বাংলা নিউজ > ভোটযুদ্ধ ২০২১ > পশ্চিমবঙ্গ বিধানসভা নির্বাচন 2021 > আংশিক প্রার্থী–তালিকা প্রকাশ করতে পারে বিজেপি, দিল্লিতে বসছে বৈঠক
সাংবাদিক বৈঠকে বিজেপির রাজ্য সভাপতি দিলীপ ঘোষ। (ফাইল ছবি, সৌজন্য পিটিআই)
সাংবাদিক বৈঠকে বিজেপির রাজ্য সভাপতি দিলীপ ঘোষ। (ফাইল ছবি, সৌজন্য পিটিআই)

আংশিক প্রার্থী–তালিকা প্রকাশ করতে পারে বিজেপি, দিল্লিতে বসছে বৈঠক

  • তবে সূত্রের খবর, এই বিষয়টি নিয়ে মুরলীধর সেন লেনে যেমন আলোচনা হয়েছে, তেমনই হেস্টিংসয়ের অফিসেও আলোচনা হযেছে।

নির্বাচনের নির্ঘণ্ট ঘোষণা হওয়ার পর থেকেই প্রত্যেক রাজনৈতিক দলের তৎপরতা দেখা দিয়েছে প্রার্থী তালিকা তৈরি নিয়ে। বিজেপির আংশিক প্রার্থী তালিকা শুক্রবার ঘোষণা হতে পারে বলে জানালেন দলের রাজ্য সভাপতি দিলীপ ঘোষ। তবে সূত্রের খবর, এই বিষয়টি নিয়ে মুরলীধর সেন লেনে যেমন আলোচনা হয়েছে, তেমনই হেস্টিংসয়ের অফিসেও আলোচনা হযেছে।

বুধবার দলের রাজ্য দফতরে সাংবাদিক বৈঠকে তিনি বলেন, ‘‌আজ নির্বাচন সমিতির বৈঠক ছিল। সেখানে প্রার্থী হিসেবে যে নামগুলি এসেছে, তা নিয়ে আলোচনা হয়েছে। তার ভিত্তিতে প্রতি আসনের চার–পাঁচজন করে সম্ভাব্য প্রার্থীদের তালিকা তৈরি হয়েছে। এই তালিকা দিল্লিতে দলের সংসদীয় বোর্ডের বৈঠকে আলোচনা হবে।’‌ জানা গিয়েছে, দিলীপ ঘোষ–সহ দলের রাজ্য নেতৃত্ব আজই দিল্লি যাবেন। বৃহস্পতিবার বোর্ডের বৈঠকে আলোচনা হবে। আর শুক্রবার প্রথম দুটি দফার নির্বাচনের জন্য বিজেপির প্রার্থী তালিকা প্রকাশ করা হতে পারে।

করোনা ভ্যাকসিনের শংসাপত্রে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর ছবি থাকা নিয়ে নির্বাচন কমিশনে লিখিত নালিশ ঠুকেছে তৃণমূল কংগ্রেস। এই বিষয় নিয়ে দিলীপ ঘোষকে প্রশ্ন করা হলে তিনি জানান, যে প্রক্রিয়া অনেক আগে থেকেই চলছে, তাতে আদর্শ আচরণবিধি ভঙ্গের আওতায় পড়ে না। আর পেট্রোল পাম্পে প্রধানমন্ত্রীর ছবি থাকা বিধিভঙ্গ নয়। কারণ, পেট্রোল পাম্প সরকারি জায়গা নয়। সেটি ব্যক্তিগত এলাকা। এদিকে তৃণমূল কংগ্রেস দফাওয়ারি প্রার্থী তালিকা প্রখাশ করবে না বলেই সূত্রের খবর। পূর্ণাঙ্গ তালিকাই প্রকাশ করা হবে। তাও আবার শুক্রবার।

অন্যদিকে তৃণমূল কংগ্রেস–বিজেপির প্রার্থী তালিকায় যেমন চমক থাকবে বলে জানা যাচ্ছে, তেমনি বামফ্রন্ট, কংগ্রেস এবং আইএসএফ জোটের প্রার্থী তালিকাতেও থাকছে বিশেষ চমক। রাজনৈতিক বিশেষজ্ঞরা ভেবেছিলেন এবার নির্বাচনী লড়াই হবে তৃণমূল কংগ্রেস বনাম বিজেপির মধ্যে। কিন্তু ব্রিগেড সমাবেশের পর বুঝতে পারা যাচ্ছে, বড় চমক দিতে প্রস্তুতি নিচ্ছে সংযুক্ত জোটও। সেখানে তরুণ প্রজন্মকে তুলে ধরে হবে বলে সূত্রের খবর। তাই সে কথা মাথায় রেখে বিজেপি দিল্লিতে বৈঠকে বসবেন।

এই বিধানসভা নির্বাচনে বামফ্রন্টের সঙ্গে হাত মিলিয়েছে কংগ্রেস এবং আইএসএফ। যদিও এই জোটকে বিশেষ পাত্তা দিতে চাননি বিজেপির রাজ্য সভাপতি। এই জোট বিজেপির পথ কঠিন করে তুলবে কিনা, এই প্রশ্নের উত্তরে দিলীপ ঘোষ বলেন, ‘‌গত লোকসভা নির্বাচনে আমরা ১৮টি আসন জিতেছি নিজেদের শক্তিতে। এবার বিধানসভা নির্বাচনে সবাইকে পেছনে ফেলে বিজেপি এগিয়ে যাবে।’‌ মুখে এই কথা বললেও ঘনিষ্ঠমহলে তিনি বেশ চাপের নির্বাচন হবে বলেই জানিয়েছেন।

বন্ধ করুন