বাংলা নিউজ > ভোটের লড়াই > পশ্চিমবঙ্গ বিধানসভা নির্বাচন 2021 > বাংলায় হাজির কেন্দ্রীয় বাহিনী, চলতি সপ্তাহেই আসছেন উপ নির্বাচন কমিশনার
কলকাতা স্টেশনে কেন্দ্রীয় বাহিনী। ছবি সৌজন্য : পিটিআই (PTI)
কলকাতা স্টেশনে কেন্দ্রীয় বাহিনী। ছবি সৌজন্য : পিটিআই (PTI)

বাংলায় হাজির কেন্দ্রীয় বাহিনী, চলতি সপ্তাহেই আসছেন উপ নির্বাচন কমিশনার

  • সম্ভবত ২৫ তারিখ কলকাতায় পৌঁছবেন সুদীপ জৈন। ওইদিন ও ২৬ ফেব্রুয়ারির অর্থাৎ তার পরের দিন জেলাশাসক ও পুলিশ সুপারদের সঙ্গে বৈঠক করবেন তিনি।

ইতিমধ্যে পশ্চিমবঙ্গে চলে এসেছে ১২ কোম্পানি কেন্দ্রীয় বাহিনী। তারা টহল দিতে শুরু করেছে বিভিন্ন এলাকায়। এবার চলতি মাসেই দু’‌দিনের সফরে পশ্চিমবঙ্গে আসছেন উপ নির্বাচন কমিশনার সুদীপ জৈন। এই সফরের পরেই কি ভোটের দিনক্ষণ ঘোষণা?‌ এই নিয়ে শুরু হয়েছে জল্পনা।

কবে আসছেন উপ নির্বাচন কমিশনার?‌ দিনক্ষণ এখনও ঠিক হয়নি বলেই জানানো হয়েছে নির্বাচন কমিশনের তরফে। তবে জানা গিয়েছে, সম্ভবত ২৫ তারিখ কলকাতায় পৌঁছবেন সুদীপ জৈন। ওইদিন ও ২৬ ফেব্রুয়ারির অর্থাৎ তার পরের দিন জেলাশাসক ও পুলিশ সুপারদের সঙ্গে বৈঠক করবেন তিনি।

এর আগে ডিসেম্বর ভোটের প্রস্তুতি খতিয়ে দেখতে রাজ্যে এসেছিলেন উপ নির্বাচন কমিশনার। সেবার তিনি জেলাশাসক, পুলিশ সুপার ও পুলিশ কমিশনারদের সঙ্গে ম্যারাথন বৈঠক করেন। এর পরই প্রতি শুক্রবার রাজ্যের আইনশৃঙ্খলা পরিস্থিতি নিয়ে দিল্লিতে রিপোর্ট পাঠাতে হবে বলে নির্দেশিকা জারি হয়। দায়িত্ব দেওয়া হয় জেলাশাসক ও পুলিশ সুপারদের।

এদিকে, বাংলায় এসে বিভিন্ন এলাকায় রুটমার্চ শুরু করে দিয়েছে কেন্দ্রীয় বাহিনী। শুরু হয়েছে এরিয়া ডোমিনেশন, সাধারণ মানুষের মন থেকে ভীতি কাটানোর কাজও। কলকাতা–সহ জেলায় জেলায় পৌঁছে গিয়েছেন জওয়ানরা। এলাকাভিত্তিক টহলদারি করছেন তাঁরা। শনিবার রাজ্যে এসে পৌঁছেছে ১২ কোম্পানি কেন্দ্রীয় বাহিনী। আগামী ২৫ ফেব্রুয়ারির মধ্যে ধাপে ধাপে রাজ্যে ঢুকবে ১২৫ কোম্পানি আধাসেনা।

বন্ধ করুন