বাংলা নিউজ > ভোটযুদ্ধ > Tripura TMC Candidate: আজই ত্রিপুরায় মনোনয়নপত্র জমা দেওয়ার শেষদিন, মাত্র ১৬ আসনে প্রার্থী ঘোষণা TMC-র

Tripura TMC Candidate: আজই ত্রিপুরায় মনোনয়নপত্র জমা দেওয়ার শেষদিন, মাত্র ১৬ আসনে প্রার্থী ঘোষণা TMC-র

মমতা বন্দ্যোপাধ্যায়, তৃণমূল নেত্রী। ফাইল ছবি (PTI) (HT_PRINT)

কেন্দ্রীয় মন্ত্রী প্রতিমা ভৌমিকের বিরুদ্ধে তৃণমূলের তরফে প্রার্থী করা হচ্ছে হাবিল মিঁয়াকে। ধনপুর আসন থেকে তিনি নির্বাচনে লড়বেন। এই ধনপুর হল প্রাক্তন মুখ্যমন্ত্রী মানিক সরকারের নিজের জায়গা। সেই আসন থেকে এবার লড়বেন তৃণমূল প্রার্থী হাবিল মিঁয়া।

প্রিয়াঙ্কা দেব বর্মন

ত্রিপুরা বিধানসভা নির্বাচনে প্রার্থী তালিকা প্রকাশ করেছে তৃণমূল। সব মিলিয়ে ২২টি আসনের জন্য প্রার্থীর নাম ঘোষণা করা হয়েছে। এবার ত্রিপুরায় তৃণমূলের নির্বাচনী পরিচালনার অন্যতম দায়িত্বে রয়েছেন প্রাক্তন মন্ত্রী রাজীব বন্দ্যোপাধ্যায়। তিনি জানিয়েছেন, ৬জন সিডিউলড ট্রাইব, দুজন সিডিউলড কাস্ট, দুজন মহিলা প্রার্থীর নাম ওই তালিকায় রয়েছে। পেচারথাল ও কমলাসাগর আসন থেকে এবার তৃণমূলের টিকিটে লড়াই করবেন পূর্ণিতা চাকমা ও সুতপা ঘোষ।

তৃণমূল সূত্রে খবর, রামনগর আসন থেকে বিজেপির সুরজিৎ দত্তের বিরুদ্ধে ভোটে লড়াই করবেন তৃণমূলের রাজ্য সাধারণ সম্পাদক পূজন বিশ্বাস। তিনি আবার দলের রাজ্য সভাপতি পীযূষ কান্তি বিশ্বাসের পুত্র। গত মাসেই সুবল ভৌমিকের জায়গায় তিনি এই পদ পেয়েছিলেন। সুবল ভৌমিক সম্প্রতি বিজেপিতে যোগ দেন। পরবর্তী সময়ে তিনি তৃণমূলেও যোগ দিয়েছিলেন। পরে সেই তৃণমূলও ছেড়়ে দেন তিনি।

মজলিশপুর আসন থেকে দাঁড়াচ্ছেন নির্মল মজুমদার। তাঁকে বিজেপি প্রার্থী তথা তথ্যমন্ত্রী সুশান্ত চৌধুরীর বিরুদ্ধে লড়তে হবে। অন্যদিকে কমলপুর আসন থেকে তৃণমূলের প্রার্থী হচ্ছেন সুমন দে। তিনি খাদ্যমন্ত্রী মনোজ কান্তি দেবের বিরুদ্ধে এবারের ভোটে লড়াই করবেন।

ত্রিপুরার ভূমিকন্যা তথা কেন্দ্রীয় মন্ত্রী প্রতিমা ভৌমিকের বিরুদ্ধে তৃণমূলের তরফে প্রার্থী করা হচ্ছে হাবিল মিঁয়াকে। ধনপুর আসন থেকে তিনি নির্বাচনে লড়বেন। এই ধনপুর হল প্রাক্তন মুখ্যমন্ত্রী মানিক সরকারের নিজের জায়গা। সেই আসন থেকে এবার লড়বেন তৃণমূল প্রার্থী হাবিল মিঁয়া।

আগামী ১৬ ফেব্রুয়ারি ত্রিপুরায় নির্বাচন। তার আগে ঘুঁটি সাজাতে শুরু করেছে ঘাসফুল শিবির। তবে রাজনৈতিক পর্যবেক্ষকদের মতে,এর আগেও ত্রিপুরাকে পাখির চোখ করে ভোটের লড়াইতে নেমেছিল তৃণমূল। কিন্তু সেবারও বিশেষ সুবিধা করতে পারেনি তৃণমূল। এবার ফের ত্রিপুরায় ভোটের লড়াইতে নামছে তৃণমূল। প্রথম পর্যায়ে প্রার্থী তালিকা প্রকাশও করা হয়েছে। কিন্তু এখনও পর্যন্ত দলের তরফে সমস্ত আসনে প্রার্থী তালিকা প্রকাশ করা হয়নি। তবে এবার বিজেপি শাসিত ত্রিপুরায় ভোটের লড়াইতে তৃণমূল কতটা সুবিধা করতে পারবে সেটা বলবে সময়।

অন্যদিকে শনিবার ত্রিপুরা বিধানসভা নির্বাচনের জন্য ৪৮ টি আসনের প্রার্থী ঘোষণা করেছে বিজেপি। বরদোয়ালি থেকে লড়বেন মুখ্যমন্ত্রী মানিক সাহা। প্রথম তালিকায় নেই প্রাক্তন মুখ্যমন্ত্রী বিপ্লব দেব। তাঁর জেতা আসন গিয়েছে রাজ্য বিজেপি সভাপতি রাজীব ভট্টাচার্যের কাছে।

 

ভোটযুদ্ধ খবর

Latest News

ধনু রাশির জুনের ১৬ থেকে ২২ তারিখ কেমন যাবে? জানুন জুনের দ্বিতীয় সপ্তাহের রাশিফল বৃশ্চিক রাশির জুনের ১৬ থেকে ২২ তারিখ কেমন যাবে? তুলা রাশির জুনের ১৬ থেকে ২২ তারিখ কেমন যাবে? জানুন জুনের দ্বিতীয় সপ্তাহের রাশিফল জানেন প্রথম কোন দেশে শুরু হয়েছিল ফাদার্স ডে উদযাপন? কেনই বা শুরু হয়েছিল এই দিন হোটেলে বাসন মাজতেন, সইফ-করিনার বিয়েতে ঢুকতে দেওয়া হয়নি ‘পঞ্চায়েত’ খ্যাত আসিফকে! কন্যা রাশির জুনের ১৬ থেকে ২২ তারিখ কেমন যাবে? আবহাওয়ার জন্য ম্যাচ বাতিল,অখুশি ভারতীয় দল! শুভমনদের দেশে ফেরার কারণ বললেন বিক্রম সিংহ রাশির জুনের ১৬ থেকে ২২ তারিখ কেমন যাবে? জানুন জুনের দ্বিতীয় সপ্তাহের রাশিফল কর্কট রাশির জুনের ১৬ থেকে ২২ তারিখ কেমন যাবে? বংলায় লোকসভা ভোটে কেন শুকিয়ে গেল পদ্ম? কারণ খুঁজতে জোন ধরে ধরে সমীক্ষা

T20 WC 2024

আবহাওয়ার জন্য ম্যাচ বাতিল,অখুশি ভারতীয় দল! শুভমনদের দেশে ফেরার কারণ বললেন বিক্রম নামিবিয়াকে ৪১ রানে হারিয়ে T20 WC 2024 Super 8-এর স্বপ্ন বাঁচিয়ে রাখল ইংল্যান্ড জোর করে হারিয়ে দেওয়া হল নেপালকে! আম্পায়ারের ‘মারাত্মক ভুল’ চোখে পড়ল নেটিজেনদের ভারতের বেলায় ৩টি ড্রায়ার, USA ম্যাচে ১টি, পাকিস্তানকে ছিটকে দিতে ICC-র কারসাজি? T20 WC: শাহিনকে সমর্থন না করার জন্য ফের বাবরের উপর ক্ষোভ উগরালেন শহিদ আফ্রিদি বিশ্বের যে কোনও দলকে হারাতে পারে আমেরিকা- সুপার আটে ওঠার পর হুঙ্কার সহ-অধিনায়কের দলে ৩টি গ্রুপ,কেউ কারও সঙ্গে কথা বলে না- T20 WC-এ পাক বিপর্যয়ের কারণ দলীয় কোন্দল ভয়ঙ্কর দুর্ঘটনার রেশ কাটিয়ে ভারতীয় দলের হিরো! পন্তের প্রশংসায় দলের ফিল্ডিং কোচ ভারতের ব্যাটারদের পরিকল্পনায় জল ঢালতে পারে ফ্লোরিডার আবহাওয়া! আফগানিস্তান ক্রিকেটের উন্নতি চান, তাই এক পয়সাও পারিশ্রমিক নেননি অজয় জাদেজা!

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.