বাংলা নিউজ > ভোটযুদ্ধ ২০২১ > পশ্চিমবঙ্গ বিধানসভা নির্বাচন 2021 > ব্যক্তিগত আক্রোশেই জাকির হোসনকে খুনের চেষ্টা, জেরায় জানাল সইদুল
কলকাতা নিয়ে আসা হয়েছে আহত জাকির হোসেনকে।
কলকাতা নিয়ে আসা হয়েছে আহত জাকির হোসেনকে।

ব্যক্তিগত আক্রোশেই জাকির হোসনকে খুনের চেষ্টা, জেরায় জানাল সইদুল

  • পরিকল্পনা অনুসারে শক্তিশালী বোমা বানিয়ে ব্যাগে করে নিমতিতা স্টেশনে রেখে আসে সইদুল। সময় মতো সেই বোমায় বিস্ফোরণ ঘটায়।

ব্যক্তিগত আক্রোশ থেকেই মন্ত্রী জাকিক হোসনকে খুনের চেষ্টা হয়েছে। তদন্ত করে এমনটাই দাবি করল সিআইডি। নিমতিতা বিস্ফোরণকাণ্ডে গ্রেফতার সইদুল ইসলামকে জেরা করে এই তথ্য মিলেছে বলে জানিয়েছেন সিআইডির গোয়েন্দারা। গত রবিবার সইদুলকে গ্রেফতার করেন তদন্তকারীরা। 

গোয়েন্দা সূত্রের খবর, মুর্শিদাবাদের সুতির বাসিন্দা সইদুল একজন কুখ্যাত দুষ্কৃতী। তাঁর বিরুদ্ধে পুলিশের খাতায় একাধিক মামলা রয়েছে। তার মধ্যে বেশ কয়েকটি মামলা দায়ের করেছিলেন মন্ত্রী জাকির হোসেন। মামলায় গ্রেফতারির ভয়ে বাড়িছাড়া ছিলেন সইদুল। ওদিকে মুর্শিদাবাদে ক্রমশ তাঁর সাম্রাজ্য দখল করে নিচ্ছিল অন্য দুষ্কৃতীরা। তাই জাকির সাহেবকে সরিয়ে ফেলার পরিকল্পনা করে সে। 

পরিকল্পনা অনুসারে শক্তিশালী বোমা বানিয়ে ব্যাগে করে নিমতিতা স্টেশনে রেখে আসে সইদুল। সময় মতো সেই বোমায় বিস্ফোরণ ঘটায়। যে বিস্ফোরণে আহত হন জাকির হোসেন-সহ ২৬ জন। 

সইদুলের স্বীকারোক্তির পর তদন্ত আরও এগিয়ে নিয়ে যাওয়ার সিদ্ধান্ত নিয়েছেন গোয়েন্দারা। সইদুল একাই গোটা ঘটনা ঘটিয়েছেন, না কি তাঁর সঙ্গে অন্য দুষ্কৃতীরাও যুক্ত আছে তা জানতে তদন্ত শুরু করেছে সিআইডি। ঘটনায় কোনও জঙ্গি সংগঠনের যোগ রয়েছে কি না তাও খতিয়ে দেখা হচ্ছে।

গত ১৭ ফেব্রুয়ারি রাত ৮টা নাগাদ তীব্র বিস্ফোরণ হয় মুর্শিদাবাদের নিমতিতা স্টেশনে। তখন সেখান দিয়ে অনুগামীদের নিয়ে ট্রেন ধরতে যাচ্ছিলেন রাজ্যের শ্রম প্রতিমন্ত্রী জাকির হোসেন। বিস্ফোরণে গুরুতর আহত হন জাকির সাহেব। তাঁকে SSKM হাসপাতালে স্থানান্তরিত করা হয়। 

 

বন্ধ করুন