বাংলা নিউজ > বায়োস্কোপ > নিজের শরীরকে এক সময় ঘেন্না করতে শুরু করেছিলেন বিদ্যা বালান, কিন্তু কেন?
বিদ্যার স্বীকরোক্তি
বিদ্যার স্বীকরোক্তি

নিজের শরীরকে এক সময় ঘেন্না করতে শুরু করেছিলেন বিদ্যা বালান, কিন্তু কেন?

  • শরীরে ধরা পড়েছিল হরমোনাল সমস্যা।ওজন বেশি হওয়ার জন্য কম কটাক্ষের মুখে পড়েননি নায়িকা। 

ওভার ওয়েট হওয়ার জন্য নিজের শরীরকেই ঘেন্না করতে শুরু করেছিলেন অভিনেত্রী বিদ্যা বালান। কারণ তাঁর অতিরিক্ত ওজনের জন্য একসময় নানা বিদ্রূপের সম্মুখীন হয়েছিলেন অভিনেত্রী। এক সাক্ষাৎকারে অভিনেত্রী জানিয়েছেন, ‘চুলের দৈর্ঘ্য, হাতে মেদের চর্বি, শরীরের খাঁজ অথবা দেহের উচ্চতা নিয়ে যে যাই বলুক তাতে এখন আমার যায় আসে না’। 

এক সর্বভারতীয় সংবাদমাধ্যমকে দেওয়া সাক্ষাৎকারে বিদ্যা জানিয়েছেন, তাঁর কাছে সবথেকে বেশি জরুরি তিনি নিজে কী করছেন। যেই সময় লোকে তাঁকে চিনতে শুরু করছিল। একই সময় এগুলো শুনতে তাঁর কানে বাঁধত। তাঁর পরিবারের কেউই ফিল্ম ইন্ডাস্ট্রির ছিলেননা। তাই তাঁকে সেই সময় বোঝানোর মতো কেউ ছিলনা, যে এগুলো বেশি দিন চলে না। তিনি আগাগোরাই একটু মোটাসোটা ছিলেন। তাই তাঁর দেহের ওজন নিয়ে একসময় বড় সমস্যার সম্মুখীন হতে হয়েছিল তাঁকে। ‘এভাবে দীর্ঘ একটা সময় কাটিয়েছি আমি। আমার শরীরে হরমোনের সমস্যাও ধরা পড়েছে। একটা দীর্ঘ সময় নিজের শরীরকে ঘেন্না করতে শুরু করি আমি। সেই সময় আমি খুব রেগে যেতাম, মানসিক ভাবে বিধ্বস্ত হয়ে পড়েছিলাম’।

বিদ্যা বালান (ফাইল ছবি)
বিদ্যা বালান (ফাইল ছবি)

এরপরই তিনি আরও বলেন, তিনি উপলব্ধি করেন তাঁর শরীরের জন্যই তিনি সবকিছু করেন। তাঁর শরীর ছাড়া তো কিছুই চলবে না। নিজের শরীরের প্রতি কৃতজ্ঞ বোধ করেন তিনি। যে কিছু মধ্যে দিয়েই তিনি যান না কেন, শেষমেষ তাঁর শরীরের জন্য তিনি বেঁচে আছেন সেটা বুঝতে পারেন। রক্ত-মাংসে-হাড় দিয়ে গড়া শরীর যেমনই হোক সেটাকে ভালবেসে এগিয়ে চলা উচিত বলে তিনি মনে করেন। যদি এগুলোকে মিথ্যে ভাবা যায় তবেই এগোনো যাবে, সেই পন্থাই অনুসরণ করেন বিদ্যা। 

২০১৯ সালে ফিল্ম ফেয়ারে দেওয়া এক সাক্ষাৎকারে বিদ্যা জানিয়েছিলেন, তাঁর শরীরে হরমোনাল সমস্যা ধরা পড়েছে। ছোট থেকেই তিনি মোটাসোটা ছিলেন। বড় হয়েও সেটার প্রভাব তাঁর শরীরে রয়েছে। তবে তিনি সেগুলোর সঙ্গে মানিয়ে নিয়ে এগিয়ে চলেছেন বলে জানিয়েছিলেন। তিনি যেমন নিজেকে সেভাবেই দেখতে পছন্দ করে অভিনেত্রী।

বন্ধ করুন