বাংলা নিউজ > ভোটযুদ্ধ ২০২১ > পশ্চিমবঙ্গ বিধানসভা নির্বাচন 2021 > মুক্তির দেড় ঘণ্টার মধ্যে কোলাঘাট থেকে গ্রেফতার আনিসুর রহমান
আনিসুর রহমান। ফাইল ছবি
আনিসুর রহমান। ফাইল ছবি

মুক্তির দেড় ঘণ্টার মধ্যে কোলাঘাট থেকে গ্রেফতার আনিসুর রহমান

  • নিম্ন আদালতের নির্দেশের সঙ্গে সঙ্গে হাইকোর্টের দ্বারস্থ হয় কোরবান শাহের পরিবার। সেই আবেদনে নিম্ন আদালতের রায় খারিজ করে আনিসুরকে অবিলম্বে গ্রেফতারের নির্দেশ দেন বিচারপতি সব্যসাচী ভট্টাচার্য।

খুনের মামলায় জেল থেকে ছাড়া পাওয়ার দেড় ঘণ্টার মধ্যে হাইকোর্টের নির্দেশে তৃণমূল নেতা আনিসুর রহমানকে গ্রেফতার করল পুলিশ। মঙ্গলবার বিকেলে কোলাঘাট থেকে তাঁকে গ্রেফতার করে পূর্ব মেদিনীপুর পুলিশ। তাঁকে তমলুকে নিয়ে যাওয়া হয়েছে বলে জানা গিয়েছে। 

গত ২৬ ফেব্রুয়ারি তৃণমূল কর্মী কোরবান শাহ খুনে অভিযুক্ত আনিসুর ইসলামের বিরুদ্ধে মামলা প্রত্যাহারের নির্দেশ দেয় রাজ্য সরকার। সেই অনুসারে তমলুক আদালতে মামলা প্রত্যাহারের আবেদন জানান সরকারি আইনজীবী। রাজ্য সরকারের সেই আবেদন গ্রহণ করে আনিসুরকে মুক্তি দেওয়ার নির্দেশ দেয় তমলুক আদালত। শারীরিক অসুস্থতার জন্য তমলুক জেলা হাসপাতালে ভর্তি ছিলেন আনিসুর। মঙ্গলবার সেখান থেকে মুক্তি পান তিনি। 

নিম্ন আদালতের নির্দেশের সঙ্গে সঙ্গে হাইকোর্টের দ্বারস্থ হয় কোরবান শাহের পরিবার। সেই আবেদনে নিম্ন আদালতের রায় খারিজ করে আনিসুরকে অবিলম্বে গ্রেফতারের নির্দেশ দেন বিচারপতি সব্যসাচী ভট্টাচার্য। এর পরই তৎপরতা শুরু হয় জেলা পুলিশের তরফে। জানা যায়, মেছেদা হয়ে কোলাঘাটের দিকে গিয়েছেন আনিসুর। সঙ্গে রয়েছেন তাঁর অনুগামীরাও। এর পর কোলাঘাট থেকে তাঁকে গ্রেফতার করে পুলিশ। মুক্তির দেড় ঘণ্টার মধ্যে ফের গ্রেফতার করা হয় আনিসুরকে। 

আনিসুরের মুক্তি নিয়ে তোলপাড় শুরু হয়েছে রাজ্য রাজনীতিকে। বিরোধীদের প্রশ্ন, কোন উদ্দেশে খুনের মামলার একজন অভিযুক্তের ওপর থেকে মামলা প্রত্যাহারের নির্দেশ দিল রাজ্য সরকার?

বন্ধ করুন