বাংলা নিউজ > ভোটযুদ্ধ ২০২১ > পশ্চিমবঙ্গ বিধানসভা নির্বাচন 2021 > জঙ্গলমহল জুড়ে পড়ল মাওবাদী পোস্টার, ভোট–গণনার আগে জোর চাঞ্চল্য
মাওবাদী পোস্টার পড়ল জঙ্গলমহলে। ছবি—সংগৃহীত
মাওবাদী পোস্টার পড়ল জঙ্গলমহলে। ছবি—সংগৃহীত

জঙ্গলমহল জুড়ে পড়ল মাওবাদী পোস্টার, ভোট–গণনার আগে জোর চাঞ্চল্য

  • শনিবার ঝাড়গ্রামের বিনপুর থানার লালডাঙ্গার চাঁদাবিলা, মাধবপুর গ্রামে বেশ কয়েকটি মাওবাদী পোস্টার দেখতে পান স্থানীয় বাসিন্দারা।

রাত পোহালেই ভোট–গণনা শুরু হয়ে যাবে। তার আগেই মাওবাদী পোস্টার পড়ল জঙ্গলমহলে। এখানে বিজেপি ফল ভাল করবে বলে বারবার দাবি করেছেন প্রধানমন্ত্রী থেকে স্বরাষ্ট্রমন্ত্রী। এবার ভোট–গণনা শুরু হতে চলেছে। তার মধ্যে এখন জেলে ছত্রধর মাহাতো জেলে। এই পরিস্থিতিতে ফের মাওবাদী পোস্টার ঘিরে তোলপাড় জঙ্গলমহল। শনিবার ঝাড়গ্রামের বিনপুর থানার লালডাঙ্গার চাঁদাবিলা, মাধবপুর গ্রামে বেশ কয়েকটি মাওবাদী পোস্টার দেখতে পান স্থানীয় বাসিন্দারা। তাঁরা পুলিশে খবর দিলে পুলিশ গিয়ে পোস্টারগুলি খুলে নেয়। তবে এবার পোস্টারগুলি আর হাতে লেখা নয়। বরং ছাপা অক্ষরে লেখা তাদের দাবিদাওয়া।

ঝাড়খণ্ড সীমান্ত লাগোয়া এলাকা চাঁদাবিলা, মাধবপুর গ্রাম। এখানে শনিবার সকালে ঘুম ভাঙার পর গ্রামবাসীদের চোখে পড়ে মাওবাদী পোস্টারগুলি। বেশ কয়েকটি দোকান এবং বাড়ির গায়ে সাঁটানো ছিল। পোস্টার ঘিরে চাঞ্চল্য ছড়ায়। পুলিশের কাছে খবর গেলে তাঁরা এসে পোস্টারগুলি খুলে নিয়ে যান। উল্লেখ্য, গত আগস্ট মাস থেকে প্রায়ই মাওবাদী পোস্টার পড়ছে জঙ্গলমহল এলাকায়।

ঠিক কী লেখা ওই পোস্টারে?‌ সাদা পাতার উপর লাল রঙে লেখা রয়েছে, ‘‌জনগণের প্রতি প্রতি আহ্বান দেশের ফ্যাসিস্ট শক্তিকে চিহ্নিত করুন। সারা ভারতবর্ষে সশস্ত্র বিপ্লব গড়ে তুলুন। অবিলম্বে আদিবাসী ধর্ম কোড দিতে হবে। সমস্ত অবৈধ খাদান বন্ধ করতে হবে। জঙ্গলমহলের নাম করে আদিবাসীদের বিভক্ত করা যাবে না। আদিবাসীদের উপর জোর–জুলুম বন্ধ করতে হবে।’‌ এছাড়া আরও অনেক কথা লেখা রয়েছে। ভোট–গণনার আগে এই পোস্টার বেশ তাৎপর্যপূর্ণ বলে মনে করা হচ্ছে।

বন্ধ করুন