বাংলা নিউজ > ভোটযুদ্ধ > Punjab Vote: ' অকর্মণ্য চান্নি আমার কাজ দেখিয়ে নিজের কৃতিত্ব নিচ্ছে','ক্যাপ্টেন' অমরিন্দরের নিশানায় কংগ্রেস

Punjab Vote: ' অকর্মণ্য চান্নি আমার কাজ দেখিয়ে নিজের কৃতিত্ব নিচ্ছে','ক্যাপ্টেন' অমরিন্দরের নিশানায় কংগ্রেস

অমরিন্দর সিং ও চরণজিৎ চান্নি। ছবি সৌজন্য- এএনআই।

ভজ্যোত সিং সিধুর বিরুদ্ধেও সুর চড়া করে অমরিন্দর বলেন,'আমার মনে হয়, নভজ্যোত সিং সিধু আর চান্নি দুজনেই অকর্মণ্য।' উল্লেখ্য, নভজ্যোত সিং সিধুকে ঘিরেই কংগ্রেসে অন্তর্দ্বন্দ্ব ও মনোমালিন্যের জেরে দল ছেড়েছিলেন অমরিন্দর। আর পঞ্জাবের রাজবংশের সন্তান অমরিন্দর দল ছাড়ার সময়ও সিধুর বিরুদ্ধে উগড়ে দিয়েছিলেন ক্ষোভ।

পঞ্জাব ভোট ঘিরে পারদ চড়তেই রাজ্যের প্রাক্তন মুখ্যমন্ত্রীর নিশানায় পড়লেন বর্তমান মুখ্যমন্ত্রী। উল্লেখ্য, পঞ্জাবের রাজনৈতিক আঙিনায় বহু অধ্যায় পার হওয়ার পর মুখ্যমন্ত্রীর পদ ও কংগ্রেস থেকে ইস্তফা দিয়ে বেরিয়ে গিয়েছিলেন অভিমানী 'ক্যাপ্টেন' অমরিন্দর সিং। সেই পঞ্জাবে ২০ ফেব্রুয়ারি চলেছে ভোট গ্রহণ পর্ব। ভোট আঙিনার মাঝেই মুখ্যমন্ত্রী অমরিন্দর সিং কার্যত তোপ দাগতে ছাড়লেন না পঞ্জাবের বর্তমান মুখ্যমন্ত্রী তথা কংগ্রেস নেতা চরণজিৎ চান্নির বিরুদ্ধে।

উল্লেখ্যে, কংগ্রেস ছাড়ার পর পঞ্জাবের বুকে ভোটের আগে নতুন রাজনৈতিক দলের জন্ম দেন অমরিন্দর। আর ২০২২ বিধানসভা ভোট অমরিন্দরের নতুন পার্টি পঞ্জাব লোক কংগ্রেসের কাছে লিটমাস টেস্টের শামিল। এদিকে ভোট পর্বের মাঝে চান্নিকে টার্গেট করে অমরিন্দর সিং বলেন, 'যে জাদুকর হিসাবে চান্নি নিজেকে তুলে ধরছেন, তা তিনি নন। যে সমস্ত 'জাদু' গত তিন মাসে তিনি করে ফেলেছেন বলে জাহির করছেন চান্নি, তা আসলে সবই আমার কাজ।' একইসঙ্গে নভজ্যোত সিং সিধুর বিরুদ্ধেও সুর চড়া করে অমরিন্দর বলেন,'আমার মনে হয়, নভজ্যোত সিং সিধু আর চান্নি দুজনেই অকর্মণ্য।' উল্লেখ্য, নভজ্যোত সিং সিধুকে ঘিরেই কংগ্রেসে অন্তর্দ্বন্দ্ব ও মনোমালিন্যের জেরে দল ছেড়েছিলেন অমরিন্দর। আর পঞ্জাবের রাজবংশের সন্তান অমরিন্দর দল ছাড়ার সময়ও সিধুর বিরুদ্ধে উগড়ে দিয়েছিলেন ক্ষোভ।

কংগ্রেসের বিরুদ্ধে মন্তব্য করে অমরিন্দর বলেন,'আমি পঞ্জাবের জন্য যা করেছি , তা ওদের বিরুদ্ধে যাবে বলে উদ্বেগে রয়েছে কংগ্রেস।আমি ভবিষ্যদ্বাণী করতে পারি যে কংগ্রেস পঞ্জাবে ২০-৩০ টি আসন পাবে।' এছাড়াও অমরিন্দর জানান যে, তিনি আশাবাদী যে পাতিয়ালা ও তার সংলগ্ন আসনে তাঁর পার্টি লোককংগ্রেস খুবই ভালো ফল করবে। এদিকে, পঞ্জাবের মুখ্যমন্ত্রী চরণজিৎ সিং চান্নির দাবি, কংগ্রেস দুই তৃতীয়াংশ সংখ্যা গরিষ্ঠতা নিয়ে পঞ্জাবের তখতে ফের একবার ফিরবে। উল্লেখ্য, ভোটের হেভিওয়েটদের ভাগ্য ২০ ফেব্রুয়ারি নির্ধারিত হচ্ছে পঞ্জাবের ২.১৪ কোটি ভোটদাতার দ্বারা। ১১৭ টি আসন থেকে চলেছে ২০২২ পঞ্জাব ভোটের লড়াই। ময়দানে রয়েছেন ১৩০৪ জন প্রার্থী।

বন্ধ করুন