বাংলা নিউজ > ভোটযুদ্ধ ২০২১ > পশ্চিমবঙ্গ বিধানসভা নির্বাচন 2021 > দেখে নিন, কোন কোন কেন্দ্র থেকে প্রার্থী হতে পারেন দিলীপ ঘোষ ও মুকুল রায়
ফাইল ছবি
ফাইল ছবি

দেখে নিন, কোন কোন কেন্দ্র থেকে প্রার্থী হতে পারেন দিলীপ ঘোষ ও মুকুল রায়

  • বিজেপি সূত্রের খবর, বীরভূমের দুবরাজপুর থেকে প্রার্থী হতে পারেন দিলীপবাবু। লোকসভা নির্বাচনে সেখানে ১৪,০০০ ভোটে এগিয়ে ছিল বিজেপি। আর মুকুলবাবু প্রার্থী হতে পারেন কৃষ্ণনগর দক্ষিণ থেকে।

পশ্চিমবঙ্গে নির্বাচনী নির্ঘণ্ট প্রকাশের পর থেকে ক্রমশ উত্তপ্ত হচ্ছে রাজনৈতিক হাওয়া। তারই মধ্যে রথী মহারথীদের ময়দানে নামিয়েছে সমস্ত রাজনৈতিক দল। বাদ নেই বিজেপিও। দ্বিতীয় প্রার্থীতালিকায় ৪ সাংসদকে ভোট ময়দানে নামিয়েছেন গেরুয়া শিবির। কিন্তু বিভিন্ন জায়গায় দলের মধ্যে প্রার্থী নিয়ে তৈরি হয়েছে ক্ষোভ। সেই ক্ষোভ সামাল দিতে এবার দিলীপ ঘোষ বা মুকুল রায়কেও ভোটের ময়দানে নামাতে পারে বিজেপি। 

পশ্চিমবঙ্গে তাদের চমকপ্রদ রাজনৈতিক উত্থান হলেও রাজ্যে বিজেপির সর্বজনগ্রাহ্য নেতার অভাব রয়েছে প্রায় সর্বত্র। প্রায় সমস্ত জায়গাতেই অন্তত ২টি গোষ্ঠীতে বিভক্ত দল। আর প্রার্থীতালিকা ঘোষণা হতেই তাদের মধ্যে শুরু হয়েছে বিবাদ। সেই বিবাদ রুখতে বিজেপির একমাত্র উপায় সবার কাছে গ্রহণযোগ্য এমন নেতাদের প্রার্থীপদ দেওয়া। আর রাজ্যে তেমন নেতা রয়েছে হাতে গোনা। সম্ভবত সেকারণেই দিলীপ – মুকুলকে ভোট ময়দানে নামাতে চাইছে বিজেপি। 

বিজেপি সূত্রের খবর, বীরভূমের দুবরাজপুর থেকে প্রার্থী হতে পারেন দিলীপবাবু। লোকসভা নির্বাচনে সেখানে ১৪,০০০ ভোটে এগিয়ে ছিল বিজেপি। আর মুকুলবাবু প্রার্থী হতে পারেন কৃষ্ণনগর দক্ষিণ থেকে। সেখানে বিজেপি ৬,০০০-এর কিছু বেশি ভোটে এগিয়ে ছিল। তবে মুকুল রায় শেষ পর্যন্ত ভোটে লড়বেন কি না তা নিশ্চিত নয়। কারণ শেষ ২০০১ সালে ভোটে লড়েছিলেন তিনি। 

তবে দিলীপবাবুর নির্বাচনে লড়ায় দলের সম্মতি মিলবে বলেই মনে করা হচ্ছে। কারণ কেরল বিধানসভা নির্বাচনে ইতিমধ্যে মনোনয়ন পেশ করেছেন সেরাজ্যে বিজেপির রাজ্য সভাপতি।

 

বন্ধ করুন