বাংলা নিউজ > ভোটযুদ্ধ > পশ্চিমবঙ্গ বিধানসভা নির্বাচন 2021 > বনগাঁ উত্তর (পশ্চিমবঙ্গ) বিধানসভার ভোটের ফলাফল 2021 LIVE:জয়ী বিজেপির অশোক কীর্তন

বনগাঁ উত্তর (পশ্চিমবঙ্গ) বিধানসভার ভোটের ফলাফল 2021 LIVE:জয়ী বিজেপির অশোক কীর্তন

বনগাঁ উত্তর বিধানসভা কেন্দ্র তফসিলিদের জন্য সংরক্ষিত।

বনগাঁ উত্তরের ফলাফল লাইভ। 

বিধানসভা নির্বাচনে ৯৭,৭৬১ ভোট পেয়ে জয়ী বিজেপির অশোক কীর্তনিয়া। অন্যদিকে তৃণমূল প্রার্থী শ্যামল রায় ৮৭,২৭৩টি ভোট পেয়েছেন।

এই তফসিলি জাতি কেন্দ্রে এবারের তৃণমূল কংগ্রেসের প্রার্থী হলেন শ্যামল রায়। এই আসনে বিজেপির তরফে দাঁড়িয়েছেন অশোক কীর্তনিয়া। অন্যদিকে, বাম-কংগ্রেস-ইন্ডিয়ান সেকুলার ফ্রন্টের (আইএসএফ) তরফে এই কেন্দ্রে দাঁড়িয়েছেন পীযূষকান্তি সাহা।

বনগাঁ উত্তর হল উত্তর ২৪ পরগনা জেলার একটি বিধানসভা কেন্দ্র। ২০১১ সাল পর্যন্ত বনগাঁ বিধানসভা কেন্দ্র একটি আসন ছিল। ২০১১ সালের পর থেকে দু’‌টি আসন হয়েছে। বনগাঁ উত্তর ও বনগাঁ দক্ষিণ বিধানসভা কেন্দ্র। এই কেন্দ্রটি তফসিলি জাতি’র জন্য সংরক্ষিত। বনগাঁ কেন্দ্রটি ২০১১ সাল পর্যন্ত একটি অসংরক্ষিত আসন ছিল। বনগাঁ পৌরসভা, আকাইপুর, ছয়ঘরিয়া, ধর্মপুকুরিয়া, গঙ্গাধরপুর, ঘাটবাওর, গোপালনগর-১ ও গোপালনগর -২, গ্রাম পঞ্চায়েতগুলি বনগাঁ সমষ্টি উন্নয়ন ব্লকের অন্তর্গত। বনগাঁ উত্তর (তফসিলি জাতি) বিধানসভা কেন্দ্রটি বনগাঁ লোকসভা কেন্দ্রের (তফসিলি জাতি) অন্তর্গত। আগে এই কেন্দ্রটি বারাসত লোকসভা কেন্দ্রের অন্তর্গত ছিল।

২০১৬ সালের বিধানসভা নির্বাচনে তৃণমূল কংগ্রেসের বিশ্বজিৎ দাস তাঁর নিকটতম প্রতিদ্বন্দ্বী ফরওয়ার্ড ব্লকের সুশান্ত বাওয়ালীকে পরাজিত করেছিলেন। সেখানে জয়ের ব্যাবধান ছিল ৩৩ হাজার ১৯২ ভোটের। ২০১১ সালের নির্বাচনে তৃণমূল কংগ্রেসের বিশ্বজিৎ দাস তাঁর নিকটতম প্রতিদ্বন্দ্বী সিপিআইএমের ডা. বিশ্বজিৎ বিশ্বাসকে পরাজিত করেছিলেন।

২০০৯ সালের বিধানসভা উপনির্বাচন হয়, তার কারণ হল বিধায়ক সৌগত রায় দমদম লোকসভা কেন্দ্র থেকে নির্বাচিত হয়েছিলেন। সেকারণে তৃণমূল কংগ্রেসের গোপাল শেঠ বনগাঁ কেন্দ্র থেকে জিতেছিলেন। ২০০৬ সালেও বিধানসভায় এই কেন্দ্রে উপনির্বাচনের কারণ হল, নির্বাচিত বিধায়ক ভূপেন শেঠের মৃত্যু। সেজন্য তৃণমূল কংগ্রেসের সৌগত রায় সিপিআইএমের পঙ্কজ ঘোষকে পরাজিত করেছিলেন। ২০০৬ সালের বিধানসভা নির্বাচনে তৃণমূল কংগ্রেসের ভূপেন্দ্রনাথ শেঠ বনগাঁ বিধানসভা কেন্দ্র থেকে জয়লাভ করেছিলেন। তাঁর নিকটবর্তী প্রতিদ্বন্দ্বী সিপিআইএমের পঙ্কজ ঘোষকে পরাজিত করেছিলেন। ২০০১ ও ১৯৯৬ সালে সিপিআইএমের পঙ্কজ ঘোষ নির্দল ও কংগ্রেসের ভূপেন্দ্রনাথ শেঠকে পরাজিত করেছিলেন। আবার ১৯৯১ সালে কংগ্রেসের ভূপেন্দ্রনাথ শেঠ সিপিআইএমের রণজিৎ মিত্রকে এই আসনে পরাজিত করেছিলেন। ১৯৮৭ সালে সিপিআইএমের রণজিৎ মিত্র কংগ্রেসের ভূপেন্দ্রনাথ শেঠকে পরাজিত করেছিলেন। ১৯৮২ সালে ভূপেন্দ্রবাবু সিপিআইএমের রণজিৎ মিত্রকে এই আসনে পরাজিত করেছিলেন।

১৯৭৭ সালে সিপিআইএমের রণজিত মিত্র ভূপেন্দ্রনাথবাবুকে পরাজিত করেছিলেন।১৯৭২, ১৯৭১ ও ১৯৬৯ সালে সিপিআইয়ের অজিতকুমার গঙ্গোপাধ্যায় এই আসনে জয়ী হয়েছিলেন। তার আগে ১৯৬৭ সালে কংগ্রেসের কে.ভৌমিক জিতেছিলেন।১৯৬২ সালে কংগ্রেসের জীবনরতন ধর জয়ী হয়েছিলেন। ১৯৫৭ সালে বনগাঁ একটি যৌথ আসন ছিল। ১৯৫৭ সালে এই যৌথ আসনে সিপিআইয়ের অজিতকুমার গঙ্গোপাধ্যায় ও কংগ্রেসের মণীন্দ্রভূষণ বিশ্বাস উভয়ই জিতেছিলেন।১৯৫১ সালে কংগ্রেসের জীবনরতন ধর এই আসনে জয়ী হয়েছিলেন।

ভোটযুদ্ধ খবর

Latest News

চলতি T20 বিশ্বকাপে সব থেকে বেশি উইকেট, বুমরাহ নন, সেরা ৩-এ রয়েছেন অন্য এক ভারতীয় এনটিএর নতুন ডিজি প্রদীপ সিং খারোলা, জেনে নিন তাঁর পরিচয় কৃষকবন্ধুর টাকা ঢুকছে নাবালকদের অ্যাকাউন্টে, মালদায় বঞ্চিত যোগ্য চাষিরা ‘কেন যে আমি সিঙ্গেল…’! হাত দিয়ে ঠেলে সরাচ্ছেন পুরুষদের, এ কী হাল হল মধুমিতার আটে বল করে ৪ উইকেট! যে কোনও বিশ্বকাপেই ইতিহাস গুলবদিনের, ‘ফার্স্ট’ হলেন আর কীসে? চুরি করে চম্পট দেওয়ার সময় দেদার পারফিউম মাখল চোরের দল, মেদিনীপুর শহরে আলোড়ন রাজ্য জুড়ে বাংলার শাড়ির দোকান, জায়গা খুঁজতে তৎপর নবান্ন, কলকাতায় কোথায় হবে? Bugatti Hybrid Hypercar: ২ সেকেন্ডে ছুটতে পারে ১০০ কিমি, ঘণ্টায় গতিবেগ ৪৪৫ কিমি UK ভোটের তারিখ নিয়ে জুয়া! কিছু দলীয় সদস্যের নাম জড়ানোয় ক্ষুব্ধ সুনাক কী বললেন? একেবারেই অনুচিত, ICC-কে ওয়ান ডে ক্রিকেটের ‘অন্যায়’ নিয়ম বদলাতে বললেন গৌতম গম্ভীর

T20 WC 2024

ব্র্যাভোর চ্যাম্পিয়ন গানে টিম বাসে উদ্দাম নাচ,ভাইরাল রশিদদের সেলিব্রেশনের ভিডিয়ো দ্বিপাক্ষিক সিরিজ খেলতে চায়নি ২টি দেশ, ১০ মাসের মধ্যে তাদের হারিয়ে জবাব আফগানদের আম্পায়ারের সিদ্ধান্ত অসন্তোষ প্রকাশ! আইসিসির শাস্তির মুখে দঃ আফ্রিকার ক্রিকেটার আভি আভি আয়া হ্যায়, আড়া মারনে দে… কুলদীপের উদ্দেশ্যে রোহিতের টাপোরি জবাব ভাইরাল ভেবেছিলাম চোট সারিয়ে খেলব,কিন্তু ভগবান চায়নি! এখনও কেন মন খারাপ হার্দিকের? ক্যারিবিয়ানদের ডেরায় আদরের নাম পন্তকে! ‘পকেট রকেট’ বললেন ভিভ, সেরা ফিল্ডার সূর্য আফগান ক্রিকেটে ব্র্যাভো ম্যাজিক! ৬টি ম্যাচে ৪টিতেই প্রতিপক্ষকে অলআউট রশিদদের এই তো সবে শুরু! অস্ট্রেলিয়া-কে প্রথমবার হারিয়ে হুঙ্কার আফগান অধিনায়কের ‘আভি হামকো চাহিয়ে ফুল ইজ্জত’, অজিদের হারিয়ে মির্জাপুরের সংলাপ মনে করালেন রশিদরা AFG vs AUS: অজিদের হারিয়ে ইতিহাস আফগানদের, গ্রুপ ওয়ানের সেমিতে ওঠার অঙ্ক জটিল হল

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.