বাংলা নিউজ > ভোটযুদ্ধ ২০২১ > পশ্চিমবঙ্গ বিধানসভা নির্বাচন 2021 > নির্বাচন কমিশন বিজেপির অঘোষিত 'মিত্র',রাজ্যের ভোট প্রসঙ্গে ডেরেক ও' ব্রায়েন
ডেরেক ও' ব্রায়েন (ফাইল ছবি)
ডেরেক ও' ব্রায়েন (ফাইল ছবি)

নির্বাচন কমিশন বিজেপির অঘোষিত 'মিত্র',রাজ্যের ভোট প্রসঙ্গে ডেরেক ও' ব্রায়েন

  • ডেরেকের তিরে কমিশন ও বিজেপি

নির্বাচন কমিশন ও বিজেপি উভয়কেই বিদ্ধ করলেন তৃণমূল সাংসদ ডেরেক ও' ব্রায়েন। তাঁর তাৎপর্যপূর্ন দাবি, কেন্দ্রীয় দলটির সঙ্গে অঘোষিত মিত্রতা আছে কমিশনের। হিন্দুস্তান টাইমসকে দেওয়া সাক্ষাৎকারে তিনি জানিয়েছেন, ‘গেরুয়া শিবির সমস্ত কেন্দ্রীয় এজেন্সিকে নির্বাচনী অ্যাজেন্ডায় ব্যবহার করেছে।’ প্রশান্ত কিশোর( পিকে) প্রসঙ্গে তিনি বলেন, 'ভোট কৌশলী হিসাবে তিনি সঠিকই বলেছেন। কেউ যদি বিজেপির সঙ্গে লড়াই করেন ,অথচ বলেন না না এটা কোনও শক্ত লড়াই নয়, এটা কী বলা যায়? যাদের সঙ্গে এতগুলি শক্তির সমঝোতা রয়েছে।' সেই শক্তির বিষয়টিও খোলসা করেছেন তিনি।

 

 কিন্তু এবারে পশ্চিমবঙ্গে তৃণমূলের কাছে এই লড়াই কতটা কঠিন?  ডেরেক ও ব্রায়েন বলেন,' বিজেপির সঙ্গে একাধিক শক্তির সমঝোতা রয়েছে। সেকারণেই এই কাজ, এই লড়াই কিছুটা কঠিন। কারণ ওদের সঙ্গে সমঝোতা আছে সিবিআইয়ের, ইডির। হালকা হেসে তাঁর জবাব, ‘শিবসেনার সঙ্গে ওদের অবশ্য আর সমঝোতা নেই।তবে এটা বলতে খারাপ লাগছে, তবুও বলতেই হচ্ছে নির্বাচন কমিশনের সঙ্গেও বিজেপির সমঝোতা রয়েছে। এত দফা ভোটের জন্য আমাদের দীর্ঘ প্রচার করতে হয়েছে। এজন্য প্রচুর ফান্ডিং দরকার।’একাধিক দল বিজেপিকে ছেড়ে গিয়েছে বলেও রসিকতা করেন তৃণমূল সাংসদ।

রাজনৈতিক পর্যবেক্ষকদের মতে, আগামী ২রা মে রাজ্যের ভোটের ফলাফল। গোটা নির্বাচনপর্ব জুড়ে কমিশনের একাধিক সিদ্ধান্তের বিরুদ্ধে বার বারই সুর চড়িয়েছে শাসকদল তৃণমূল। ৮ দফায় ভোট করা নিয়েও আপত্তি তুলেছিল তৃণমূল। এবার কমিশনের সঙ্গে গেরুয়া শিবিরের অঘোষিত মিত্রতার অভিযোগও তুলল তৃণমূল।

 

 

বন্ধ করুন