বাংলা নিউজ > বায়োস্কোপ > Alia Bhatt: 'পেটে লাথি মেরেই চলেছে', পুরস্কার গ্রহণের সময় হবু বাচ্চার কাণ্ড জানালেন আলিয়া

Alia Bhatt: 'পেটে লাথি মেরেই চলেছে', পুরস্কার গ্রহণের সময় হবু বাচ্চার কাণ্ড জানালেন আলিয়া

পুরস্কার হাতে আলিয়া (ছবি-ইনস্টাগ্রাম)

‘আমার সঙ্গে প্রতিদিন মানিয়ে-গুছিয়ে থাকবার জন্য রণবীর একটা পুরস্কারের দাবি রাখে’-'টাইম' ম্যাগাজিনের ১০০ জন প্রভাবশালী ব্যক্তির তালিকায় জায়গা পাওয়া আলিয়ার বক্তব্যে মন্ত্রমুগ্ধ নেটপাড়া। 

রবিবার সিঙ্গাপুরে সম্মানিত হলেন অভিনেত্রী আলিয়া ভাট। হবু মা এদিন ‘টাইম ১০০ ইমপ্যাক্ট অ্যাওয়ার্ড'-এ ভূষিত হলেন। আলিয়া যে সত্যি প্রভাবশালী তা প্রশ্নাতীত। এই মুহূর্তে বলিউডের প্রথমসারির নায়িকা তিনি, কেরিয়ারের শীর্ষে দেখেই মা হওয়ার সাহসী সিদ্ধান্ত নিয়েছেন অভিনেত্রী। ভরা প্রেগন্যান্সিতেও ঘরে বসে নয়, কাজের মধ্যে দিয়েই কাটছে আলিয়া সময়। এক কথায় হবু মায়েদের অনুপ্রেরণা তিনি। 'টাইম' ম্যাগাজিনের ১০০ জন প্রভাবশালী ব্যক্তির তালিকায় জায়গা পেয়ে উচ্ছ্বসিত কাপুর খানদানের বহুরানি, তবে পুরস্কার গ্রহণের সময় নিজের খুঁতগুলো নিয়ে কথা বললেন তিনি, পাশাপাশি ফাঁস করলেন নিজের হবু সন্তানের কীর্তিও!

পুরস্কার গ্রহণের পর মঞ্চে আলিয়া মজা করে বলেন, ‘কিছু বুদ্ধিদীপ্ত বলতে আমার একটু ভয়-ভয় করছে’। এরপর নায়িকা বলেন, ‘যখন বছর ১০ আগে কাজ শুরু করেছিলাম, মনে মনে ভাবতাম কী করে এই দুনিয়াটা জয় করব। কীভাবে সারা বিশ্বের মানুষ জানবে আমি কে? আমি কতটা পরিশ্রমী, প্রতিভাবান এবং বুদ্ধিমান, উজ্জ্বল এবং খামতিহীন মানুষ। আমি সবকিছুতে পারফেক্ট হতে চেয়েছি, দুনিয়াকে সেটাই জানাতে চেয়েছি কিন্তু…’।

এরপর নিজের খামতির কথা নিজের মুখে জানান অভিনেত্রী। বলেন, ‘আজকে একটু সময় চেয়ে নেব। আপনাদের সঙ্গে আমার শক্তিগুলোর সঙ্গে খামতির কথাও বলব। ধরুন আমার বানানে খুব ভুল হয়। খুব মানে খুবই! কিন্তু আমি জানি কোনও অস্থির মানুষকে কোন কথাটা বলতে হয়। আমি ভূগোলে গোল! কিছু জ্ঞান নেই। কোনটা কোন দিক আমি বুঝি না। কিন্তু প্রত্যেক সংস্কৃতিকে আমি শ্রদ্ধা করি। সবাই জানে আমার সাধারণ জ্ঞান খুব কাঁচা, কিন্তু বিশ্বাস করুন সংবেদনশীল বুদ্ধিমত্তা গড়ে তোলার জন্য আমি সত্যিই কঠোর পরিশ্রম করেছি। নিজের শারীরিক গঠন এবং ওজন নিয়ে আমি নিজের সঙ্গে খুব কঠোর, তবে আমি ফ্রেঞ্চ ফ্রাইসকে কখনও না বলি না। কারণ আমি জানি জীবনটা মন খুলে বাঁচার নাম'।

পুরস্কার গ্রহণের সময় নিজের মনের মানুষ, হবু সন্তান এবং পরিবারকেও ভুললেন না আলিয়া। মা, বাবা, দিদি সকলকের প্রতি কৃতজ্ঞতা ব্যক্ত করেন আলিয়া। স্বামী রণবীর সম্পর্কে আলিয়া বলেন, ‘আমার সঙ্গে প্রতিদিন মানিয়ে-গুছিয়ে থাকবার জন্য ও একটা পুরস্কারের দাবি রাখে’। এরপর হবু সন্তানকে নিয়ে আলিয়া জানান, ‘সবশেষে বলি, যখন প্রভাব তৈরির প্রসঙ্গে উঠছে আশা করি আমি এমনিভাবেই সকলের উপর প্রভাব বিস্তার করতে পারব। তবে আজকের এই পুরস্কারটা নিশ্চিতভাবে একজনের উপর প্রভাব ফেলেছে। আমার ছোট্ট সোনা.. যে এই বক্তব্য রাখবার সময় অবিরত আমার পেটে লাথি মেরেই চলেছে। ধন্যবাদ..’।

আলিয়াকে চলতি বছরে বড় পর্দায় দেখা গিলেছে, ‘গঙ্গুবাই কাথিয়াওয়াড়ি’, ‘আরআরআর’ এবং ‘ব্রহ্মাস্ত্র’ ছবিতে। এছাড়াও নেটফ্লিক্সের ‘ডার্লিংস’-এ ধরা দিয়েছেন আলিয়া। প্রত্যেক ছবিতেই প্রশংসিত আলিয়ার পারফরম্যান্স। এই বছরই নিজের প্রথম হলিউড ছবি ‘হার্ট অফ স্টোন’-এর শ্যুটিং সেরেছেন অন্তঃসত্ত্বা অভিনেত্রী।

 

বন্ধ করুন