বাংলা নিউজ > ভোটযুদ্ধ ২০২১ > পশ্চিমবঙ্গ বিধানসভা নির্বাচন 2021 > ডোমজুড়ে রাজীব বন্দ্যোপাধ্যায়কে কালো পতাকা দেখানোর অভিযোগ তৃণমূলের বিরুদ্ধে
রবিবার ডোমজুড়ে বিজেপির সভায় বক্তব্য রাখছেন রাজীব বন্দ্যোপাধ্যায়।  (Facebook)
রবিবার ডোমজুড়ে বিজেপির সভায় বক্তব্য রাখছেন রাজীব বন্দ্যোপাধ্যায়।  (Facebook)

ডোমজুড়ে রাজীব বন্দ্যোপাধ্যায়কে কালো পতাকা দেখানোর অভিযোগ তৃণমূলের বিরুদ্ধে

  • রবিবার সকালে পদযাত্রা শুরুর জন্য বিজেপি কর্মীরা অভয়নগরে জড়ো হন। রাজীব বন্দ্যোপাধ্যায় এলাকায় পৌঁছতেই কিছু যুবক তাঁকে কালো পতাকা দেখিয়ে বিক্ষোভ দেখাতে থাকেন। পালটা ‘জয় শ্রী রাম’ স্লোগান তোলেন বিজেপি কর্মীরা।

এবার বিজেপি নেতা রাজীব বন্দ্যোপাধ্যায়কে কালো পতাকা দেখানোর অভিযোগ তৃণমূলের বিরুদ্ধে। রবিবার সকালে এই ঘটনাকে কেন্দ্র করে হাওড়ার ডোমজুড়ের অভয়নগর এলাকায় উত্তেজনা ছড়ায়। পুলিশকর্মীরা পরিস্থিতি নিয়ন্ত্রণে আনেন। শেষ পর্যন্ত বড় কোনও অপ্রীতিকর ঘটনা ঘটেনি। 

সদ্য ডোমজুড়ের বিধায়ক পদ থেকে ইস্তফা দিয়েছেন রাজীব বন্দ্যোপাধ্যায়। তার পর যোগ দিয়েছেন বিজেপিতে। দলবদলের পর নিজের এলাকায় রবিবার প্রথম কর্মসূচি ছিল রাজীবের। এদিন অভয়নগর থেকে পঞ্চাননতলা পর্যন্ত পদযাত্রা করেন তিনি। সেই কর্মসূচিকে কেন্দ্র করে শনিবার থেকেই এলাকায় চাপা উত্তেজনা ছিল। বিভিন্ন জায়গায় রাজীব বন্দ্যোপাধ্যায়ের বিরোধিতায় লাগানো হয়েছিল পোস্টার তাতে কোথাও তাঁকে ‘মিরজাফর’, কোথাও আবার ‘গদ্দার’ বলে উল্লেখ করা হয়েছে। বিভিন্ন জায়গায় রাজীব বন্দ্যোপাধ্যায়ের ছবিতে জুতোর মালা পরানো হয়।

রবিবার সকালে পদযাত্রা শুরুর জন্য বিজেপি কর্মীরা অভয়নগরে জড়ো হন। রাজীব বন্দ্যোপাধ্যায় এলাকায় পৌঁছতেই কিছু যুবক তাঁকে কালো পতাকা দেখিয়ে বিক্ষোভ দেখাতে থাকেন। পালটা ‘জয় শ্রী রাম’ স্লোগান তোলেন বিজেপি কর্মীরা। স্লোগান পালটা স্লোগানে উত্তপ্ত হয়ে ওঠে এলাকা। পরিস্থিতি মোকাবিলায় ময়দানে নামে ডোমজুড় থানার পুলিশ। তৎপর হন রাজীববাবুও। দলীয় কর্মীদের বুঝিয়ে গোলমাল এড়িয়ে পদযাত্রা এগিয়ে নিয়ে যান তিনি। 

ঘটনা নিয়ে সংক্ষিপ্ত প্রতিক্রিয়ায় রাজীব বন্দ্যোপাধ্যায় জানিয়েছেন, ‘হতাশা থেকে তৃণমূল এসব করছে। আমরা রাজনৈতিক ভাবে এর জবাব দেব’। তৃণমূলের দাবি, ‘কালো পতাকা দেখানো তাদের সংস্কৃতি নয়। স্থানীয় মানুষই ক্ষুব্ধ হয়ে রাজীববাবুকে কালো পতাকা দেখিয়েছেন’।

 

বন্ধ করুন