বাংলা নিউজ > ভোটযুদ্ধ ২০২১ > পশ্চিমবঙ্গ বিধানসভা নির্বাচন 2021 > বিকল্প প্রচারে নামছে তরুণ মুখ, আকাশবানী–দূরদর্শনে মীনাক্ষী–সৃজন বক্তব্য
লাল ঝাণ্ডার প্রচারে বামেদের মুখ কার্যত যুবরাই। ছবি সৌজন্য–এএনআই।
লাল ঝাণ্ডার প্রচারে বামেদের মুখ কার্যত যুবরাই। ছবি সৌজন্য–এএনআই।

বিকল্প প্রচারে নামছে তরুণ মুখ, আকাশবানী–দূরদর্শনে মীনাক্ষী–সৃজন বক্তব্য

  • তবে সেখানেও বক্তাদের তালিকায় সেই যুবরাই। এটাই বিকল্প পথ।

সূর্যকান্ত মিশ্র–মহম্মদ সেলিমের মুখে শোনা গিয়েছে, করোনা পরিস্থিতিতে আর কোনও বড় সভা–সমাবেশ করা হবে না। অথচ এখন রাজ্যে বিধানসভা ভোট চলছে। তাহলে বিকল্প প্রচার হবে কী করে?‌ এখন লাল ঝাণ্ডার প্রচারে বামেদের মুখ কার্যত যুবরাই। এবার বিকল্প পথে হেঁটে আকাশবাণী ও দূরদর্শনে নির্বাচনী প্রচার করবে বামেরা। তবে সেখানেও বক্তাদের তালিকায় সেই যুবরাই। এটাই বিকল্প পথ।

ইতিমধ্যেই নিজেদের কেন্দ্রে ভোট মিটতেই অন্যান্য বিধানসভা কেন্দ্রে গিয়ে প্রচারে নেমেছেন দীপ্সিতা ধর, সৃজন ভট্টাচার্য, মীনাক্ষী মুখোপাধ্যায়রা। সিপিআইএমের ‘তারকা’ প্রার্থী এবার এঁরাই। আবার দূরদর্শন এবং আকাশবাণীতেও বক্তা তাঁরাই। বাকি তিন দফা ভোটের আগে সরকারি গণমাধ্যমে প্রচার করবে তাঁরা। ১৮ এপ্রিল সন্ধ্যা ৮টা ১০ মিনিটে আকাশবাণীতে শোনা গিয়েছে মীনাক্ষীর কণ্ঠ। আর ৮টা ৫৫ মিনিটে বক্তব্য রাখেন সৃজন ভট্টাচার্য। আবার দূরদর্শনে বিকেল সাড়ে ৫টায় সম্প্রচারিত হয় দীপ্সিতা ধরের বক্তব্য, সন্ধ্যা ৬টায় ফের সম্প্রচারিত হয় মীনাক্ষীর বক্তব্য। ষষ্ঠ দফা ভোটের আগে এটাই বিকল্প প্রচার।

উল্লেখ্য, এবার একেবারে নতুন প্রজন্মকে প্রার্থী করেছে আলিমুদ্দিন। মীনাক্ষীকে ‘আমাদের নেত্রী’ বলে পরিচয় দিয়েছেন সিপিআইএমের পলিটব্যুরো সদস্য মহম্মদ সেলিম। সেই ধারা বজায় রেখে আকাশবাণী–দূরদর্শনেও যুবদেরই সামনে থেকে নেতৃত্ব দেওয়ার সুযোগ করে দিলেন সুর্যকান্ত মিশ্র, বিমান বসুরা। এখন দেখার এই বিকল্প প্রচারের কতটা ফল ঘরে তুলতে পারে তাঁরা।

বন্ধ করুন