বাড়ি > বায়োস্কোপ > জয়ার প্রতিবাদের পালটা, বলিউড নিন্দায় এবার সরব রণবীর শোরে
নাম না করে জয়াকে ইন্ডাস্ট্রির দ্বার রক্ষক নয়তো তথাকথিত রক্ষকদের পদলেহনকারী বললেন রণবীর শোরে।
নাম না করে জয়াকে ইন্ডাস্ট্রির দ্বার রক্ষক নয়তো তথাকথিত রক্ষকদের পদলেহনকারী বললেন রণবীর শোরে।

জয়ার প্রতিবাদের পালটা, বলিউড নিন্দায় এবার সরব রণবীর শোরে

  • বলিউডের স্বজনপোষণ বিতর্ককে উস্কে দিয়ে এবার মুখ খুললেন বলি তারকা রণবীর শোরে।

MUMBAI : অভিনেতা সুশান্ত সিং রাজপুতের মৃত্যুর পরে চাগাড় দিয়ে ওঠা বলিউডের স্বজনপোষণ বিতর্ককে উস্কে দিয়ে এবার মুখ খুললেন বলি তারকা রণবীর শোরে। 

মঙ্গলবার রাজ্য সভায় সাংসদ জয়া বচ্চন বলিউড ইন্ডাস্ট্রির নামে কলঙ্ক লেপনের তীব্র বিরোধিতা করেন। তার পালটা হিসেবে নিজের টুইটে রণবীর জানিয়েছেন, বলিউডে কদর্যতা তো রয়েইছে। যাঁরা তা আড়াল করতে চাইছেন, হয় তাঁরা ইন্ডাস্ট্রির দ্বার রক্ষক নয়তো তথাকথিত রক্ষকদের পদলেহন করেই টিকে রয়েছেন।

রণবীর আগেই জানিয়েছিলেন, ভাট পরিবারের দুই স্তম্ভ মহেশ এবং বিক্রমের সঙ্গে বিবাদের পর থেকেই আপাতত তিনি একঘরে। দাবি করেছিলেন, কিছু স্বার্থলোভী ক্ষমতাসম্পন্ন মানুষের হাতে গোটা ইন্ডাস্ট্রি নিয়ন্ত্রিত হয়।

এ ছাড়াও বলিউডের ইনসাইডার-আউটসাইডার বিতর্ক সম্পর্কে প্রশ্ন করা হলে হিন্দুস্তান টাইমস-কে দেওয়া সাক্ষাৎকারে অভিনেতা জানান, কয়েকটি পরিবার ও ক্ষমতাসম্পন্ন মানুষের হাতেই যাবতীয় রহস্যের চাবিকাঠি নিহিত আছে। তাঁরা ছাড়া বাকি একাধিক ছোট ছোট হাউস বা তাদের প্রযোজিত ছবির সঙ্গে অনেকটা বাবা মায়ের সৎ বা অবহেলিত সন্তানের মতোই ব্যবহার করা হয় বলে দাবি করেন তিনি। এই ময়দানে প্রতিপক্ষ অনেক বেশি ক্ষমতাসম্পন্ন এবং লড়াইটা সম্পূর্ণ একপেশে হওয়ায়, সংগ্রামের সীমা থাকে না বলেই তিনি মনে করেন।

উল্লেখ্য, বলি-তারকা কঙ্গনা রানাওয়াতও এর আগে একাধিক বার এই জাতীয় অভিযোগের বিস্ফোরণ ঘটিয়েছেন। সেই সঙ্গে তিনি দাবি করেছেন, বলিউডের ৯৯ শতাংশ তারকাই মাদকাসক্ত। 

গতকাল সংসদে জয়া বচ্চন অভিযোগ করেন, এক শ্রেণির মানুষ বিনোদন ইন্ডাস্ট্রিকে নর্দমার সঙ্গে তুলনা করছেন। কিন্তু কোনও ভাবেই তাদের কার্যকলাপের জন্য গোটা ইন্ডাস্ট্রিকে দোষী বলা যায় না, বলেন জয়া। ইতিমধ্যে হেমা মালিনী, দিয়া মির্জা, তাপসী পান্নু , রিচা চাড্ডা , সোনম কাপুর-সহ অনেকে জয়ার পাশে দাঁড়িয়েছেন।

বন্ধ করুন