বাংলা নিউজ > বায়োস্কোপ > ইভটিজিংয়ের বিরুদ্ধে প্রতিবাদ জানিয়ে কড়া বার্তা মিথিলার
মিথিলা (ছবি-ইনস্টাগ্রাম)
মিথিলা (ছবি-ইনস্টাগ্রাম)

ইভটিজিংয়ের বিরুদ্ধে প্রতিবাদ জানিয়ে কড়া বার্তা মিথিলার

  • সৃজিত ঘরনি স্পষ্ট জানিয়েছেন, ‘নীরবতাই অপরাধকে প্রশ্রয় দেয়, আর প্রশ্রয় নয় প্রতিবাদ করুন’।

চোখে চোখ রেখে প্রতিবাদ করার বার্তা দিলেন অভিনেত্রী রাফিয়াদ রশিদ মিথিলা। আন্তর্জাতিক নারী দিবসে নিজের ইনস্টাগ্রামে একটি ভিডিয়ো পোস্টের মাধ্যমে নারীদের উদ্দেশে স্পষ্ট বার্তা অভিনেত্রীর। অভিনব ভাবে নারী দিবস পালন করলেন মিথিলা। 

ভিডিয়োতে দেখা যাচ্ছে, অটো থেকে নেমে মিথিলা চায়ের এক দোকানের দিকে এগিয়ে গিয়েছেন টাকা খুচরো করতে। চায়ের দোকান বসে থাকা দুই ব্যক্তি তাঁকে দেখে অশ্লীল মন্তব্য করতে শুরু করেন। এরপরই মুখে কিছু না বলে ওই ব্যক্তিদের দিকে, সোজা চোখে চোখ রাখতে দেখা যায় মিথিলাকে। ভিডিয়োতে স্পষ্ট বার্তা দেন অভিনেত্রী, ‘নীরবতাই অপরাধকে প্রশ্রয় দেয়, আর প্রশ্রয় নয় প্রতিবাদ করুন’।

ভিডিয়ো পোস্ট করে অভিনেত্রী লিখেছেন, ‘#পৃথিবীবদলেযাক #iwd2021♀। যখন-তখন, যেখানে-সেখানে, একজন নারীকে যে কোনো বেফাঁস বা অশ্লীল মন্তব্য করার আগে কি আমরা একবারও ভাবছি? পাশবিকতার মহামারিতে বহু আগেই ছেয়ে গেছে দেশ। ধর্ষকের মুখোশে পুরুষ আক্রান্ত করেছে, হত্যা করেছে অনেক প্রাণ। কত কিছু বদলেছে, কত কিছু নতুন এসেছে; শুধু আজও বন্ধ হয়নি নারীর প্রতি পুরুষের এই আদিম সহিংসতা। স্বাভাবিক বা মহামারি আক্রান্ত কোনো পৃথিবীই নারীর জন্য নিরাপদ নয় এক মুহূর্তের জন্যেও। আসুন, নির্যাতনকে ঘৃণা করতে শিখি। সহিংসতা নিশ্চিহ্ন হোক’।

অভিনেত্রীর এই পোস্টকে কুর্নিশ জানিয়েছে নেটিজেন এবং তাঁর অনুরাগীরা।

বন্ধ করুন