বাংলা নিউজ > ভোটযুদ্ধ > Punjab Poll: আদর্শ আচরণবিধি লঙ্ঘনের অভিযোগ, কেজরি-চান্নি-বাদলের বিরুদ্ধে মামলা দায়ের পঞ্জাবে

Punjab Poll: আদর্শ আচরণবিধি লঙ্ঘনের অভিযোগ, কেজরি-চান্নি-বাদলের বিরুদ্ধে মামলা দায়ের পঞ্জাবে

অরবিন্দ কেজরিওয়াল এবং ভগবন্ত মান (ছবি সৌজন্যে এএনআই) (HT_PRINT)

গতকাল সন্ধ্যায় তিনটে পৃথক অভিযোগের প্রেক্ষিতে নির্বাচনী আদর্শ আচরণবিধি ভঙ্গের জন্য মামলা রুজু হল আম আদমি পার্টির জাতীয় আহ্বায়ক অরবিন্দ কেজরিওয়াল, শিরোমণি অকালি দলের সুখবীর সিং বাদল এবং মুখ্যমন্ত্রী তথা কংগ্রেসের ‘মুখ’ চরণজিত্ সিং চান্নির বিরুদ্ধে।

আজকে পঞ্জাবের ১১৭ আসনের সবকটিতেই ভোটগ্রহণ চলছে। তবে নির্বাচনের আগেই সেরাজ্যের মুখ্য তিন রাজনৈতিক দল অস্বস্তিতে পড়ে। গতকাল সন্ধ্যায় তিনটে পৃথক অভিযোগের প্রেক্ষিতে নির্বাচনী আদর্শ আচরণবিধি ভঙ্গের জন্য মামলা রুজু হল আম আদমি পার্টির জাতীয় আহ্বায়ক অরবিন্দ কেজরিওয়াল, শিরোমণি অকালি দলের সুখবীর সিং বাদল এবং মুখ্যমন্ত্রী তথা কংগ্রেসের ‘মুখ’ চরণজিত্ সিং চান্নির বিরুদ্ধে।

ভোটের প্রাক্কালে জারি করা একটি আদেশে, আম আদমি পার্টি এবং শিরোমণি অকালি দল একে অপরের বিরুদ্ধে অভিযোগ দায়ের করার পরে পঞ্জাবের মুখ্য নির্বাচনী আধিকারিক মোহালিতে দুটি পৃথক এফআইআর করার নির্দেশ দেন। কেজরিওয়াল এবং আম আদমি পার্টির বিরুদ্ধে একটি ভিডিয়ো ঘিরে অভিযোগ, অন্যান্য দলের বিরুদ্ধে মিথ্যা প্রচার করা হচ্ছে এবং নির্বাচনী বিধি ভঙ্গ হচ্ছে। এর প্রেক্ষিতেই কেজরিওয়ালের বিরুদ্ধে মামলা দায়ের করা হয়েছে। কেজরিওয়ালের বিরুদ্ধে অভিযোগটি করেছিলেন আকালি দলের সহ-সভাপতি আরশদীপ সিং। তিনি এই ভিডিয়ো নিয়ে আপত্তি তুলেছিলেন। এরপরই আম আদমি পার্টির পাল্টা অভিযোগের ভিত্তিতে, নির্বাচনী সংস্থা সুখবীর সিং বাদলের বিরুদ্ধে আচরণবিধি লঙ্ঘনের অভিযোগে এফআইআর করার নির্দেশ দিয়েছে।

এর আগে মানসা আসন থেকে কংগ্রেসের প্রার্থী সিধু মুসওয়ালা ও চান্নির বিরুদ্ধে আদর্শ আচরণবিধি লঙ্ঘনের জন্য মামলা করা হয়েছিল। অভিযোগ, চান্নি মনসার একটি মন্দির পরিদর্শন করেন এবং তারপরে প্রচারের সময়সীমা শেষ হওয়ার পরও বাড়ি বাড়ি গিয়ে প্রচার চালিয়েছিলেন।

ভোটযুদ্ধ খবর

Latest News

তাপপ্রবাহের মাঝেই দক্ষিণবঙ্গে বৃষ্টির পূর্বাভাস, কবে কোথায় হবে স্বস্তির বর্ষণ? T20 ও ODI বিশ্বকাপে দেখা হয়, কিন্তু ভারত-পাকিস্তানের টেস্ট সিরিজ হোক, চান রোহিত! মমতার প্ররোচনাতেই রেজিনগরে হামলা, মুখ্যমন্ত্রীর বক্তব্য সহরাওয়ার্দির মতো: শমীক আগে জল দিন তারপর প্রচার করবেন! উলুবেড়িয়ায় বিক্ষোভের মুখে তৃণমূল প্রার্থী সাজদা সন্তান আসার আগে অমর চিত্র কথা-রামায়ণে মজে ইয়ামি! বললেন 'আমার বর আদিত্য আমায়…' ‘দরকার নতুনের…’! ৫৬ লাখ খোরপোশ, ২য় বিয়ের জল্পনা! কী লিখল কাঞ্চন-প্রাক্তন পিঙ্কি জেলে জোর করে আম, মিষ্টি খাচ্ছেন কেজরি! দাবি করে কোর্টে কী বলল ED? হয়ে ওঠেন সকলের প্রিয় Angry Rantman, কেন নিজের এই নাম রেখেছিলেন অভ্রদীপ নয়া UPI ID-তে মাইগ্রেশন শুরু করল পেটিএম, এতে গ্রাহকদের ওপর পড়বে কী প্রভাব? মুস্তাফিজুরকে দেশে ফেরতের নির্দেশ নিয়ে BCB-র আলটপকা মন্তব্য

Latest IPL News

মুস্তাফিজুরকে দেশে ফেরতের নির্দেশ নিয়ে BCB-র আলটপকা মন্তব্য IPL 2024: ছিটকে গেলেন কনওয়ে! বদলি হিসাবে ইংল্যান্ডের ৩৬ বছরের পেসারকে নিল CSK IPL-এ বেঙ্গালুরুতে RCB-র ম্যাচের টিকিটের থেকে সস্তা ভারত-তুরস্কের বিমানের ভাড়া! ধোনি আমেরিকায় যাবে কিন্তু… মাহিকে নিয়ে মস্করা রোহিতের, জানালেন নতুন শখের কথা 2024 IPL-এও বেটিংয়ের ছায়া, রাজস্থান, মুম্বই থেকে গ্রেফতার চার বুকি কিপিং এবং নেতৃত্বের জন্য ম্যাচের সেরা, নজির গড়ে বোলারদের বাহবা পন্তের জিততে বোলারদের ডাবল হ্যাটট্রিক করতে হত-পিচ নিয়ে অভিযোগ নেই,ব্যাটারদের দুষলেন গিল সব থেকে দামি প্লেয়ার দলের দুর্বলতা হতে পারে না- ঘুরিয়ে স্টার্ককে কটাক্ষ পাঠানের বেঙ্গালুরুতে বিরাটদের খেলা দেখার টিকিটের থেকে সস্তা ভারত-তুরস্কের বিমানের টিকিট DC-র বিরুদ্ধে ৮৯রানে অলআউট হয় GT, IPL-এর সর্বনিম্ন রানের তালিকায় কোথায় জায়গা হল?

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.