কনীনিকা বন্দ্যোপাধ্যায় (ছবি-ইনস্টাগ্রাম)
কনীনিকা বন্দ্যোপাধ্যায় (ছবি-ইনস্টাগ্রাম)

হাতের পর এবার ঝরাপাতা,প্রশংসা কুড়োচ্ছে কনীনিকার লকডাউন শর্ট ফিল্ম

  • শুক্রবার রাতে ইউটিউবে মুক্তি পেয়েছে কনীনিকার শর্ট ফিল্ম ঝরাপাতা।

অভিনেত্রী হিসাবে তিনি টলিপাড়ায় হামেশাই প্রশংসিত। তবে অভিনয়ের পাশাপাশি পরিচালক হিসাবেও যে তিনি পারদর্শী তা লকডাউনের সময় ভালোই বুঝিয়ে দিচ্ছেন অভিনেত্রী কনীনিকা বন্দ্যোপাধ্যায়। বাড়িতে তাঁর একরত্তি মেয়ে, কিন্তু দশমাসের মেয়েকে সামলেই দিব্যি একের পর এক শর্টফিল্ম বানিয়ে চলেছেন কনি। গত সপ্তাহে মুক্তি পেয়েছিল কনীনিকার তৈরি শর্ট ফিল্ম 'হাত', এবার তিনি সামনে আনলেন ঝরা পাতা। 

ঘরবন্দি এই জীবনে আমাদের নাভিঃশ্বাস উঠছে প্রতিদিনের কাজ সামলাতে গিয়ে। আমরা বুঝতে পারছি আমাদের দৈনন্দিন জীবনে হেল্পিং হ্যান্ড বা পরিচারক,পরিচারিকাদের গুরুত্ব কতটা। সেই ভাবনা নিয়েই কনীনিকার এই দুটো শর্ট ফিল্ম। ভাবনা এক হলেও দুটোর প্রেক্ষিত এবং এক্সিকিউশন কিন্তু একদম অন্যরকম। শুক্রবার ইউটিউবে মুক্তি পেয়েছে ঝরাপাতা। সেখানে পর্দার মুখার্জিদার বউয়ের প্রশংসায় পঞ্চমুখ নেটিজেনরা। 

এই ছবির চিত্রনাট্য লিখেছেন কনীনিকা। বাড়ি বসে তৈরি এই ছবিটি শ্যুট করতে তাঁকে সহায়তা করেছেন স্বামী সুরজিত হরি। হিন্দুস্তান টাইমস বাংলাকে কনীনিকা জানান, 'এখন বাড়ি বসে যা পড়ছি, যা দেখছি, তা অনুভব করছি সেই ভাবনা নিয়েই তৈরি এই ছবি। এই লকডাউনে আমরা সবাই নিঃসন্দেহে কঠিন পরিস্থিতির মধ্যে দিয়ে যাচ্ছি তবে এই লকডাউন আমাদের অনেক কিছু শেখাচ্ছে'।

পরিস্থিতি কবে স্বাভাবিক হবে জানা নেই, শ্যুটিং ফ্লোরে কবে ফেরা হবে তাও অনিশ্চিত, কিন্তু শিল্পীর শৈল্পিক ভাবনা তো তা বলে থেমে থাকতে পারে না। সেই প্রমাণই মিলছে কনীনিকার এই শর্টফিল্মগুলোতে। 

 

বন্ধ করুন