকে গোটা ঘটনাপ্রবাহ।

 বানসওয়ার-দুঙ্গারপুর এলাকা মূলত আদিবাসী অধ্যুষিত এলাকা। সেখানে ভারত আদিবাসী পার্টির সঙ্গে কংগ্রেসের সমঝোতা হয় আসনটি নিয়ে। কংগ্রেস ভারত আদাবাসী পার্টির প্রার্থীকে সমর্থন করতে সায় দেয়। সেই মতো ঠিক হয়, এই কেন্দ্রে কংগ্রেস যে প্রার্থীর নাম ঘোষণা করেছে, অর্থাৎ অরবিন্দ দামোর, তাঁকে প্রার্থীপদ তুলে নিতে হবে। এদিকে, প্রার্থীর মনোনয়ন তোলার শেষ দিনে অরবিন্দকে কোথাও খুঁজে পাওয়া যায়নি। বহু খোঁজের পরও অরবিন্দের হদিশ মেলেনি। 

অন্যদিকে, গড়িয়ে গিয়েছে সময়। মনোনয়ন তোলার শেষ দিন পার হয়ে যাওয়ায়, বানসওয়ার-দুঙ্গারপুর কেন্দ্রে কংগ্রেসের প্রার্থী থেকে গিয়েছেন অরবিন্দ দামোর। আর কংগ্রেসের রাজনৈতিক সমর্থন রয়েছে ভারত আদিবাসী পার্টিকে। ফলে এখানেই হয়েছে আসল টুইস্ট! পার্টিলাইন মেনে কংগ্রেসের নেতারা বলছেন, তাঁদের দলের অরবিন্দকে নয়, বরং ভোট দেওয়া হোক ভারত আদিবাসী পার্টির প্রার্থী রাজকুমার রোয়াতকে। এদিকে, মিডিয়ার সামনে এসে অরবিন্দ বলছেন, তিনি প্রার্থীপদ থেকে সরছেন না, ফলে তাঁকে ভোট দেওয়া হোক! কংগ্রেস যেখানে ঘোষণা করে দিয়েছে যে তারা ভারত আদিবাসী পার্টিকেই সমর্থন করবে, সেখানে আচমকা এসে অরবিন্দের বক্তব্য পার্টিকে অস্বস্তিতে ফেলছে। 

(Water Drinking Tips in Summer: গরমে দিনে কত গ্লাস জল খাওয়া সঠিক? ফ্রিজের জল বেশি খেলে আসতে পারে কোন বিপদ? রইল জরুরি টিপস)

( Heatwave Red alert: তাপপ্রবাহের রেড অ্যালার্ট গাঙ্গেয় পশ্চিমবঙ্গে! রবি পর্যন্ত নেই নিস্তার, তাপমাত্রা আরও কত বাড়বে?)

যে ভোট যুদ্ধ, বানসওয়ার-দুঙ্গারপুর লোকসভা কেন্দ্রে দ্বিমুখী হতে চলেছিল, সেই ভোট যুদ্ধে এই নয়া টুইস্টের ফলে তা ত্রিমুখী লড়াই হবে। বানসওয়ার-দুঙ্গারপুর এলাকায় মূলত, বিজেপি বনাম কংগ্রেস সমর্থিত ভারত আদিবাসী পার্টির লড়াই হওয়ার কথা ছিল। সেখানে কংগ্রেসের প্রার্থী অরবিন্দ বলছেন, তিনি ভোট ময়দান ছাড়বেন না। ফলে লড়াই এবার ত্রিমুখী। এই ত্রিমুখী লড়াই থেকে কারা শেষ হাসি হাসে, সেদিকে তাকিয়ে জনতা। কংগ্রেসের নেতা বিক্রম বামনিয়া তো স্পষ্টই বলছেন, ‘ আমরা জনগণকে স্পষ্টভাবে কংগ্রেস প্রার্থীকে ভোট না দেওয়ার জন্য বলছি।’ এই কেন্দ্রে শুক্রবারই ভোট। সেদিন প্রার্থীদের ভাগ্য নির্ধারণ করতে চলেছেন এই কেন্দ্রের জনতা। 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

ভোটযুদ্ধ খবর

Latest News

ধোনির ভবিষ্যত কি সেটা ও ভালো করেই জানে:- মাহির প্রশংসা করে এরিক সিমন্সের মন্তব্য দক্ষিণবঙ্গে জারি ঝড়বৃষ্টির কমলা সতর্কতা, সাগরে তৈরি হওয়া নিম্নচাপ এগোবে কোনদিকে নগদ অর্থ ও আগ্নেয়াস্ত্র উদ্ধার বিজেপি নেতার গাড়ি থেকে, ভোটপঞ্চমীতে হুগলিতে আলোড়ন উঠে যাচ্ছে এশিয়ান কোটা, বাড়ছে স্যালারি ক্যাপ, বড় পরিবর্তনের ইঙ্গিত ISL-এ ইশান, শ্রেয়সদের NCA-র হাই পারফরম্যান্স মনিটরিং প্রোগ্রামের আওতায় আনল BCCI বিশাল বিরল রাজযোগ! ৩০ বছর পরে ফিরবে সৌভাগ্য, এত ভালো সময় আগে পায়নি এই ৩ রাশি IPL 2024: ধোনির ১১০ মিটারের ছক্কায় 'রিঙ্কু ভীতি' গ্রাস করেছিল যশ দয়ালের বাবাকে প্যারিস অলিম্পিক্সের শুটারদের সিলেকশন ট্রায়ালে মনু ভাকেরের ভালো পারফরম্যান্স ভারত সেবাশ্রমের সম্মানহানির অভিযোগ, মমতার হাতে আইনি নোটিশ ধরালেন কার্তিক মহারাজ 'ভোট কাটাকাটিতে' ইন্ডিয়া ব্লক পঞ্চম দফায় নিজের পায়ে কোপ বসিয়েছে ১৫ আসনে!

Latest IPL News

ধোনির ভবিষ্যত কি সেটা ও ভালো করেই জানে:- মাহির প্রশংসা করে এরিক সিমন্সের মন্তব্য IPL 2024: ধোনির ১১০ মিটারের ছক্কায় 'রিঙ্কু ভীতি' গ্রাস করেছিল যশ দয়ালের বাবাকে কোহলি একা নন, ধোনির সঙ্গে ড্রেসিংরুমে দেখা করতে যান এই প্রাক্তন RCB তারকাও T20 WC 2024-এর আগে রোহিতদের সতর্ক করলেন রায়না, হার্দিকের ফর্ম নিয়েও মুখ খুললেন MI ছাড়ছেন রোহিত? ভক্তদের হার্টবিট বাড়িয়ে দিল হিটম্যানের পোস্ট, শুরু জল্পনা ভারতের তরুণ ওপেনারকে বল করতে ভয় পাচ্ছেন বিশ্বকাপ জয়ী অধিনায়ক প্যাট কামিন্স! সঞ্জুদের কপাল পোড়াল বৃষ্টি, ভেস্তে যাওয়া ম্যাচ থেকে ১ পয়েন্ট নিয়ে এলিমিনেটরে RR যারা আমাদের দেখে হাসছিল, তাদের জন্য… সমালোচকদের জবাব দিলেন RCB-র মহিলা ক্রিকেটার বিরাট এনার্জিই আমাদের গোটা দলকে চার্জ করত- প্লে অফে ওঠার আসল রহস্য ফাঁস সকলেই দশকের পর দশক ধরে এই RCB দলকে মনে রাখবে- কেন এমন বললেন দীনেশ কার্তিক

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.