বাংলা নিউজ > ভোটযুদ্ধ ২০২১ > পশ্চিমবঙ্গ বিধানসভা নির্বাচন 2021 > নবাগত প্রার্থীদের পার্টি ক্লাস শুরু করল তৃণমূল কংগ্রেস, একই পথে হাঁটবে বিজেপিও
Hooghly: West Bengal Chief Minister Mamata Banerjee holds TMC's flag with party leaders during a public meeting, at Sahaganj in Hooghly district, Wednesday, Feb. 24, 2021. (PTI Photo)(PTI02_24_2021_000105B) (PTI)
Hooghly: West Bengal Chief Minister Mamata Banerjee holds TMC's flag with party leaders during a public meeting, at Sahaganj in Hooghly district, Wednesday, Feb. 24, 2021. (PTI Photo)(PTI02_24_2021_000105B) (PTI)

নবাগত প্রার্থীদের পার্টি ক্লাস শুরু করল তৃণমূল কংগ্রেস, একই পথে হাঁটবে বিজেপিও

  • রাজনীতিতে আনকোরা দলীয় সদস্য থেকে তারকা প্রার্থীদের এবার ক্লাস নিলেন রাজ্যসভার তৃণমূল কংগ্রেস সাংসদ ডেরেক ও’‌ব্রায়ান।

রাজনীতিতে পার্টি কর্মীদের ক্লাস নেওয়ার প্রচলন ছিল বামেদের মধ্যে। এখন তা খুব একটা দেখা যায় না। এবার তৃণমূল কংগ্রেসের মধ্যেও এই সংস্কৃতি ঢুকে পড়ল। রাজনীতিতে আনকোরা দলীয় সদস্য থেকে তারকা প্রার্থীদের এবার ক্লাস নিলেন রাজ্যসভার তৃণমূল কংগ্রেস সাংসদ ডেরেক ও’‌ব্রায়ান। সিনে জগত থেকে রাজনীতির আঙিনায় আসা টলিউড নক্ষত্ররা এই ক্লাসে অংশ নিলেন। রাজনীতির ময়দানে নেমে সমস্ত সুচারু প্রশ্নের যাতে উপযুক্ত জবাব দিতে পারেন এই নবাগতরা, সেকথা মাথায় রেখেই এই বিশেষ উদ্যোগ নিয়েছে তৃণমূল কংগ্রেস।

এই ক্লাসে এমন বেশ কয়েকজন আছেন, যাদের অনেককে প্রার্থীও করা হয়েছে। একদিকে যেমন রয়েছেন পরিচালক রাজ চক্রবর্তী, অভিনেতা কাঞ্চন মল্লিক, তেমনি অন্যদিকে রয়েছেন অভিনেত্রী জুন মালিয়া, সায়ন্তিকা বন্দ্যোপাধ্যায়, সায়নী ঘোষ, কৌশানী মুখোপাধ্যায়রা। তৃণমূল কংগ্রেসের এক রাজ্য নেতা বলেন, ‘‌এবারে বয়সজনিত কারণে ও কাজের নিরিখে বেশ কয়েকজনকে প্রার্থী করা যায়নি। তাই ৪০ জনের মতো নতুন মুখকে প্রার্থী করেছে তৃণমূল কংগ্রেস। তার মধ্যে যেমন চিত্র পরিচালক, অভিনেতা, অভিনেত্রীরা আছেন, তেমনি আছেন প্রাক্তন আমলা, আইপিএস অফিসাররা। তাদের কথা মাথায় রেখেই এই উদ্যোগ নেওয়া হয়েছে।’‌

জানা গিয়েছে, ক্লাসে যোগ দেওয়া নবাগতদের ইংরাজি শব্দ না ব্যবহার করার পরামর্শ দেওয়া হয়েছে। সহজ, সরল বাংলা ভাষায় যাতে তারা তাঁদের কেন্দ্রের সাধারণ মানুষের সঙ্গে কথা বলতে পারেন, সেই কথাই বলা হয়েছে। তবে তৃণমূল কংগ্রেসের দেখাদেখি এবার বিজেপিও কিন্তু একই রাস্তায় হাঁটতে শুরু করেছে। বিজেপির এক নেতা জানান, তারাও এই ধরনের ক্লাস করাবেন। ক্লাস করাবেন বিজেপির বর্ষীয়ান নেতারা। উল্লেখ্য, নির্বাচন কমিশন ইতিমধ্যেই নির্বাচনের দিনক্ষণ ঘোষণা করে দিয়েছে। পূর্ণাঙ্গ প্রার্থী তালিকা পেশ করে দিয়েছে তৃণমূল কংগ্রেস। বামেরা প্রথম দু’‌দফার প্রার্থীর নাম ঘোষণা করেছে। এখন রাজনীতির ময়দানে সরাসরি ভোট যুদ্ধে নামার পালা।

বন্ধ করুন