বাংলা নিউজ > ভোটযুদ্ধ ২০২১ > পশ্চিমবঙ্গ বিধানসভা নির্বাচন 2021 > ভোট না মেটা পর্যন্ত ভারতী ঘোষকে গ্রেফতারি নয়, নির্দেশ সুপ্রিম কোর্টের
ভারতী ঘোষ
ভারতী ঘোষ

ভোট না মেটা পর্যন্ত ভারতী ঘোষকে গ্রেফতারি নয়, নির্দেশ সুপ্রিম কোর্টের

  • ভারতী ঘোষকে আদালত রক্ষাকবচ দেওয়ার পর হাঁফ ছেড়ে বেঁচেছে বিজেপি। আগামী ১৩ মার্চ ভারতীদেবীর মনোনয়ন জমা দেওয়ার কথা।

বিধানসভা নির্বাচনে বিজেপির প্রার্থী তিনি। ওদিকে তাঁর বিরুদ্ধে সোনাপাচার-সহ বিভিন্ন ঘটনায় রয়েছে অন্তত ৩০টি অভিযোগ। তার যে কোনওটিতে যে কোনও সময় তাঁকে গ্রেফতার করতে পারে পুলিশ। এই পরিস্থিতিতে সুপ্রিম কোর্ট থেকে বড় স্বস্তি পেলেন প্রাক্তন IPS ভারতী ঘোষ।  তাঁর গ্রেফতারির ওপর নিষেধাজ্ঞা জারি করেছে আদালত। সঙ্গে জানিয়ে দিয়েছেন, মনোনয়ন ও প্রচার করতে পারবেন তিনি। 

পশ্চিম মেদিনীপুরের ডেবরা থেকে ভারতী ঘোষকে প্রার্থী করেছে বিজেপি। বিপরীতে আরেক প্রাক্তন আইপিএস হুমায়ুন কবীর। কিন্তু ভোটযুদ্ধে নামার আগেই ভারতীর গলায় কাঁটা হয়ে ছিল গ্রেফতারির সম্ভাবনা। এদিন সেই সম্ভাবনা দূর হল সুপ্রিম কোর্টের নির্দেশে। আদালত এদিন স্পষ্ট করেছে পুরনো মামলাগুলিতে ১০ মে পর্যন্ত গ্রেফতার করা যাবে না ভারতী ঘোষকে। 

ভারতী ঘোষের বিরুদ্ধে জামিন অযোগ্য গ্রেফতারি পরোয়ানা রয়েছে। কিন্তু বিজেপি প্রার্থীর দাবি, রাজনৈতিক প্রতিহিংসা চরিতার্থ করতে ওই মামলা করেছে রাজ্য সরকার। এদিন ২ পক্ষের সওয়াল জবাব শুনে বিচারপতি নির্দেশ দেন, ১০ মে পর্যন্ত ভারতী ঘোষকে গ্রেফতার করতে পারবে না পুলিশ। 

ভারতী ঘোষকে আদালত রক্ষাকবচ দেওয়ার পর হাঁফ ছেড়ে বেঁচেছে বিজেপি। আগামী ১৩ মার্চ ভারতীদেবীর মনোনয়ন জমা দেওয়ার কথা। আজকের রায়ের পর তাতে আর কোনও বাধা রইল না বলে মনে করছেন আইনজ্ঞরা।

 

বন্ধ করুন