বাংলা নিউজ > ভোটের লড়াই > পশ্চিমবঙ্গ বিধানসভা নির্বাচন 2021 > শুভেন্দুর বিরুদ্ধে মানহানির মামলা করলেন অভিষেক
ফাইল ছবি
ফাইল ছবি

শুভেন্দুর বিরুদ্ধে মানহানির মামলা করলেন অভিষেক

  • অভিযোগ প্রত্যাহার করে ক্ষমাপ্রার্থনার দাবি জানিয়ে শুভেন্দুকে আইনি চিঠি পাঠিয়েছিলেন অভিষেক। কিন্তু সেই পথে হাঁটেননি শুভেন্দু।

রাজনীতির লড়াই এবার পৌঁছল আদালতের অঙ্গনে। বিজেপি নেতা শুভেন্দু অধিকারীর বিরুদ্ধে মানহানির মামলা দায়ের করলেন তৃণমূল সাংসদ অভিষেক বন্দ্যোপাধ্যায়। বৃহস্পতিবার বর্ধমান আদালতে দায়ের হয়েছে এই মামলা। তাতে শুভেন্দুর বিরুদ্ধে প্রমাণ ছাড়া আপত্তিকর মন্তব্য করে অভিষেকের সামাজিক প্রতিষ্ঠা নষ্টের চেষ্টার অভিযোগ করেছেন সাংসদের আইনজীবী। এই নিয়ে শুভেন্দু অধিকারীর প্রতিক্রিয়া এখনো মেলেনি। 

বিজেপিতে যোগদানের পর থেকে ‘তোলাবাজ ভাইপো’র বিরুদ্ধে সরব হয়েছেন শুভেন্দু। প্রথমে নাম না নিলেও পরে নাম করে অভিষেক বন্দ্যোপাধ্যায়কে তোলাবাজ বলেছেন তিনি। তাঁর বিরুদ্ধে গরু ও কয়লা পাচারে যুক্ত থাকার অভিযোগ করেছেন একাধিকবার। সেই টাকা বিদেশে পাচারের অভিযোগও করেছেন তিনি। এছাড়া টেটের নিয়োগে অভিষেক বন্দ্যোপাধ্যায়ের বিরুদ্ধে টাকা তোলার অভিযোগ করেছেন তিনি। 

অভিযোগ প্রত্যাহার করে ক্ষমাপ্রার্থনার দাবি জানিয়ে শুভেন্দুকে আইনি চিঠি পাঠিয়েছিলেন অভিষেক। কিন্তু সেই পথে হাঁটেননি শুভেন্দু। উলটে আক্রমণের ঝাঁঝ বাড়িয়েছেন। সেজন্যই মামলা দায়ের করা হয়েছে বলে জানিয়েছেন অভিষেকের আইনজীবী অমিতকুমার নাগ। মামলাটি গ্রহণ করেছে আদালত। 

মামলা প্রসঙ্গে তৃণমূলের তরফে জানানো হয়েছে, মমতা বন্দ্যোপাধ্যায়ের উন্নয়নে দিশাহারা বিজেপি অভিষেক বন্দ্যোপাধ্যায়কে নিশানা করছে। এর আইনি নিষ্পত্তি হওয়া দরকার। 

পালটা বিজেপির দাবি, মানুষ সব দেখছে। বিধানসভা নির্বাচনে এর জবাব দেবে। 

 

বন্ধ করুন