বাংলা নিউজ > বায়োস্কোপ > 12th Fail: মাত্র ২০কোটি খরচেও বক্স অফিসে হিট, যশ চোপড়ার পরেই নাম লেখালেন বিধু বিনোদ চোপড়া

12th Fail: মাত্র ২০কোটি খরচেও বক্স অফিসে হিট, যশ চোপড়ার পরেই নাম লেখালেন বিধু বিনোদ চোপড়া

বিধু বিনোদ চোপড়া-যশ চোপড়া

আর 12th Fail বক্স অফিসে সাফল্য পাওয়ার পর বিধু বিনোদ চোপড়া হলেন দ্বিতীয় পরিচালক, যিনি কিনা বয়স ৭০ পার করেও হিট ছবি উপহার দিলেন। তাঁর আগে রয়েছেন কিংবদন্তি যশ চোপড়া। যিনি ৮০ বছর বয়সেও হিট ছবি উপহার দিয়েছিলেন। বক্স অফিসে ‘যব তক হ্যায় জান’ এবং ‘বীর জারা’ যখন হিট হয়েছিল তখন যশ চোপড়ার বয়স ছিল ৭২।

বিধু বিনোদ চোপড়া,  বলিউডে এই নামটার সঙ্গে অনেকেই পরিচিত। যিনি কিনা বহু সুপারহিট ছবির পরিচালক এবং প্রযোজক। সম্প্রতি, তাঁর পরিচালনা ও প্রযোজনায় তৈরি 12th Fail ছবিটি বক্স অফিসে বেশ ভালো ফল করেছে। যে ছবিতে ছিলেন বিক্রান্ত ম্যাসি ও মেধা শঙ্কর। 

২৭ অক্টোবর, কঙ্গনার 'তেজস'-এর সঙ্গে একই দিনে মুক্তি পেয়েছে ‘টুয়েলভথ ফেল’। তথ্য বলছে, প্রথম সপ্তাহের তুলনায় ছবিটির দ্বিতীয় সপ্তাহের পারফরম্যান্স আরও ভালো। দ্বিতীয় রবিবার, এই ছবি ৩.৩৩ কোটি টাকা আয় করেছে। এই ছবির মোট আয় এখন দাঁড়িয়েছে ২১.৫৫ কোটি টাকা। আশা করা হচ্ছে, সপ্তাহন্তে এই ছবির বক্স অফিস কালেকশন সহজেই ২৬ কোটি টাকা ছাড়িয়ে যাবে৷ যেখানে কিনা ছবির বাজেট ২০ কোটি টাকা। 

আরও পড়ুন-দারুণ খবর! TV-পর্দায় আবারও ফিরছে 'মিঠাই', কী বলছেন সৌমিতৃষা?

আর 12th Fail বক্স অফিসে সাফল্য পাওয়ার পর বিধু বিনোদ চোপড়া হলেন দ্বিতীয় পরিচালক, যিনি কিনা বয়স ৭০ পার করেও হিট ছবি উপহার দিলেন। তাঁর আগে রয়েছেন কিংবদন্তি যশ চোপড়া। যিনি ৮০ বছর বয়সেও হিট ছবি উপহার দিয়েছিলেন। বক্স অফিসে ‘যব তক হ্যায় জান’ এবং ‘বীর জারা’ যখন হিট হয়েছিল তখন যশ চোপড়ার বয়স ছিল ৭২। ২০২৩ সালে, যে সব ছবি ব্লকবাস্টার হয়েছে, সেই সব ছবির বাজেটই অনেকটা বেশি। সেখানে স্বল্প বাজেটের ছবি বানিয়েও সুপারহিট করে তাক লাগিয়ে দিয়েছেন ৭১ বছর বয়সী বিধু বিনোদ চোপড়া। তাঁর ছবির বাজেট মাত্র ২০ কোটি। 

প্রসঙ্গত,12th Fail সাফল্য ব্যতিক্রমী বিষয়বস্তুর প্রতি দর্শকদের বিশ্বাস ফিরিয়ে এনেছে। এই ছবিটি সত্য গল্পের উপর ভিত্তি করে তৈরি, যেখানে UPSC প্রবেশিকা পরীক্ষায় অংশগ্রহণকারী লক্ষাধিক ছাত্রদের সংগ্রাম তুলে ধরা হয়েছে। কিন্তু একই সঙ্গে এই ছবি লোকজনকে ব্যর্থতাতেও সাহস না হারানোর জন্য উৎসাহিত করে। বিধু বিনোদ চোপড়া পরিচালিত ছবিটি এখন হিন্দি, তামিল, তেলুগু এবং কন্নড় ভাষাতেও মুক্তি পেয়েছে।

 

 

 

বায়োস্কোপ খবর
বন্ধ করুন

Latest News

এবার HS-এ মোবাইল নিয়ে ধরা পড়েছে ৪১ জন, কড়া ব্যবস্থার কথা জানালেন ব্রাত্য এক ছবিতে শাহরুখ-সুহানা, কোন হলিউড ফ্লিক থেকে অনুপ্রেরণা নিয়ে তৈরি হবে ‘কিং’ বাংলায় ঝড় তোলার আগে ঝাড়খণ্ডে সার কারখানা সহ ৩৫৭০০ কোটির প্রকল্প উপহার মোদীর 'বাবা আর আমি…' বিজেপিতে যোগের জল্পনা নিয়ে খোলাখুলি জবাব দিলেন কমল নাথের পুত্র আবার শিক্ষক নিয়োগের পথে হাঁটতে চলেছে এসএসসি, আইনি পরামর্শ নেওয়া হচ্ছে মা হতে চাই! ডিভোর্সের খবরে সিলমোহর, জোড়া সন্তান মানুষ করতে ইচ্ছুক শোলাঙ্কি আমেরিকায় পড়তে গিয়ে খুন নৃত্যশিল্পী অমরনাথ! রহস্যময় ফোন থেকে কী জানল পরিবার? রঞ্জি না খেলায় ইশান, শ্রেয়সের বিরুদ্ধে বিসিসিআই-এর কড়া পদক্ষেপকে সমর্থন কপিলের ব্যান্ডেল স্টেশনে রেখে দিয়েছিল ছেলে, বৃদ্ধাকে ২ মাস পর বাড়ি ফেরাল প্রশাসন সন্দেশখালি কাণ্ডে রামমোহন রায়ের আত্মা কাঁদছে, মুসলিম অহংকার ভাঙবে- কী বললেন মোদী

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.