বাংলা নিউজ > ভোটযুদ্ধ ২০২১ > পশ্চিমবঙ্গ বিধানসভা নির্বাচন 2021 > মুখ্যমন্ত্রীর আহত হওয়ার ঘটনায় তৃণমূলের নেতার অভিযোগের ভিত্তিতে মামলা করল পুলিশ
বুধবার রাতে কলকাতার হাসপাতালে মুখ্যমন্ত্রী। (HT_PRINT)
বুধবার রাতে কলকাতার হাসপাতালে মুখ্যমন্ত্রী। (HT_PRINT)

মুখ্যমন্ত্রীর আহত হওয়ার ঘটনায় তৃণমূলের নেতার অভিযোগের ভিত্তিতে মামলা করল পুলিশ

  • বৃহস্পতিবার সকালে ঘটনাস্থলে যান পূর্ব মেদিনীপুরের পুলিশ সুপার, মেদিনীপুর রেঞ্জের ডিআইজি ও জেলাশাসক। প্রত্যক্ষদর্শীদের সঙ্গে কথা বলেন তাঁরা। এরই মধ্যে প্রকাশ্যে এসেছে ঘটনার সময়কার একাধিক ভিডিয়ো ফুটেজ।

নন্দীগ্রামে মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের আহত হওয়ার ঘটনায় তৃণমূল নেতা শেখ সুফিয়ানের দায়ের করা অভিযোগের ভিত্তিতে মামলা দায়ের করল জেলা পুলিশ। ওই ঘটনায় অজ্ঞাতপরিচয় ব্যক্তিদের বিরুদ্ধে ৩৪১ ও ৩২৩ ধারায় মামলা রুজু হয়েছে। যদিও জেলা পুলিশের প্রাথমিক রিপোর্টে কোনও হামলার উল্লেখ নেই। 

বুধবার সন্ধ্যায় নন্দীগ্রামে নির্বাচনী প্রচারের সময় আহত হন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। তাঁর দাবি, তিনি যখন চলন্ত গাড়ির দরজা অল্প খুলে হাত নেড়ে মানুষের অভিবাদন গ্রহণ করছিলেন তখন দরজায় বাইরে থেকে ধাক্কা দেয় কেউ বা কারা। তাতে তাঁর পায়ে গুরুতর আঘাত লাগে। মুখ্যমন্ত্রীর দাবি, এর পিছনে চক্রান্ত আছে। 

যদিও প্রত্যক্ষদর্শীরা জানিয়েছেন, বিপজ্জনক ভাবে গাড়ির দরজা অল্প খুলে ওপর থেকে মুখ বার করে ছিলেন মুখ্যমন্ত্রী। তখন রাস্তার পাশে থাকা একটি খুঁটিতে মুখ্যমন্ত্রীর গাড়ির দরজাটি আঘাত করে। তাতে আহত হন তিনি। 

বৃহস্পতিবার সকালে ঘটনাস্থলে যান পূর্ব মেদিনীপুরের পুলিশ সুপার, মেদিনীপুর রেঞ্জের ডিআইজি ও জেলাশাসক। প্রত্যক্ষদর্শীদের সঙ্গে কথা বলেন তাঁরা। এরই মধ্যে প্রকাশ্যে এসেছে ঘটনার সময়কার একাধিক ভিডিয়ো ফুটেজ। সেই সমস্ত তথ্যের ভিত্তিতে বৃহস্পতিবার সকালে ঘটনার প্রাথমিক রিপোর্ট পাঠায় জেলা পুলিশ। তাতে কোথাও ষড়যন্ত্র বা হামলার উল্লেখ নেই। বরং ইঙ্গিত দুর্ঘটনার দিকে। 

তবে সত্যি সত্যিই মুখ্যমন্ত্রীর নিরাপত্তাবলয় ভেঙে কেউ ঢুকে পড়েছিল কি না? কেউ মুখ্যমন্ত্রীকে আহত করে থাকলেও নিরাপত্তারক্ষীদের চোখে ধুলো দিয়ে সে পালাল কী করে? জানতে তদন্ত শুরু করেছে পুলিশ।

 

বন্ধ করুন