বাংলা নিউজ > ভোটযুদ্ধ ২০২১ > পশ্চিমবঙ্গ বিধানসভা নির্বাচন 2021 > সাতদিনেই বিজেপিতে মোহভঙ্গ, 'মানসিকভাবে ভেঙে' পড়ে তৃণমূলে ফিরতে মরিয়া প্রাক্তন মন্ত্রী
সাতদিনেই বিজেপিতে মোহভঙ্গ, তৃণমূলে ফিরতে মরিয়া প্রাক্তন মন্ত্রী বাচ্চু হাঁসদা। (ফাইল ছবি, সৌজন্য ফেসবুক @SriBachchuHansda)
সাতদিনেই বিজেপিতে মোহভঙ্গ, তৃণমূলে ফিরতে মরিয়া প্রাক্তন মন্ত্রী বাচ্চু হাঁসদা। (ফাইল ছবি, সৌজন্য ফেসবুক @SriBachchuHansda)

সাতদিনেই বিজেপিতে মোহভঙ্গ, 'মানসিকভাবে ভেঙে' পড়ে তৃণমূলে ফিরতে মরিয়া প্রাক্তন মন্ত্রী

  • বিধানসভা নির্বাচনে তৃণমূলের টিকিট না পাওয়ায় বিজেপিতে যোগ দেন। 

মাত্র সাতদিনের ব্যবধান। আর তাতেই মোহভঙ্গ। বিজেপি ছেড়ে ফের তৃণমূল কংগ্রেস ফিরতে চান রাজ্যের প্রাক্তন মন্ত্রী বাচ্চু হাঁসদা। প্রাক্তন মন্ত্রীর এই ইচ্ছাপ্রকাশে অস্বস্তি বেড়েছে বিজেপির মধ্যে।

বিধানসভা নির্বাচনে তৃণমূলের টিকিট না পাওয়ায় গত ১০ মার্চ বিজেপির রাজ্য সভাপতি দিলীপ ঘোষের উপস্থিতিতে বিজেপিতে যোগদান করেন রাজ্যের প্রাক্তন উত্তরবঙ্গ উন্নয়ন দফতরের প্রতিমন্ত্রী। বিজেপিতে যোগ দেওয়ার পর দলের কোনও কর্মসূচিতে দেখা যায়নি তাঁকে। সূত্রের খবর, বিজেপির একাংশের নেতার ক্ষোভের কারণেই রীতিমতো কোণঠাসা বাচ্চু হাঁসদা। শেষমেষ ক্ষোভ চেপে রাখতে না পেরেই ফের নিজের পুরনো দলে ফেরার ব্যাপারে ইচ্ছাপ্রকাশ করেন তিনি। এই প্রসঙ্গে তিনি বলেন, ‘‌বিজেপিতে যোগদানের পর আমার সঙ্গে কোনও যোগাযোগ করেনি স্থানীয় জেলার নেতাকর্মীরা। দলের কর্মসূচির ব্যাপারেও আমাকে কিছু বলেনি। তাই মানসিকভাবে ভেঙে পড়ছি।’‌ একইসঙ্গে তিনি বলেন, ‘‌আমার সঙ্গে তৃণমূলের রাজ্য ও জেলাস্তরের নেতাদের যোগাযোগ হয়েছে। তাঁরা আমায় দলে ফেরার কথা বলেছেন। আমি ফেরার ব্যাপারে ইচ্ছাপ্রকাশ করেছি।পুরনো দলে ফেরার জন্য আমি প্রস্তুত।’‌

উল্লেখ্য, শুধু বাচ্চু হাঁসদাই নন, এরই মধ্যে তৃণমূল থেকে বিজেপিতে যাওয়া অনেক নেতারই মোহভঙ্গ হতে শুরু করেছে। কিছুদিন আগে সুখ্যমন্ত্রী দুর্গাপুরে সভা করতে গেলে তাঁর সঙ্গে দেখা করার ইচ্ছাপ্রকাশ করেন বিষ্ণুপুরের প্রাক্তন বিধায়ক শ্যামাপ্রসাদ মুখোপাধ্যায়। কিন্তু মুখ্যমন্ত্রীর সঙ্গে তাঁর দেখা হয়নি। তবে তিনিও বিজেপি ছাড়ার ইচ্ছাপ্রকাশ করেছিলেন।

বন্ধ করুন