বাংলা নিউজ > বায়োস্কোপ > 'কখনও ভাবতেই পারিনি মুখ্য চরিত্রে অভিনয় করব', অকপট স্বীকারোক্তি পঙ্কজ ত্রিপাঠীর
বলিউডের অন্যতম ভার্সেলাইট অভিনেতা পঙ্কজ ত্রিপাঠি। 
বলিউডের অন্যতম ভার্সেলাইট অভিনেতা পঙ্কজ ত্রিপাঠি। 

'কখনও ভাবতেই পারিনি মুখ্য চরিত্রে অভিনয় করব', অকপট স্বীকারোক্তি পঙ্কজ ত্রিপাঠীর

  • আবেগকে অনুসরণ করে ২০০৪ সালে মুম্বই এসেছিলেন। সময়ের সঙ্গে নিজেকে বলিউডে অপরিহার্য করে তুলেছেন অভিনেতা।

পার্শ্ব নয়, এবার প্রধান চরিত্রে দেখা মিলবে অভিনেতা পঙ্কজ ত্রিপাঠীর। ইতিমধ্যে রিলিজ করেছে ছবির ট্রেলার। লাল বিহারীর কাহিনি পর্দায় তুলে ধরার সিদ্ধান্ত নিয়েছেন পরিচালক সতীশ কৌশিক। ছবির নাম রেখেছেন ‘কাগজ’। পর্দায় লাল বিহারির চরিত্র ফুটিয়ে তুলতে দেখা যাবে অভিনেতা পঙ্কজ ত্রিপাঠীকে। 

দীর্ঘ প্রায় দু’দশক ইন্ডাস্ট্রিতে থাকার পর প্রথমবার প্রধান চরিত্রে অভিনয় করতে দেখা যাবে পঙ্কজ ত্রিপাঠীকে। এ বিষয় অবশ্য অভিনেতা জানিয়েছেন, দীর্ঘ অপেক্ষার জন্য মোটেই তিনি অস্থির বোধ করেননি। ‘হিন্দুস্তান টাইমস’-কে দেওয়া সাক্ষাৎকারে অভিনেতা বলেছেন, ‘আমি বাস্তবে বাঁচি। আমার কাছে যা আছে সেটাকে নিয়ে সন্তুষ্ট থাকার চেষ্টা করি। খুব বেশি কিছুর প্রত্যাশা করি না। অবশ্যই সবাই জীবনে সফল হতে চায়, যে অবস্থা রয়েছে, তার থেকে আরও ভালো করতে চাই। তবে আমার যা রয়েছে, আমি তাতেই সন্তুষ্ট। প্রত্যাশা অবশ্যই ছিল, তবে অস্থির হয়ে উঠিনি’। 

অভিনেতা মুখ্য চরিত্রে অভিনয় করছেন।  তবে গত প্রায় দু’দশক আগে যখন তিনি ইন্ডস্ট্রিতে পা রেখেছিলেন, তিনি ভাবতেই পারেননি তাঁর মতো একজন কখনও বলিউডে প্রধান চরিত্রে কাজ করতে পারবেন।  তিনি আরও বলেন, ‘এটা নায়ক-কেন্দ্রীয় সমাজ নয় কি? আমরা নায়কদের পছন্দ করি, অনুকরণ করি, শ্রদ্ধা করি। ছবিতে নায়কের চরিত্র- লাল বিহারী। আমি মুম্বইতে কখনও হিরো হতে আসিনি, আমি এখানে এসেছিলাম অভিনয় করতে, আমার আবেগকে অনুসরণ করতে। আমি কখনও ভাবতেই পারিনি কোনও ছবি মুখ্য চরিত্রে অভিনয় করতে পারব। কারণ, ১৬ বছর আগে যখন এখানে এসেছিলাম, তখন কেউ ভাবতেই পারত না, আমার মতো সাধারণ দেখতে বছর ৪৫-এর এক ব্যক্তি ছবিতে প্রধান চরিত্রে অভিনেতা হতে পারবে। যখনই দু’বছর আগে এটা ঘটে, আমি সুযোগটি পেয়ে আরও আগ্রহী হয়ে উঠি’। 

তিনি আরও জানান, স্ক্রিপ্টে তিনি সেই সেই অংশ পড়েছেন, যেগুলি তাঁর জানা উচিত মনে হয়েছে। তিনি লেখককে জানিয়েছেন যে চরিত্র সম্পর্কে যতটা জানা উচিত, ঠিক ততটা জানাতে।  উদাহরণ দিয়ে তিনি জানিয়েছেন, মির্জাপুর বা তাঁর অন্যান্য ওয়েব সিরিজের, পুরো গল্পটা তিনি জানতেন না। তবে এখানে (কাগজ ছবিতে), তাঁর চরিত্র সম্পর্কে সবটা জানেন, কারণ এটা তাঁর গল্প। 

সতীশ কৌশিকের পরিচালনায়, ‘কাগজ’ ছবিতে উত্তরপ্রদেশের লাল বিহারির গল্প তুলে ধরা হয়েছে। যিনি বাস্তব জীবনের সমস্যার মোকাবিলা করে নিজের বাঁচার অধিকার ছিনিয়ে এনেছিলেন। প্রসঙ্গত, নতুন বছরের প্রথম সপ্তাহে অর্থাৎ ৭ জানুয়ারি Zee5 প্ল্যাটফর্মে ‘কাগজ’ ছবিটি মুক্তির কথা রয়েছে।  

বন্ধ করুন