বাংলা নিউজ > ভোটযুদ্ধ ২০২১ > পশ্চিমবঙ্গ বিধানসভা নির্বাচন 2021 > খাস কলকাতায় উদ্ধার তাজা বোমা, নির্বাচনের আগে এই ঘটনায় গ্রেফতার ২
খাস কলকাতায় ফের উদ্ধার হল তাজা বোমা।
খাস কলকাতায় ফের উদ্ধার হল তাজা বোমা।

খাস কলকাতায় উদ্ধার তাজা বোমা, নির্বাচনের আগে এই ঘটনায় গ্রেফতার ২

  • শনিবার রাতে প্রগতি ময়দান থানার পুলিশ খানাবেড়িয়া এলাকায় তল্লাশি চালিয়ে এই বোমা উদ্ধার করে।

দক্ষিণ কলকাতায় সপ্তম দফার ভোট ২৬ এপ্রিল। তার আগেই খাস কলকাতায় ফের উদ্ধার হল তাজা বোমা। বারবার এই বোমা উদ্দারকে কেন্দ্র করে কপালে ভাঁজ পড়েছে পুলিশ কর্তাদের। তবে এই ঘটনায় দু’‌জনকে গ্রেফতার করা হয়েছে। শনিবার রাতে প্রগতি ময়দান থানার পুলিশ খানাবেড়িয়া এলাকায় তল্লাশি চালিয়ে এই বোমা উদ্ধার করে। আর তখনই দু’‌জনকে গ্রেফতার করা হয়। সূত্রের খবর, ধৃতদের মধ্যে একজন তৃণমূল কংগ্রেস ঘনিষ্ঠ বলে পরিচিত। তবে দফায় দফায় জেরা করার আগে পুলিশ এই ঘটনা নিয়ে মুখ খুলতে নারাজ।

পুলিশ সূত্রে খবর, বৃহস্পতিবার গভীর রাতেই তৃণমূল কংগ্রেস–বিজেপির গণ্ডগোল ঘিরে রণক্ষেত্রের চেহারা নিয়েছিল ধাপা সংলগ্ন খানাবেড়িয়া এলাকা। তখন সেখান থেকে উদ্ধার হয় বেশকিছু তাজা বোমা। ঘটনায় প্রগতি ময়দান থানায় অভিযোগ দায়ের হয়। রাতে ওই এলাকা থেকে কিছু শব্দ পাওয়া গিয়েছিল। এলাকার বাসিন্দারা জানান, দফায় দফায় বোমাবাজি হওয়ায়, তাঁরা সারারাত ঘুমোতেও পারেননি। এই ঘটনার তদন্ত করতে গিয়েই শনিবার রাতে এলাকা থেকে উদ্ধার করা হয় আরও ৬টি তাজা বোমা। গ্রেফতার করা হয় দু’‌জনকে।

উল্লেখ্য, আগামী ২৯ এপ্রিল এন্টালি বিধানসভায় ভোট। তার ঠিক আগে বোমাবাজি এবং বোমা মজুত করে রাখার ঘটনা চিন্তায় ফেলেছে পুলিশ প্রশাসনকে। বিজেপির দাবি, ভোটের দিন যাতে তাঁরা বাড়ি থেকে না বের হতে পারেন, তার জন্য এখন থেকেই ওই এলাকায় আতঙ্ক তৈরি করা হচ্ছে। তৃণমূল কংগ্রেসের পালটা দাবি, এখনই বোমাবাজি করে এলাকায় আতঙ্ক সৃষ্টি করা হচ্ছে। যাতে মানুষ ভোট দিতে না যেতে পারেন। এই ঘটনার পর থেকেই ওই এলাকায় কেন্দ্রীয় বাহিনী রুট মার্চ করছে।

বন্ধ করুন