বাংলা নিউজ > ভোটযুদ্ধ > TMC Manifesto: তৃণমূল কংগ্রেসের ইস্তেহারে বড় ঘোষণা, ত্রিপুরায় নতুন কোন বার্তা দিল ঘাসফুল?

TMC Manifesto: তৃণমূল কংগ্রেসের ইস্তেহারে বড় ঘোষণা, ত্রিপুরায় নতুন কোন বার্তা দিল ঘাসফুল?

নির্বাচনী ইস্তেহার প্রকাশ করল তৃণমূল কংগ্রেস।

মমতা বন্দ্যোপাধ্যায়ের সফরের আগে ত্রিপুরায় ইস্তেহার প্রকাশ করল তৃণমূল কংগ্রেস। ১১ দিন আগে ইস্তেহার প্রকাশ করে তাক লাগিয়ে দিল ঘাসফুল। কারণ এখানে বছরে ২০০০ ছোট–মাঝারি শিল্প গড়ে তোলার কথা বলা হয়েছে। ১০ হাজার ৩২৩ জন শিক্ষকের চাকরি হারিয়েছে বিজেপি জমানায়। তাঁদেরও মাসিক আর্থিক সাহায্য করার কথা বলা হয়েছে।

ত্রিপুরা বিধানসভা নির্বাচন ১৬ ফেব্রুয়ারি। গতকাল ভিশন ডকুমেন্ট প্রকাশ করেছে তিপ্রা মোথা। আর আজ, রবিবার নির্বাচনী ইস্তেহার প্রকাশ করল তৃণমূল কংগ্রেস। আজ, আগরতলায় তৃণমূল কংগ্রেসের সদর কার্যালয়ে নির্বাচনী ইস্তেহার প্রকাশ করেন পশ্চিমবঙ্গের শিক্ষামন্ত্রী ব্রাত্য বসু, ত্রিপুরায় তৃণমূল কংগ্রেসের ইনচার্জ, রাজীব বন্দ্যোপাধ্যায়, রাজ্য সভাপতি পীযূষকান্তি বিশ্বাস এবং তৃণমূল কংগ্রেস সাংসদ সুস্মিতা দেব।

এদিকে ৬ জন তফসিলি উপজাতি, দু’‌জন তফসিলি জাতি, দু’‌জন মহিলা প্রার্থীর নাম এবারের প্রার্থী তালিকায় আছে। পেচারথাল এবং কমলাসাগর আসন থেকে এবার তৃণমূল কংগ্রেসের টিকিটে লড়াই করবেন পূর্ণিতা চাকমা এবং সুতপা ঘোষ বলে জানান রাজীব বন্দ্যোপাধ্যায়। এছাড়া আজকে ইস্তেহার প্রকাশ করে তাক লাগিয়ে দিয়েছে তৃণমূল কংগ্রেস। এখানে বেকার যুবক–যুবতীদের মাসিক ভাতা দেওয়ার কথা বলা হয়েছে। যা বেশ আকর্ষণীয়।

অন্যদিকে এই ইস্তেহারে বেশ কয়েকটি গুরুত্বপূর্ণ কথা উল্লেখ করা হয়েছে। এই রাজ্যে তৃণমূল কংগ্রেস ক্ষমতায় এলে আগামী পাঁচ বছরে ২ লক্ষ চাকরির ব্যবস্থা করা হবে বলে ঘোষণা করা হয়েছে। চাকরি না পাওয়া বেকার এক লক্ষ যুবক–যুবতীদের প্রতি মাসে ১ হাজার টাকা আর্থিক সাহায্য করা হবে। আর বছরে ১০ হাজার টাকা কৃষকদের আর্থিক সহায়তা দেওয়া হবে বলে উল্লেখ করা হয়েছে ইস্তেহারে। এমনকী উত্তর–পূর্ব রাজ্যে ককবরোক ভাষা কেন্দ্র গড়ে তোলা হবে।

আর কী আছে ইস্তেহারে?‌ মমতা বন্দ্যোপাধ্যায়ের সফরের আগে ত্রিপুরায় ইস্তেহার প্রকাশ করল তৃণমূল কংগ্রেস। ১১ দিন আগে ইস্তেহার প্রকাশ করে তাক লাগিয়ে দিল ঘাসফুল শিবির। কারণ এখানে বছরে ২০০০ ছোট–মাঝারি শিল্প গড়ে তোলার কথা বলা হয়েছে। ১০ হাজার ৩২৩ জন শিক্ষকের চাকরি হারিয়েছে বিজেপি জমানায়। তাঁদেরও মাসিক আর্থিক সাহায্য করার কথা বলা হয়েছে। এছাড়া স্টুডেন্ট ক্রেডিট কার্ড, তফশিলী জাতি–উপজাতিদের স্কলারশিপ এবং সবুজ সাথী প্রকল্প এখানে চালু করার কথা উল্লেখ করা হয়েছে। যা এককথায় বেশ আকর্ষণীয়।

এই খবরটি আপনি পড়তে পারেন HT App থেকেও। এবার HT App বাংলায়। HT App ডাউনলোড করার লিঙ্ক https://htipad.onelink.me/277p/p7me4aup

 

ভোটযুদ্ধ খবর

Latest News

‘স্বপ্ন সত্যি হয়েছে’, বুমরাহকে সুইপ শটে ছয় মেরে বলছেন আশুতোষ- ভিডিয়ো 'অফিসটা রাজনীতির জায়গা নয়,' কড়া বার্তা দিলেন গুগল সিইও, ছাঁটাইও হল লাল টুকটুকে বেনারসি পর সাতপাকে বাঁধা পড়বেন কৌশাম্বি, বিয়ের মেনুতে থাকছে কী কী? সাবধান!এবারের গরমের শুষ্কতা ভয়ানক, ১২৫ জেলায় খরার মতো পরিস্থিতি, বাংলার কী হাল? কড়া নিরাপত্তায় ছাড়লেন দেশ, গুলি চালানোর পর মুম্বই ছেড়ে কোথায় যাচ্ছেন সলমন ‘‌ভোট দিতে গেলে হাত–পা কেটে নেব’‌, শীতলকুচিতে বিজেপি কর্মীকে হাঁসুয়ার কোপ ২১-এর নিসাকে মুড়ে একদিনের জন্য পেটে রাখতে চান কাজল! কারণ জানলে হেসে ফেলবেন T20 ফর্ম্যাটে বল করাটা বেশ কঠিন- IPL-এ আগুন ঝরানোর পরেও স্বীকারোক্তি বুমরাহের মমতার বিরুদ্ধে প্রার্থী হওয়ায় কাজ কমেছে রুদ্রনীলের!সৃজিত-পরমদের নিয়ে বললেন কী প্রথম দফায় ধনীতম প্রার্থীর সম্পদ ৭১৬ কোটি, দরিদ্রতমের সম্পদ ৩২০ টাকা

Latest IPL News

‘স্বপ্ন সত্যি হয়েছে’, বুমরাহকে সুইপ শটে ছয় মেরে বলছেন আশুতোষ- ভিডিয়ো T20 ফর্ম্যাটে বল করাটা বেশ কঠিন- IPL-এ আগুন ঝরানোর পরেও স্বীকারোক্তি বুমরাহের লখনউয়ের অধিনায়ক, তবুও মন পড়ে বেঙ্গালুরুতে, জানালেন সুপ্ত ইচ্ছার কথা, ভিডিয়ো PBKS হারলেও নায়ক আশুতোষ, কে এই প্লেয়ার? যাঁর ব্যাটিংয়ে মুগ্ধ সূর্য, বুমরাহরাও স্নায়ুচাপের পরীক্ষা হয়েছে এই ম্যাচে, পঞ্জাব বধের পর বললেন হার্দিক পান্ডিয়া ছন্নছাড়া ক্যাপ্টেন্সি, দেরি হল ফিল্ড সাজাতে, বড় জরিমানার মুখে পড়লেন হার্দিক IPL 2024: ইডেনে এবার সবুজ জার্সি পরে নামছেন কোহলিরা,চাইছেন নিজেদের ভাগ্যও বদলাতে PBKS vs MI: IPL-এর ইতিহাসে এত বছরে যা হয়নি সেটাই হল এবার! ক্যামেরা দেখাল টসের স কাজে এল না আশুতোষ-শশাঙ্কের লড়াই, রোমাঞ্চকর ম্যাচে পঞ্জাবকে ৯ রানে হারাল মুম্বই বুমরাহের ইনসুইং ইয়র্কার বুঝতেই পারলেন না রসউ, উপড়ে গেল দু'টি স্টাম্প- ভিডিয়ো

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.