বাংলা নিউজ > ভোটযুদ্ধ ২০২১ > পশ্চিমবঙ্গ বিধানসভা নির্বাচন 2021 > বীরভূম পুলিশে ব্যাপক রদবদল কমিশনের, সরানো হল দুই ওসি ও পুলিশ সুপারকে
নির্বাচন কমিশনের দফতর। ফাইল ছবি। সৌজন্যে–এএনআই।
নির্বাচন কমিশনের দফতর। ফাইল ছবি। সৌজন্যে–এএনআই।

বীরভূম পুলিশে ব্যাপক রদবদল কমিশনের, সরানো হল দুই ওসি ও পুলিশ সুপারকে

  • ঠিক তার চারদিন আগেই বীরভূমে দুই ওসি–সহ তিনজন পুলিশ আধিকারিককে বদল করা হল।

অষ্টম দফার নির্বাচন আগামী ২৯ এপ্রিল। বীরভূমে নির্বাচন রয়েছে সেদিন। ঠিক তার চারদিন আগেই বীরভূমে দুই ওসি–সহ তিনজন পুলিশ আধিকারিককে বদল করা হল। এবার সরানো হল নলহাটি ও দুবরাজপুর থানার ওসিকে। দুবরাজপুরের নতুন ওসি হলেন প্রসেনজিৎ দত্ত। পাশাপাশি বদল করা হয়েছে মুর্শিদাবাদের আইসি–কেও। বীরভূমের পুলিশ সুপার পদে দায়িত্ব দেওয়া হয়েছে সেই নগেন্দ্রনাথ ত্রিপাঠীকে। যাঁকে দেখা গিয়েছিল নন্দীগ্রামে।

দুবরাজপুর থানার ওসির দায়িত্বে ছিলেন দেবব্রত সিনহা। অসুস্থ ছিলেন তিনি বলে খবর। আর নলহাটি থানার ওসির দায়িত্বে ছিলেন মহম্মদ আলি। তিনি করোনায় আক্রান্ত হয়েছেন। নির্বাচন কমিশন সূত্রে খবর, ভোট পরিস্থিতিতে কাজে গতি আনতেই সরানো হয়েছে এই দুই ওসিকে। বোলপুরের এসডিপিও–কেও সরিয়ে দেওয়া হচ্ছে বলে খবর।

দুবরাজপুর থানার ওসির দায়িত্বে ছিলেন দেবব্রত সিনহা। অসুস্থ ছিলেন তিনি বলে খবর। আর নলহাটি থানার ওসির দায়িত্বে ছিলেন মহম্মদ আলি। তিনি করোনায় আক্রান্ত হয়েছেন। নির্বাচন কমিশন সূত্রে খবর, ভোট পরিস্থিতিতে কাজে গতি আনতেই সরানো হয়েছে এই দুই ওসিকে। বোলপুরের এসডিপিও–কেও সরিয়ে দেওয়া হচ্ছে বলে খবর।|#+|

বীরভূম কেষ্ট তথা তৃণমূল কংগ্রেসের জেলা সভাপতি অনুব্রত মণ্ডলের খাসতালুক বলে পরিচিত। এবার সেখানে যাতে কোনওরকম গণ্ডগোল না হয় তার জন্য এই পদক্ষেপ করেছে নির্বাচন কমিশন বলে সূত্রের খবর। বিধানসভা নির্বাচন শুরু হওয়ার আগে নির্বাচনী বিধি মেনে পুলিশ আধিকারিকদের রুটিন বদলি করা হয়েছিল নির্বাচন কমিশনের পক্ষ থেকে। তখন বীরভূমের পুলিশ সুপার শ্যাম সিংকে বদলি করে আনা হয়েছিল মীরাজ খালিদকে। নির্বাচন চলাকালীন এবার ওই পদে ফের বদল করল কমিশন। বীরভূম জেলাকে একুশের নির্বাচনে বাড়তি গুরুত্ব দেওয়া হচ্ছে। বীরভূম জেলার ১১টি কেন্দ্রে ভোট শেষ দফায় অর্থাৎ ২৯ এপ্রিল।

বন্ধ করুন