বাংলা নিউজ > ভোটযুদ্ধ > লোকসভার ভোটযুদ্ধ > WB Lok Sabha Election Violence: সকালেই কমিশনে জমা পড়ল ২৭৪টি অভিযোগ, 'পুলিশি নিষ্ক্রিয়তা' নিয়ে মুখ খুললেন বোস

WB Lok Sabha Election Violence: সকালেই কমিশনে জমা পড়ল ২৭৪টি অভিযোগ, 'পুলিশি নিষ্ক্রিয়তা' নিয়ে মুখ খুললেন বোস

ভোটের সময় 'পুলিশি নিষ্ক্রিয়তা' নিয়ে মুখ খুললেন রাজ্যপাল বোস (Shyamal Maitra)

সকাল ১০টার মধ্যেই নির্বাচন কমিশনের অফিসে ২৭৪টি অভিযোগ জমা পড়েছে। এদিকে রাজভবনে পিসরুমেও সকাল থেকে ঘনঘন ফোন বেজে চলেছে। একাধিক জায়গায় থেকে হিংসার ঘটনার অভিযোগ আসছে সেখানেও।

আজ সকাল থেকেই উত্তরবঙ্গের তিন লোকসভা নির্বাচনী কেন্দ্র থেকে একের পর এক অশান্তির খবর সামনে আসছে। এরই মাঝে জানা গেল, সকালে নির্বাচন কমিশনের অফিসে ২৭৪টি অভিযোগ জমা পড়েছে। এর মধ্যে কোচবিহার থেকে জমা পড়েছে ১৩২টি অভিযোগ, আলিপুরদুয়ার থেকে জমা পড়ে ৮৩টি অভিযোগ এবং জলপাইগুড়ি থেকে জমা পড়েছে ৫৯টি অভিযোগ। কমিশন জানিয়েছে, সব মিলিয়ে ১৯৫টি অভিযোগের নিষ্পত্তি করা হয়েছে এখনও। 

এদিকে রাজভবনে পিসরুমেও সকাল থেকে ঘনঘন ফোন বেজে চলেছে। একাধিক জায়গায় থেকে হিংসার ঘটনার অভিযোগ আসছে সেখানেও। তবে মুখ্য নির্বাচনী আধিকারিক দফতর থেকে বলা হয়েছে, রাজভবনে পিসরুম থেকে সিইও দফতরে সকাল থেকে কোনও অভিযোগ আসেনি বা জমা পড়েনি। (আরও পড়ুন: রাত থেকেই উত্তপ্ত কোচবিহার, সকালে দিনহাটায় মার খেলেন তৃণমূলের ব্লক সভাপতি)

আরও পড়ুন: ‘অনেক মুসলিমের নাম নেই তালিকায়’, UP-তে বুথ দখলের অভিযোগ BJP-র নামে

এদিকে রাজভবনে জমা পড়া অভিযোগের পরিপ্রেক্ষিতে রাজ্যপাল সিভি আনন্দ বোস বললেন, 'রাজনৈতিক অশান্তির অভিযোগ আসছে, পুলিশের বিরুদ্ধেও আসছে নিষ্ক্রিয়তার অভিযোগ।' এদিকে বাংলায় অবাধ ও শান্তিপূর্ণ ভোটের প্রার্থনায় আজ সকালেই কালীঘাট মন্দিরে পুজো দেন রাজ্যপাল। পুজো দিয়ে রাজ্যপাল সিভি আনন্দ বোস জানিয়েছিলেন, আজ সারাদিনই তিনি রাজভবনের পিস রুমে থাকবেন। এর আগে তিনি নিজে উত্তরবঙ্গে যেতে চেয়েছিলেন। তবে পরে কমিশনের পরামর্শে বৃহস্পতিবারই উত্তরবঙ্গ সফর বাতিল করেন তিনি।

আরও পড়ুন: ‘আবগারি দুর্নীতির ৫০ কোটি তো BJP-র’, কেজরি জেলে থাকলে নড্ডা নয় কেন? তোপ অভিষেকের

এদিকে আজ সকাল থেকেই কোচবিহারের বিভিন্ন জায়গা থেকে হিংসার ঘটনা সামনে এসেছে। আজ সকালে দিনহাটা এক নম্বর ব্লক বি-এর তৃণমূল সভাপতি অনন্ত বর্মনকে মারধর করা হয় বলে অভিযোগ। ঘটনায় অভিযোগের তির বিজেপির বিরুদ্ধে। বর্তমানে দিনহাটা মহকুমা হাসপাতালে চিকিৎসাধীন আছেন তিনি। আহত তৃণমূল নেতাকে দেখতে হাসপাতালে যান রাজ্যের মন্ত্রী তথা তৃণমূলের দাপুটে নেতা উদয়ন গুহ। হাসপাতাল থেকেই নির্বাচন কমিশন ও পুলিশের পুলিশের বিরুদ্ধে ক্ষোভ প্রকাশ করেন মন্ত্রী।

এদিকে অপর এক ঘটনায় কোচবিহারে দেওচড়াই গ্রাম পঞ্চায়েতে ৮/২৬১ নং বুথে তৃণমূল-বিজেপির সংঘর্ষ ঘটে গতারাতে। এতে আহত হন একাধিক। আহতদের তুফানগঞ্জ হাসপাতালে ভর্তি করা হয়েছে। এদিকে ভোটের দিনও সকাল সকাল কোচবিহারে উত্তেজনা তৈরি হয়। কোচবিহার জেনকিন্স স্কুলের বুথে উত্তেজনা দেখা গেল সকাল সকাল। অভিযোগ, নির্বাচনী বিধিভঙ্গ করে বুথের ১০০ মিটারের মধ্যে মুখ্যমন্ত্রীর ছবি ও তৃণমূলের পতাকা লাগানো হয়েছে। এই বিষয়ে প্রিসাইডিং অফিসারের কাছে অভিযোগ জানিয়েছে বিজেপি। পরে ছবি-পতাকা সরিয়ে দেয় তৃণমূল কংগ্রেস। এদিকে কোচবিহারের তুফানগঞ্জে তৃণমূলের অস্থায়ী নির্বাচনী কার্যালয় পুড়ে গিয়েছে বলে জানা যাচ্ছে। এই ঘটনায় অভিযোগের তির আবার বিজেপির দিকে।

এদিকে আজ কোচবিহারের শীতকুচিতেও একাধিক হিংসার ঘটনা ঘটে। তৃণমূলের বিরুদ্ধে ভোটারদের বাড়িতে গিয়ে হুমকি দেওয়ার অভিযোগ উঠেছে। বিজেপি কর্মীকে হাঁসুয়ার কোপ মারারও অভিযোগ উঠেছে তৃণমূলের বিরুদ্ধে। এদিকে ২৮৬ নম্বর বুথে আক্রান্ত হন তৃণমূল কর্মী। সেই ঘটনার ভিডিয়ো সোশ্যাল মিডিয়ায় ভাইরাল হয়েছে ইতিমধ্যেই।

ভোটযুদ্ধ খবর

Latest News

দিল্লির কোটলা ছিল বোলারদের বধ্যভূমি, IPL-এ ব্যাটাররা সমস্যায় পড়েছেন মুল্লানপুরে 'সেকেন্ড' বাংলা! CAA-র অধীনে বঙ্গের আবেদনকারীদের নাগরিকত্ব দেওয়া শুরু কেন্দ্রের নতুন রূপে নতুন শো নিয়ে ফিরছেন সুদীপা, কবে থেকে-কোথায় দেখা যাবে সুদীপার সংসার? আমি তোমার কিছু হতে দেব না- ২১ সেকেন্ডের কথায় ভক্তের অপারেশনের দায়িত্ব নিলেন মাহি আগামিকাল কালাষ্টমীতে করুন এই উপচার, কাল ভৈরব হবেন প্রসন্ন, হবে না অর্থের অভাব 'ঘণ্টা টিপে দাও গাইজ...' আইপিএলের ট্রফি জিতেই ব্লগিংয়ের চেষ্টা রিঙ্কুর! গুঁড়িয়ে দিতে পারে শত্রুর ব়্যাডার! ক্ষেপণাস্ত্র রুদ্রম ২-র পরীক্ষা সফল ভারতের ‘হুকিং করে চলছিল সজল ধারার পাম্পে’, বিদ্যুৎস্পৃষ্ট হয়ে মৃত্যু BJP-র বুথ সভাপতির ‘‌বাড়িতে সরবরাহ করা জল ২ তারিখ পর্যন্ত পান করা যাবে না’‌, নিষেধ করলেন মেয়র ক্যামেরা যেন থাকে না, মোদীর ধ্যান নিয়ে আপত্তি কংগ্রেসের, কী বলছে ভোটের নিয়ম?

Latest IPL News

দিল্লির কোটলা ছিল বোলারদের বধ্যভূমি, IPL-এ ব্যাটাররা সমস্যায় পড়েছেন মুল্লানপুরে আমি তোমার কিছু হতে দেব না- ২১ সেকেন্ডের কথায় ভক্তের অপারেশনের দায়িত্ব নিলেন মাহি কোহলির দিকে সমালোচনার আঙুল তোলায় প্রাণনাশের হুমকি পেয়েছিলেন প্রাক্তন কিউয়ি তারকা বুর্জ খলিফাতে ভেসে উঠল KKRও কিং খানের ছবি! নাইটদের জয়কে সেলিব্রেট করল দুবাই ভারতের নতুন কোচ নিয়োগ পিছিয়ে যেতে পারে? রিপোর্টে উঠেছে কারণ, জড়িয়ে গৌতির নাম ১০ বছর পর ট্রফি জয় কেকেআরের, গর্বিত শাহরুখ লিখলেন, 'তোমাদের সবাইকে ভালোবাসি' ভারতীয় দলে ঋষভ পন্তের নাম দেখে কেমন প্রতিক্রিয়া ছিল, উত্তর দিলেন পন্টিং T20 WC 2024: ও যেভাবে প্র্যাকটিস করে! কোহলিকে নিয়ে মুগ্ধতা কাটছে না উইল জ্যাকসের যাঁরা বাদ পড়েছেন, IPL ফর্মের নিরিখে তাঁদের নিয়ে গড়া ভারতের বিশ্বকাপ একাদশ কোহলির সমালোচনা করে বিতর্কের মুখে রায়ডু! CSK-র প্রাক্তনীর পাশে কেভিন পিটারসেন

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.