বাংলা নিউজ > ভোটযুদ্ধ ২০২১ > পশ্চিমবঙ্গ বিধানসভা নির্বাচন 2021 > জলপাইগুড়িতে রাস্তায় বসে পড়লেন ভোটকর্মীরা, উদ্বেগে প্রশাসন
নাগরাকাটায় রাস্তা অবরোধে ভোটকর্মীরা (নিজস্ব চিত্র)
নাগরাকাটায় রাস্তা অবরোধে ভোটকর্মীরা (নিজস্ব চিত্র)

জলপাইগুড়িতে রাস্তায় বসে পড়লেন ভোটকর্মীরা, উদ্বেগে প্রশাসন

  • ভোটের ডিউটিতে যাওয়ার জন্য বেরিয়েও রাস্তায় বসে পড়লেন কয়েকশো ভোটকর্মী। চিন্তার ভাঁজ প্রশাসনের কপালে 

রাত পোহালেই ভোট জলপাইগুড়িতে। শুক্রবার সকাল সকাল ভোটের ডিউটিতে যাওয়ার জন্য বেরিয়েছিলেন ভোট কর্মীরা। গন্তব্য জলপাইগুড়ির ডিসিআরসি কেন্দ্র। ডুয়ার্সের নাগরাকাটা থেকে বেরিয়েছিলেন তাঁরা। কিন্তু ঘণ্টার পর ঘণ্টা অপেক্ষা করেও গাড়ি মেলেনি। প্রশাসনের বিভিন্ন মহলেও তাঁরা যোগাযোগ করেন। কোথাও কোনও পথ না পেয়ে অগত্যা রাস্তা অবরোধে নামেন তাঁরা। নাগরাকাটা বিডিও অফিস সংলগ্নে রাস্তায় বসে পড়েন ভোটকর্মীরা। প্রায় ২৫০ থেকে ৩০০ ভোটকর্মী এই অবরোধ কর্মসূচিতে নামেন। একেবারে ব্যাগপত্র নিয়ে রাস্তায় বসে পড়েন তারা। রাস্তা অবরোধের জেরে ব্যাপক যানজটও তৈরি হয়। জেলা প্রশাসনের বিরুদ্ধেও ক্ষোভ উগরে দেন তাঁরা।

তাঁদের দাবি, সকাল সাতটা নাগাদ তাঁদের জলপাইগুড়ি ডিসিআরসিতে পৌঁছনর নির্দেশ দেওয়া হয়েছিল। ভোট সাড়ে ৫টা থেকে তাঁরা গাড়ির জন্য অপেক্ষা করেছেন। বেলা বেড়েছে অথচ গাড়ি মেলেনি। প্রশাসনিক অব্যবস্থার জেরেই ভোটকর্মীদের হয়রানির মধ্যে পড়তে হয়েছে। এরপরই রাস্তা অবরোধে নামতে বাধ্য হন ভোটকর্মীরা। পরে ভোটকর্মীদের আশ্বস্ত করতে অবরোধস্থলে যান নাগরাকাটার জয়েন্ট বিডিও। প্রশাসনের কাছ থেকে আশ্বাস পেয়ে অবরোধ তুলে নেন তাঁরা।

 ভোটকর্মীদের অভিযোগ, প্রশাসনিক আশ্বাসের পরেও যে গাড়ি পাঠানো হয়েছিল তা এতজন ভোটকর্মীকে নিয়ে যাওয়ার পক্ষে যথেষ্ট নয়। বাধ্য হয়ে সেই গাড়ি নিতেও তাঁরা অস্বীকার করেন। সব মিলিয়ে পরিস্থিতি আরও জটিল হয়। তবে ব্লক প্রশাসন সূত্রে জানা গিয়েছে, সাময়িকভাবে কিছু সমস্যা হয়েছিল। পরবর্তীক্ষেত্রে প্রয়োজনীয় গাড়ির ব্যবস্থা করা হয়েছে। এরপর সকলেই জলপাইগুড়ি ডিসিআরসিতে গিয়েছেন। ভোটগ্রহণ পর্ব যাতে শান্তিপূর্ণভাবে হয় সেব্যাপারে খেয়াল রাখা হচ্ছে। 

বন্ধ করুন