বাংলা নিউজ > ভোটযুদ্ধ ২০২১ > পশ্চিমবঙ্গ বিধানসভা নির্বাচন 2021 > এবার স্বপন দাশগুপ্তকে নিয়ে বিক্ষোভ তারকেশ্বরে
স্বপন দাশগুপ্ত। ফাইল ছবি (HT_PRINT)
স্বপন দাশগুপ্ত। ফাইল ছবি (HT_PRINT)

এবার স্বপন দাশগুপ্তকে নিয়ে বিক্ষোভ তারকেশ্বরে

  • বিজেপি নেতৃত্বের একাংশের দাবি, স্বপনবাবু জঘন্য প্রার্থী। উনি দিল্লি থেকে আসছেন। হেরে গেলে দিল্লি ফেরৎ চলে যাবেন।

প্রার্থীতালিকা প্রকাশের পর বিজেপিতে বিক্ষোভ যেন থামছেই না। মঙ্গলবারই রাজ্যসভা থেকে পদত্যাগ করে ‘বাংলার সেবায় ব্রতী হওয়ার শপথ’ নিয়েছেন স্বপন দাশগুপ্ত। আর তার পরই তাঁকে নিয়ে বিক্ষোভ শুরু হল তারকেশ্বরে। স্থানীয় বিজেপি নেতৃত্বের একাংশের দাবি, স্বপনবাবু জঘন্য প্রার্থী। বদলে স্থানীয় কাউকে প্রার্থী করা উচিত দলের। 

রবিবার বিজেপির দ্বিতীয় প্রার্থীতালিকা প্রকাশিত হলে দেখা যায় তারকেশ্বর কেন্দ্র থেকে প্রার্থী হচ্ছেন দলের রাজ্যসভার মনোনীত সদস্য স্বপন দাশগুপ্ত। প্রাক্তন এই সাংবাদিকের প্রার্থীপদকে চ্যালেঞ্জ করে সোমবার টুইট করেন কৃষ্ণনগরের সাংসদ মহুয়া মৈত্র। লেখেন, মনোনীয় সাংসদ ইস্তফা না দিয়ে ভোটে লড়তে পারেন না। পরদিন সকালেই রাজ্যসভার সদস্যপদে ইস্তফা দেন স্বপনবাবু। 

এক অস্বস্তি মিটতে না মিটতেই স্বপনবাবুকে নিয়ে অন্য বিপত্তিতে পড়ে দল। তাঁর প্রার্থীপদ নিয়ে বিক্ষোভ শুরু হয় তারকেশ্বরে। সেখানকার বিজেপি নেতৃত্বের একাংশের দাবি, স্বপনবাবু জঘন্য প্রার্থী। উনি দিল্লি থেকে আসছেন। হেরে গেলে দিল্লি ফেরৎ চলে যাবেন। আর মার খেতে হবে আমাদের। ভুয়ো মামলা সামলাতে হবে আমাদের। স্বপন দাশগুপ্তকে ফোনে পাওয়া যায় না বলেও অভিযোগ করেছেন তাঁরা। 

বিজেপির অন্দরে স্বপনবাবুর কদর বেশ উঁচু। দলের শীর্ষনেতাদের সঙ্গে তাঁর ওঠাবসা। সাংবাদিকতা ছেড়ে বিজেপিতে যোগ দিয়েছিলেন তিনি। পশ্চিমবঙ্গ নিয়ে তাঁর জ্ঞানকে বিভিন্ন সময় ব্যবহার করেছে বিজেপি। এমনকী বিজেপির সম্ভাব্য মুখ্যমন্ত্রী পদপ্রার্থীদের মধ্যেও রয়েছে তাঁর নাম।

 

বন্ধ করুন