বাংলা নিউজ > ভোটযুদ্ধ > Punjab Poll: আদর্শ আচরণবিধি লঙ্ঘনের অভিযোগ, কেজরি-চান্নি-বাদলের বিরুদ্ধে মামলা দায়ের পঞ্জাবে
অরবিন্দ কেজরিওয়াল এবং ভগবন্ত মান (ছবি সৌজন্যে এএনআই) (HT_PRINT)

Punjab Poll: আদর্শ আচরণবিধি লঙ্ঘনের অভিযোগ, কেজরি-চান্নি-বাদলের বিরুদ্ধে মামলা দায়ের পঞ্জাবে

  • গতকাল সন্ধ্যায় তিনটে পৃথক অভিযোগের প্রেক্ষিতে নির্বাচনী আদর্শ আচরণবিধি ভঙ্গের জন্য মামলা রুজু হল আম আদমি পার্টির জাতীয় আহ্বায়ক অরবিন্দ কেজরিওয়াল, শিরোমণি অকালি দলের সুখবীর সিং বাদল এবং মুখ্যমন্ত্রী তথা কংগ্রেসের ‘মুখ’ চরণজিত্ সিং চান্নির বিরুদ্ধে।

আজকে পঞ্জাবের ১১৭ আসনের সবকটিতেই ভোটগ্রহণ চলছে। তবে নির্বাচনের আগেই সেরাজ্যের মুখ্য তিন রাজনৈতিক দল অস্বস্তিতে পড়ে। গতকাল সন্ধ্যায় তিনটে পৃথক অভিযোগের প্রেক্ষিতে নির্বাচনী আদর্শ আচরণবিধি ভঙ্গের জন্য মামলা রুজু হল আম আদমি পার্টির জাতীয় আহ্বায়ক অরবিন্দ কেজরিওয়াল, শিরোমণি অকালি দলের সুখবীর সিং বাদল এবং মুখ্যমন্ত্রী তথা কংগ্রেসের ‘মুখ’ চরণজিত্ সিং চান্নির বিরুদ্ধে।

ভোটের প্রাক্কালে জারি করা একটি আদেশে, আম আদমি পার্টি এবং শিরোমণি অকালি দল একে অপরের বিরুদ্ধে অভিযোগ দায়ের করার পরে পঞ্জাবের মুখ্য নির্বাচনী আধিকারিক মোহালিতে দুটি পৃথক এফআইআর করার নির্দেশ দেন। কেজরিওয়াল এবং আম আদমি পার্টির বিরুদ্ধে একটি ভিডিয়ো ঘিরে অভিযোগ, অন্যান্য দলের বিরুদ্ধে মিথ্যা প্রচার করা হচ্ছে এবং নির্বাচনী বিধি ভঙ্গ হচ্ছে। এর প্রেক্ষিতেই কেজরিওয়ালের বিরুদ্ধে মামলা দায়ের করা হয়েছে। কেজরিওয়ালের বিরুদ্ধে অভিযোগটি করেছিলেন আকালি দলের সহ-সভাপতি আরশদীপ সিং। তিনি এই ভিডিয়ো নিয়ে আপত্তি তুলেছিলেন। এরপরই আম আদমি পার্টির পাল্টা অভিযোগের ভিত্তিতে, নির্বাচনী সংস্থা সুখবীর সিং বাদলের বিরুদ্ধে আচরণবিধি লঙ্ঘনের অভিযোগে এফআইআর করার নির্দেশ দিয়েছে।

এর আগে মানসা আসন থেকে কংগ্রেসের প্রার্থী সিধু মুসওয়ালা ও চান্নির বিরুদ্ধে আদর্শ আচরণবিধি লঙ্ঘনের জন্য মামলা করা হয়েছিল। অভিযোগ, চান্নি মনসার একটি মন্দির পরিদর্শন করেন এবং তারপরে প্রচারের সময়সীমা শেষ হওয়ার পরও বাড়ি বাড়ি গিয়ে প্রচার চালিয়েছিলেন।

বন্ধ করুন