বাংলা নিউজ > ভোটযুদ্ধ > লোকসভার ভোটযুদ্ধ > Sandeshkhal: প্রচারের হাতিয়ার সন্দেশখালি, প্রতিবাদীদের এনে বোলপুরে ৭ বিধানসভায় সভা BJP-র

Sandeshkhal: প্রচারের হাতিয়ার সন্দেশখালি, প্রতিবাদীদের এনে বোলপুরে ৭ বিধানসভায় সভা BJP-র

প্রচারের হাতিয়ার সন্দেশখালি, প্রতিবাদীদের এনে বোলপুরে ৭ বিধানসভায় সভা BJP-র

Sandeshkhal: প্রচারের উদ্দেশে গত বৃহস্পতিবার সন্দেশখালি থেকে বোলপুর এসেছেন ১০-১২ জন মহিলা প্রতিনিধি ও বেশ কয়েকজন পুরুষ।

লোকসভায় দলীয় প্রার্থীদের প্রচারে নয়া কৌশল নিল বিজেপি। সন্দেশখালির মহিলা নির্যাতনকে তুলে ধরতে সেই এলাকা থেকে আন্দোলনে যুক্ত মহিলা ও পুরুষদের এনে প্রচারে হাজির করল তারা। বোলপুরে বিজেপি প্রার্থী পিয়া সাহার প্রচারে নামলেন রাজ্য রাজনীতিতে তোলপাড় ফেলে দেওয়া সন্দেশখালির মহিলারা। 

প্রচারের উদ্দেশে গত বৃহস্পতিবার সন্দেশখালি থেকে বোলপুর এসেছেন ১০-১২ জন মহিলা প্রতিনিধি ও বেশ কয়েকজন পুরুষ। শাহজাহান বাহিনীর বিরুদ্ধে আন্দোলনের সময় তাঁরা অগ্রণী ভূমিকা নিয়েছিলেন। আগামী এক সপ্তাহ ধরে ওই মহিলাদের সামনে রেখে প্রচার চলবে বলে বিজেপি সূত্রে খবর। 

শুক্রবার থেকেই তাঁরা প্রচার শুরু করে দিয়েছেন। পূর্ব বর্ধমানের মঙ্গলকোট এলাকা থেকে তারা প্রচার শুরু করেছেন। এক সপ্তাহ জুড়ে টানা প্রচার কর্মসূচি রয়েছে তাঁদের। কেতুগ্রাম, নানুর, আউসগ্রাম, লাভপুর, ময়ুরেশ্বর এবং বোলপুর মিলিয়ে ওই লোকসভা আসনের সাতটি বিধানসভায় প্রচার চালাবেন তাঁরা। এক বিজেপি নেতার কথায়, ‘রাজ্যের নারী নির্যাতনের ছবিটা মানুষের কাছে তুলে ধরাই আমাদের লক্ষ্য। ওঁরা সন্দেশখালি থেকে এসেছেন। নিজের অভিজ্ঞতা থেকে সব কিছু মানুষের কাছে তুলে ধরছেন। কী ভাবে শাসকদল অত্যাচার চালিয়েছেন, তা মানুষের কাছে বলছেন।’

আরও পড়ুন। আগামী সপ্তাহে ‘বোমা ফাটাবেন ’ শুভেন্দু, মমতা বললেন জবাব দেবেন ‘কালীপটকায়’

সন্দেশখালির ঘটনা পর থেকে একে প্রচারের হাতিয়ার করেছে বিজেপি। ইতিমধ্যে সন্দেশখালির প্রতিবাদের মুখ রেখা পাত্রকে বসিরহাট কেন্দ্রে প্রার্থীকে করেছে গেরুয়া শিবির। প্রধানমন্ত্রী ভোট প্রচারে এসে তাঁর জনসভায় সন্দেশখালিতে নারী নির্যাতন প্রসঙ্গ তুলে ধরছেন। বিজেপির দলীয়স্তরেও সিদ্ধান্ত হয়েছে সন্দেশখালির যারা শাসকদলের বিরুদ্ধে প্রতিবাদে নজর কেড়েছেন তাঁদের নিয়ে যাওয়া হবে প্রচারে। সেই মতো একটি টিমকে বোলপুরে প্রচারে নিয়ে যাওয়া হয়েছে। 

আরও পড়ুন। মমতাকে কেন গ্রেফতার করে না? TMC-BJP জোট সরকার হবে বাংলায়, নতুন 'সেটিং' নিয়ে হাজির অধীর

প্রসঙ্গত, গত ৫ জানুয়ারি রেশন দুর্নীতি মামলায় অন্যতম অভিযুক্ত তৃণমূল নেতা শেখ শাহজাহানের বাড়িতে তল্লাশি অভিযান চালাতে গিয়ে আক্রান্ত হন ইডি অফিসাররা। অভিযোগ ছিল, শাহজাহান-ঘনিষ্ঠরাই তাঁদের উপর আক্রামণ চালান। তাদের হামলার শিকার হয় কেন্দ্রীয় বাহিনীও। 

তার বেশ কয়েকদিন পর শেখ শাহজাহান বাহিনীর বিরুদ্ধে প্রতিবাদের ঝড় ওঠে। আন্দোলনে অগ্রণী হন মহিলারা। জোর করে জমিদখল, খেলার মাঠ দখল থেকে শুরু করে নারী নির্যাতনের মতো গুরুতর নানা অভিযোগ ওঠে। তোলপাড় হয় বঙ্গ রাজনীতি। 

আরও পড়ুন। সিপিএম বাড়ি বাড়ি গিয়ে বলছে…ভোটটা দাও বিজেপিকে,' ফাঁস করলেন মমতা

 

ভোটযুদ্ধ খবর

Latest News

অমিতাভ বচ্চনের পরামর্শে অনুপ্রেরণা খুঁজতে কলকাতায় অহনা কুমরা, খেলেন কী? KKR-এর ৩টি IPL খেতাব জয়েই জড়িয়ে তিনজন, গম্ভীর-নারিন ছাড়া তৃতীয় ব্যক্তি কে? রেমাল বিদায়ে বাংলায় কি কমবে বৃষ্টি? জুনের শুরুতেই ফের ভাসতে পারে কলকাতা ‘আমি রূপকথার গল্পের খারাপ সৎ মা নই…’, জাভেদের প্রথম স্ত্রীকে নিয়ে অকপট শাবানা WhatsApp-এ ভুল ভয়েস নোট পাঠিয়ে ফেলেছেন? জানুন পাঠানোর আগে কীভাবে শুনবেন সেটি লাইনচ্যুত লোকাল ট্রেন, মঙ্গল সকালে ব্যাহত রেল পরিষেবা, এখন কী পরিস্থিতি? বর্ডার-গাভাসকর ট্রফির আগে অস্ট্রেলিয়ায় এ-দলের ২টি ম্যাচ খেলবে ভারত- দেখুন সূচি 'মোদী চিনের সঙ্গে ডিসকো করছেন',প্রধানমন্ত্রীর 'মুজরা' মন্তব্যের প্রসঙ্গে ওয়াইসি ষষ্ঠীতে বাংলায় কত আসন জিতবে BJP? রাজ্যে দলের ফল নিয়ে যোগ-বিয়োগ করে যা বললেন শাহ… সরকারি শিক্ষকদের প্রাইভেট টিউশন বন্ধে প্রয়োজনীয় পদক্ষেপ নিতে ৮ সপ্তাহ সময়

Latest IPL News

KKR-এর ৩টি IPL খেতাব জয়েই জড়িয়ে তিনজন, গম্ভীর-নারিন ছাড়া তৃতীয় ব্যক্তি কে? ‘এই টিমটা যদি সারাজীবন থাকত’, IPL জিতলেও মন খারাপ শাহরুখের, নিলামে কী হবে KKR-র? জন্মদিনে এর থেকে ভালো আর কী উপহার পেতাম! IPL চ্যাম্পিয়ন হয়ে প্রতিক্রিয়া নারিনের আবেদনের সময় শেষ, তবু গম্ভীরের জন্য টিম ইন্ডিয়ার কোচের দরজা খোলা! শুরু জল্পনা ‘অপেক্ষা সার্থক…’, IPL-এর ট্রফি জড়িয়ে রাতপার্টি সুহানা-অনন্যার, ব্রাত্য় কলকাতা! রিঙ্কুকে শুভেচ্ছা জানাতে পন্তের ভিডিয়ো কল! ঋষভকে ব্যাক্তিগত প্রশ্ন করলেন নীতীশ IPL জিতেই বাংলাদেশির ভাইরাল ভিডিয়ো নিয়ে খিল্লি KKR-র, হেসে খুন রাসেল ও নারিন! IPL 2024-র মঞ্চে নজরকাড়া পারফরম্যান্স করা ৫ তরুণ ক্রিকেটার, তালিকায় এই ভারতীয় 'অনন্যা পাণ্ডে হট, সারা আলি খান...' ফাঁস RR-এর রিয়ান পরাগের সার্চ হিস্ট্রি! ৭৪ ম্যাচে ১২৬০টি ছক্কা, ভাঙল আগের সব রেকর্ড, কোন মরশুমে ক'টি করে ছয় দেখা গিয়েছে?

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.