বাংলা নিউজ > ভোটযুদ্ধ ২০২১ > পশ্চিমবঙ্গ বিধানসভা নির্বাচন 2021 > প্রবীণ ভোটারদের বুথে পৌঁছতে উবারের সঙ্গে চুক্তি করল কমিশন
প্রতীকি ছবি
প্রতীকি ছবি

প্রবীণ ভোটারদের বুথে পৌঁছতে উবারের সঙ্গে চুক্তি করল কমিশন

কমিশনের তরফে জানানো হয়েছে, এজন্য বেসরকারি অনলাইন ক্যাব সংস্থা উবারের সঙ্গে চুক্তি করেছে তারা। সেই চুক্তি অনুসারে ২০০ টাকা পর্যন্ত দূরত্বে বিনামূল্যে যাতায়াত করতে পারবেন প্রবীণ যাত্রীরা।

করোনাকালে সোমবার সপ্তম দফার ভোটগ্রহণ রাজ্যে। এর মধ্যে রয়েছে কলকাতার চার কেন্দ্রে। এই চার কেন্দ্রের প্রবীণ ভোটারদের নিরাপদে ভোটকেন্দ্রে পৌঁছে দিতে বিশেষ উদ্যোগ নিল নির্বাচন কমিশন। কমিশনের তরফে জানানো হয়েছে, বেসরকারি সংস্থার ক্যাবে করে প্রবীণরা ভোটকেন্দ্রে পৌঁছলে ভাড়া চুকিয়ে দেবে কমিশন। 

ভোটের মধ্যে কলকাতা-সহ গোটা রাজ্যে সুনামির মতো ছড়াচ্ছে করোনা। তার মধ্যে প্রবীণ ভোটাররা কী ভাবে নিরাপদে ভোটকেন্দ্রে পৌঁছবেন তা একটা বড় চ্যালেঞ্জ কমিশনের কাছে। ৮০ বছরের বেশি বয়সী ভোটারদের বাড়ি গিয়ে ভোট নিয়ে আসার ব্যবস্থা হলেও ৬০ – ৭৯ বছর বসয়ীদের ক্ষেত্রেও ঝুঁকিটা নেহাত কম নয়। তাই তাদের জন্য অ্যাপ ক্যাবের ব্যাবস্থা করল কমিশন। 



কমিশনের তরফে জানানো হয়েছে, এজন্য বেসরকারি অনলাইন ক্যাব সংস্থা উবারের সঙ্গে চুক্তি করেছে তারা। সেই চুক্তি অনুসারে ২০০ টাকা পর্যন্ত দূরত্বে বিনামূল্যে যাতায়াত করতে পারবেন প্রবীণ যাত্রীরা। ভোটকেন্দ্রে যাও ফেরার জন্য এই সুবিধা পাবেন তাঁরা। ২০০ টাকা ছাড়ালে অতিরিক্ত ভাড়া দিতে হবে ভোটারকেই। 

সোমবার কলকাতার কলকাতা বন্দর, রাসবিহারী, ভবানীপুর ও বালিগঞ্জে ভোটগ্রহণ। ইতিমধ্যে কলকাতায় দৈনিক আক্রান্তের সংখ্যা ২,০০০ পার করেছে। 

 

বন্ধ করুন