বাংলা নিউজ > ভোটযুদ্ধ ২০২১ > পশ্চিমবঙ্গ বিধানসভা নির্বাচন 2021 > বিনামূল্যে তীর্থে নিয়ে যাওয়ার প্রতিশ্রুতি দেওয়ায় কমিশনের শো কজ জিতেন্দ্রকে
জিতেন্দ্র তিওয়ারি। 
জিতেন্দ্র তিওয়ারি। 

বিনামূল্যে তীর্থে নিয়ে যাওয়ার প্রতিশ্রুতি দেওয়ায় কমিশনের শো কজ জিতেন্দ্রকে

  • তৃণমূলের দাবি, বিনামূল্যে প্রবীণদের তীর্থে নিয়ে যাওয়ার প্রতিশ্রুতি দিয়ে তাঁদের প্রভাবিত করার চেষ্টা করেছেন জিতেন্দ্র তিওয়ারি।

ভোটে জিতলে প্রবীণদের বিনামূল্যে অযোধ্যা ভ্রমণ করানোর প্রতিশ্রুতি দিয়েছিলেন। তার পরই কমিশনে অভিযোগ দায়ের করে তৃণমূল। পদক্ষপ করে পাণ্ডবেশ্বরের বিজেপি প্রার্থী জিতেন্দ্র তিওয়ারিকে শো কজ করল কমিশন। 

ভোটের মধ্যেই তৃণমূল ছেড়ে অবশেষে বিজেপিতে যোগদান করেছেন তিনি। পরদিনই হাতে গরম মিলেছে ভোটের টিকিট। তার পরই ভোটপ্রচারে ঝাঁপিয়ে পড়েছেন পাণ্ডবেশ্বরের বিজেপি প্রার্থী জিতেন্দ্র তিওয়ারি। সম্প্রতি ভোট প্রচারে তাঁকে বলতে শোনা যায়, ‘অযোধ্যায় যেতে বারণ করা হচ্ছে। গেলে পা ভেঙে দেবে বলছে। কত মানুষের পা ভাঙবে। আমি ভোটে জিতলে পাণ্ডবেশ্বরের সমস্ত গুরুজনকে বিনামূল্যে অযোধ্যায় তীর্থ করতে নিয়ে যাবো।’

তৃণমূলের দাবি, বিনামূল্যে প্রবীণদের তীর্থে নিয়ে যাওয়ার প্রতিশ্রুতি দিয়ে তাঁদের প্রভাবিত করার চেষ্টা করেছেন জিতেন্দ্র তিওয়ারি। নির্বাচনী বিধি ভেঙেছেন তিনি। এর পরই বুধবার জিতেন্দ্র তিওয়ারিকে শো কজ করে কমিশন। তাঁর কাছে জানতে চাওয়া হয়েছে, কেন নির্বাচনী বিধি ভেঙে বিনামূল্যে তীর্থে নিয়ে যাওয়ার কথা বলেছেন তিনি। কেন তাঁর বিরুদ্ধে ব্যবস্থা গ্রহণ করবে না কমিশন।

 

বন্ধ করুন