বাংলা নিউজ > ভোটযুদ্ধ ২০২১ > নন্দকুমার বিধানসভা কেন্দ্র ২০২১ : ভোটের প্রার্থী, অতীতের ফলাফল - একনজরে সব তথ্য
আগামী ১ এপ্রিল নন্দকুমারে ভোটগ্রহণ হবে। (ছবি সৌজন্য নিজস্ব চিত্র)
আগামী ১ এপ্রিল নন্দকুমারে ভোটগ্রহণ হবে। (ছবি সৌজন্য নিজস্ব চিত্র)

নন্দকুমার বিধানসভা কেন্দ্র ২০২১ : ভোটের প্রার্থী, অতীতের ফলাফল - একনজরে সব তথ্য

  • আগামী ১ এপ্রিল নন্দকুমারে ভোটগ্রহণ হবে।

এই বিধানসভায় এবারের তৃণমূল কংগ্রেসের প্রার্থী হলেন সুকুমার দে। এই আসনে প্রতিদ্বন্দ্বিতা করছেন বিজেপি প্রার্থী নীলাঞ্জন অধিকারী। অন্যদিকে, বাম-কংগ্রেস-ইন্ডিয়ান সেকুলার ফ্রন্টের (আইএসএফ) তরফে এই কেন্দ্রে দাঁড়াচ্ছেন সিপিএম প্রার্থী করুণাশংকর ভৌমিক।

মেদিনীপুর বিভাগের একটি জেলা পূর্ব মেদিনীপুর। এই জেলার উত্তরে হাওড়া জেলা রয়েছে। পূর্বে হুগলি নদী ও দক্ষিণ ২৪ পরগনা জেলা। আরও দক্ষিণে বঙ্গোপসাগর এবং পশ্চিমে পশ্চিম মেদিনীপুর ও ওড়িশা অবস্থিত। তমলুক এই জেলার একটি বিধানসভা কেন্দ্র। আগামী ১ এপ্রিল তমলুকে ভোটগ্রহণ হবে। নন্দকুমার এই জেলার একটি বিধানসভা কেন্দ্র। আগামী ১ এপ্রিল নন্দকুমারে ভোটগ্রহণ হবে।

২০১৬ সালের বিধানসভা নির্বাচনে এই কেন্দ্রে তৃণমূলের প্রার্থী সুকুমার দে জয়ী হয়েছিলেন৷ তাঁর প্রাপ্ত ভোট ছিল ৯৮,৫৪৯৷ দ্বিতীয় স্থানে ছিলেন কংগ্রেসের সিরাজ খান৷ তাঁর প্রাপ্ত ভোট সংখ্যা ৮৭,৬৮৩৷ তৃণমূলের প্রার্থী সুকুমার দে তাঁর নিকটতম প্রতিদ্বন্দ্বr কংগ্রেসের সিরাজ খানকে ১০,৮৬৬ ভোটে পরাজিত করেছিলেন। ২০১৬ সালের পশ্চিমবঙ্গ বিধানসভা নির্বাচনে নন্দকুমার কেন্দ্রের মোট ভোটার সংখ্যার ৯০ শতাংশ ভোট পড়েছিল।

নন্দকুমার বিধানসভা কেন্দ্র তমলুক লোকসভা কেন্দ্রের অন্তর্গত। ২০১৯ সালে লোকসভা নির্বাচনে তমলুক লোকসভা আসন থেকে তৃণমূল কংগ্রেস প্রার্থী দিব্যেন্দু অধিকারী জিতেছিলেন। ১৯০,১৬৫ ভোটের মার্জিনে বিজেপির সিদ্ধার্থ নস্করকে হারিয়েছিলেন তিনি।

বন্ধ করুন