বাংলা নিউজ > ভোটযুদ্ধ ২০২১ > পশ্চিমবঙ্গ বিধানসভা নির্বাচন 2021 > BJP-র ইস্তেহারে থাকতে পারে নারীদের জন্য সরকারি পরিবহনে ছাড়, বিনামূল্যে বিদ্যুৎ
বিজেপি–র দলীয় পতাকা। ফাইল ছবি
বিজেপি–র দলীয় পতাকা। ফাইল ছবি

BJP-র ইস্তেহারে থাকতে পারে নারীদের জন্য সরকারি পরিবহনে ছাড়, বিনামূল্যে বিদ্যুৎ

  • এছাড়া জাতীয় শিক্ষা নীতি কার্যকর করার কথা বলতে পারে গেরুয়া শিবির। রাজ্যে তিনটে নতুন এইমস তৈরির প্রতিশ্রুতি দিতে পারে তারা। অন্নপূর্ণা ক্যান্টিন তৈরি করে ৫ টাকায় গরিব মানুষের খাবারের ব্যবস্থার প্রতিশ্রুতি থাকতে পারে ইস্তেহারে।

পশ্চিমবঙ্গ বিধানসভা নির্বাচনের জন্য ইস্তেহার প্রকাশ করতে চলেছে বিজেপি। সংকল্প পত্র নামে এই ইস্তেহারে থাকতে পারে একাধিক চমক। তার মধ্যে রয়েছে মহিলাদের জন্য বিনামূল্যে সরকারি পরিবহণ ও ২০০ ইউনিট পর্যন্ত বিনামূল্যে বিদ্যুতের প্রতিশ্রুতি। 

রবিবার বিধাননগরের পূর্বাঞ্চলীয় সংস্কৃতি কেন্দ্রের সভাগারে বিজেপির ইস্তেহার প্রকাশ করবেন কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ। অনুষ্ঠানে হাজির থাকবেন দলের তাবড় রাজ্যের নেতারা। কিন্তু ভোটের মুখে উন্নয়নের কী রূপরেখা তুলে ধরতে চাইছে গেরুয়া শিবির তা নিয়ে নানা জল্পনা চলছে। 

বিজেপি সূত্রের খবর, ইস্তেহারে রয়েছে একাধিক চমক। ইস্তেহারে সরকারি চাকরিতে ৩৩ শতাংশ মহিলা সংরক্ষণের প্রতিশ্রুতি দেওয়া হতে পারে। সরকারি পরিবহনে মহিলাদের ছাড়ের ঘোষণা করতে পারে বিজেপি। সরকারি কর্মচারীদের জন্য সপ্তম বেতন কমিশনের প্রতিশ্রুতি দিতে পারে তারা।

এছাড়া জাতীয় শিক্ষা নীতি কার্যকর করার কথা বলতে পারে গেরুয়া শিবির। রাজ্যে তিনটে নতুন এইমস তৈরির প্রতিশ্রুতি দিতে পারে তারা। অন্নপূর্ণা ক্যান্টিন তৈরি করে ৫ টাকায় গরিব মানুষের খাবারের ব্যবস্থার প্রতিশ্রুতি থাকতে পারে ইস্তেহারে।

২০০ ইউনিট পর্যন্ত বিদ্যুৎ বিনামূল্যে দেওয়ার কথা ঘোষণা করতে পারে বিজেপি। বপ্রতি পরিবারের জন্য ১টি করে চাকরির প্রতিশ্রুতিও দিতে পারে তারা।

 

বন্ধ করুন