বাংলা নিউজ > ভোটযুদ্ধ > পশ্চিমবঙ্গ বিধানসভা নির্বাচন 2021 > ভোটের দিন ঘোষণা হতেই অপসারিত এডিজি আইনশৃঙ্খলা জাভেদ শামিম, দায়িত্ব পেলেন জগমোহন

ভোটের দিন ঘোষণা হতেই অপসারিত এডিজি আইনশৃঙ্খলা জাভেদ শামিম, দায়িত্ব পেলেন জগমোহন

আইপিএস অফিসার জগমোহন ও জাভেদ শামিম। ফাইল ছবি

রাজ্যের আইপিএস অফিসারদের বিরুদ্ধে যে ভাবে বিজেপি তথা অন্য বিরোধী দলগুলি নির্বাচন কমিশনে অভিযোগ দায়ের করেছে তাতে আগামীদিনেও রাজ্য পুলিশে আরও বদলি হতে পারে।

ভোটের দিন ঘোষণা হতেই রাজ্য পুলিশে রদবদল করল নির্বাচন কমিশন। শনিবার অপসারিত করা হয়েছে এডিজি (‌আইনশৃঙ্খলা)‌ জাভেদ শামিমকে। এবং সেই জায়গায় আনা হল দমকলের ডিজি জগমোহনকে। আর দমকলের ডিজি করা হয়েছে জাভেদ শামিমকে। এদিনই এ সংক্রান্ত নির্দেশিকা জারি করেছে রাজ্য সরকার।

নির্বাচন কমিশনের নির্দেশেই জাভেদ শামিমকে এদিন সরানো হয়েছে। রাজ্যে ভোট ঘোষণা ২৪ ঘণ্টা কাটতে না কাটতেই এই প্রথম আইপিএস অফিসারকে সরালো নির্বাচন কমিশন। ইতিমধ্যে এ ব্যাপারে রাজ্য সরকারকে নির্দেশ দিয়েছে কমিশন। রাজ্য সরকারের তরফেও সেই নির্দেশ জারি করা হয়েছে।

রাজ্যের তরফে জারি করা নির্দেশিকা। ছবি সৌজন্য : টুইটার
রাজ্যের তরফে জারি করা নির্দেশিকা। ছবি সৌজন্য : টুইটার

কিছুদিন আগেই নবান্নের তরফে কলকাতা পুলিশের স্পেশাল পুলিশ কমিশনার থেকে রাজ্য পুলিশের এডিজি (‌আইনশৃঙ্খলা)‌ পদে বদলি করে নিয়ে আসা হয় জাভেদ শামিমকে। তার পরই ফের বদলি করা হল জাভেদ শামিমকে। উল্লেখ্য, দমকল দফতরের ডিজি পদে থাকলে ভোটের কাজকর্মে কোনওভাবেই যুক্ত থাকতে পারবেন না জাভেদ শামিম।

সূত্রের খবর, রাজ্যের আইপিএস অফিসারদের বিরুদ্ধে যে ভাবে বিজেপি তথা অন্য বিরোধী দলগুলি নির্বাচন কমিশনে অভিযোগ দায়ের করেছে তাতে আগামীদিনেও রাজ্য পুলিশে আরও বদলি হতে পারে।

এই রদবদলে রাজনীতির ছোঁয়া আছে বলে জানিয়েছেন তৃণমূল সাংসদ সৌগত রায়। তিনি বলেন, ‘‌অফিসারদের যে এভাবে সরানো হল এটা বিজেপি–র ব্লুপ্রিন্টে হচ্ছে কিনা আমি জানি না। জাভেদ শামিম এবং জগমোহন দু’‌জনই রাজ্যের অন্যতম ভাল পুলিশ অফিসার। আমার মনে হচ্ছে এতে রাজনীতির ছোঁয়া আছে। তবে নির্বাচন কমিশনের নিরপেক্ষতা থাকা উচিত।’‌

ভোটযুদ্ধ খবর
বন্ধ করুন

Latest News

মেষ-বৃষ-মিথুন-কর্কট রাশির কেমন কাটবে বুধবার? জানুন রাশিফল রোহিত হলেন পরবর্তী ধোনি এবং সৌরভ- বড় সার্টিফিকেট মাহির ঘনিষ্ট ভারতের প্রাক্তনীর করোনা-যোদ্ধা শৈলজা সহ কেরলের ২০ আসনে প্রার্থী ঘোষণা করে দিল এলডিএফ জিতে ইস্টবেঙ্গলের রক্তচাপ বাড়াল পঞ্জাব! কোথায় মোহনবাগান? রইল ISL-র পয়েন্ট টেবিল জনগর্জন সভায় একটা বিশেষ কাজ করতে হবে এমএলএ-এমপিদের, নির্দেশ দিল তৃণমূল ১০ বছরের প্রেম, শিখ ও খ্রিস্টান রীতিতে মার্চেই বিয়ে সারছেন তাপসী, পাত্রকে চেনেন? সন্দেশখালি নিয়ে তৃণমূলকে মণিপুর মনে করালেন নির্মলা, পাল্টা জবাব দিল দল মাত্র ১০৭ রানে GG-কে গুঁড়িয়ে,৮ উইকেট ম্যাচ জিতল RCB,উঠে পড়ল লিগ টেবলের মগডালে বুধে কি বাংলার আবহাওয়ায় 'হাওয়া বদল'? বসন্তে বৃষ্টি আর কতদিন! রইল ওয়েদার আপডেট ‘সব দোষ শুধু শ্রাবন্তীর!’ অনুপম-কাঞ্চনের আগে ৩টে বিয়ে সেরেছেন এই বাঙালি তারকারা

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.