বাংলা নিউজ > ভোটের লড়াই > পশ্চিমবঙ্গ বিধানসভা নির্বাচন 2021 > নজরে বাম ভোট, ফের কৌশলী বার্তা শুভেন্দুর
শুভেন্দু অধিকারী
শুভেন্দু অধিকারী

নজরে বাম ভোট, ফের কৌশলী বার্তা শুভেন্দুর

  • আজ ফের শুভেন্দু অধিকারীর মুখে বাম বন্দনা শোনা গেল।

বিজেপিতে যোগ দেওয়ার পর থেকেই বামেদের হয়ে সওয়াল করে যাচ্ছেন প্রাক্তন পরিবহনমন্ত্রী শুভেন্দু অধিকারী। অথচ বামেদের বিরুদ্ধেই তিনি লড়াই করেছিলেন। আজ ফের শুভেন্দু অধিকারীর মুখে বাম বন্দনা শোনা গেল। তিনি বলেন, ‘‌বামেদের সময়ে পঞ্চায়েত ভোটে হিংসা হয়নি। বামেরা কোনও দিন লাঠি–সোটা, লোহার রড নিয়ে মনোনয়ন আটকায়নি। আর তৃণমূল কংগ্রেস পঞ্চায়েত ভোটই করতে দেয়নি। তাঁরা যা করেছেন তা বামেদের সময়ে হয়নি।’‌ কিছুদিন আগেই বলেছিলেন, বুদ্ধবাবু সৎ মানুষ। সিপিএমের সবাই খারাপ নন। লক্ষ্মণ শেঠরা হার্মাদ।

আগেও প্রাক্তন মুখ্যমন্ত্রী বুদ্ধদেব ভট্টাচার্যের প্রশংসা করেছিলেন শুভেন্দু অধিকারী। এবার ফের বামেদের সু–নামেই সওয়াল করলেন শুভেন্দু। এই প্রসঙ্গে তৃণমূল নেতা, তাপস রায় বলেন, ‘‌আগে বাম সম্পর্কে শুভেন্দু যা বলেছে তাও মানুষের মনে রয়েছে। সাধারণ সব মানুষ দেখছেন এবং শুনছেন। বারবার রং বদলানোর বিষয়টি সাধারণ মানুষ ভাল চোখে দেখছে না।’‌ কিন্তু বারবার বামেদের হয়ে এই স্তুতি কেন করছেন শুভেন্দু?‌ উঠছে প্রশ্ন। নামপ্রকাশে অনিচ্ছুক এক বিজেপির জেলার নেতা বলেন, ‘‌বামেদের সঙ্গে সঠিক কাজ করেননি শুভেন্দু অধিকারী। তাই এভাবে প্রায়শ্চিত্ত করছেন।’‌

আজ পুরুলিয়ার জয়পুরে সভা করেন শুভেন্দু। এখানে লোকসভা ভোটে জয় পেয়েছে বিজেপি। বিজেপির দাবি ,এর মধ্যে সংগঠন আরও বেড়েছে। পাল্টা সুর চড়িয়ে তৃণমূল কংগ্রেসের দাবি, রিগিং করেই লোকসভা ভোটে জিতেছিল বিজেপি। কয়েকদিন আগেই পুরুলিয়ার হুটমুড়ায় সভা করে এসেছেন তৃণমূল সুপ্রিমো। লালমাটির দেশে কার আধিপত্য থাকবে তা নিয়েই যুযুধান দুই শিবিরেই এখন জোর লড়াই অব্যাহত। তার মধ্যেই শুভেন্দু এখানে গেমপ্ল্যান সাজাচ্ছেন বলে খবর।

বন্ধ করুন